বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৭:৫১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
লাখাইয়ে জনতার গণপিটুনিতে ডাকাত সর্দার নিহত ॥ আটক ১ চুনারুঘাটে ৬ সন্তানের জননীকে শ্বাসরোধ করে হত্যা ॥ স্বামী আটক স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে এমপি আবু জাহির ॥ মুক্তিযুদ্ধের চেতনা সকল ক্ষেত্রে বাস্তবায়ন করুণ খোশ আমদেদ মাহে রমজান ব্রাহ্মণবাড়িয়ায় নদীতে ডুবে শায়েস্তাগঞ্জের শিশুর মৃত্যু হবিগঞ্জ এলায়েন্স লুটন ইউকের উদ্যোগে স্মৃতিচারণ ॥ দোয়া ও ইফতার মাহফিল মহান স্বাধীনতা দিবসে নবীগঞ্জ পৌরসভা উদ্যোগে মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা প্রদান নবীগঞ্জে হত্যা মামলার আসামীসহ ২ জন গ্রেপ্তার নবীগঞ্জে আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত চুনারুঘাটে ছাগলকে হত্যার অপরাধে ব্যবসায়ী কারাগারে

আটঘরিয়ার বিজিবি সদস্য সুমন হত্যার অভিযোগে ॥ ১৭ জনের বিরুদ্ধে মামলা ॥ গ্রেপ্তার ৪

  • আপডেট টাইম রবিবার, ৯ জুলাই, ২০১৭
  • ৪৬৮ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ সদর উপজেলার আটঘরিয়া গ্রামের মৃত আব্দুল হেকিমের পুত্র বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) ল্যান্স নায়েক সুমন মিয়ার মৃত্যুর ঘটনায় ১৭ জনের বিরুদ্ধে পাটগ্রাম থানায় একটি হত্যা মামলা দায়ের করা হয়েছে। বিজিবির নায়েক শেখ আব্দুল ওয়াহেদ বাদী হয়ে পাটগ্রাম থানায় শুক্রবার (৭ জুলাই) গভীর রাতে এ মামলা দায়ের করেন। এর মধ্যে চারজন গ্রেফতার হয়েছেন।
এদিকে বিজিবির কাছে আটক থাকা লালমনিরহাটের দহগ্রাম ইউনিয়নের ৭ ব্যক্তির মধ্যে ৪ জনকে পুলিশে সোপর্দ করা হয়েছে। শুক্রবার গভীর রাতে ওই ঘটনায় মামলা দায়েরের পর তাদের পাটগ্রাম থানা পুলিশের নিকট সোপর্দ করে বিজিবি। বাকি ৩ জনের মধ্যে ১ জন মসজিদের ইমাম নুরুল হাসানকে তার পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। তবে এখনও দহগ্রাম ইউনিয়ন পরিষদের চৌকিদার তহিজুল ইসলাম ও বিজিবির সোর্স বলে পরিচিত তৈজুল হক নুরুকে পুলিশে বা তাদের পরিবারের কাছে ফেরত দেয়নি বিজিবি। বিষয়টি নিশ্চিত করেছেন দহগ্রাম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কামাল হোসেন।
পাটগ্রাম থানার ওসি অবনী শংকর বলেন, বিজিবির হাতে আটক থাকা ওই ৪ জনসহ দহগ্রামের ১৭ জনের বিরুদ্ধে পাটগ্রাম থানায় একটি হত্যা মামলা দায়ের করা হয়েছে। মামলায় বিজিবির নিকট আটক থাকা ৪ জনকে গ্রেফতার দেখিয়ে শনিবার লালমনিরহাট বিজ্ঞ আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে। আটককৃতরা হলেন পাটগ্রাম উপজেলার দহগ্রামের কাতিপাড়া এলাকার আয়নাল হকের ছেলে সাইবালী মিয়া, আব্দুর রশিদের ছেলে আবু তালেব, দুরজন আলীর ছেলে সোনা মিয়া ও আব্দুল গফুরের ছেলে রফিকুল ইসলাম। সর্বোচ্চ গুরুত্ব দিয়ে মামলাটি তদন্ত করা হচ্ছে।
লালমনিরহাট-১৫ বিজিবি ব্যাটালিয়নের পরিচালক লে. কর্নেল গোলাম মোরশেদ মামলার বিষয়টি নিশ্চিত করলেও অন্য বিষয়ে কোন কথা বলতে রাজি হননি। তবে বিজিবির একটি সূত্রে জানা গেছে, গত ২৬ জুন ঈদের দিন রাতে বিজিবির সেই টহল দলের অপর ৩ সদস্যকে দহগ্রাম ক্যাম্প থেকে ক্লোজ করা হয়েছে।
উল্লেখ্য, গত ২৬ জুন ঈদুল ফিতরের রাতে লালমনিরহাট-১৫ বিজিবি ব্যাটালিয়নের দহগ্রাম ক্যাম্পে সংযুক্ত থাকা রংপুর-৬১ বিজিবি ব্যাটালিয়নের ল্যান্স নায়েক সুমন মিয়াসহ ৪ সদস্যের একটি টহল দল গোপন সংবাদ পেয়ে দহগ্রাম সীমান্তের তিস্তা নদীর আবুলের চরে গিয়ে অবস্থান নেন। পরে গরু দেখতে পেয়ে প্রথমে আটকের চেষ্টা করেন টহল দলের অপর বিজিবির ল্যান্স নায়েক টুটুল মিয়া তিস্তা নদীতে নামেন। তাকে বাঁচাতে তিস্তায় নামার পর বিজিবির ল্যান্স নায়েক সুমন মিয়া নিখোঁজ হন। ২৮ জুন ঘটনাস্থল থেকে প্রায় চার কিলোমিটার দূরে ভারতীয় তিস্তাপস্তি নামকস্থান থেকে ভারতীয় বিএসএফ মরদেহ উদ্ধার করে বিজিবির কাছে হস্তান্তর করেন। এ ঘটনায় ওই দিন পাটগ্রাম থানায় একটি অপমৃত্যু মামলা করা হয়। এরপর ৭ জুলাই শুক্রবার রাতে বিজিবির নায়েক শেখ আব্দুল ওয়াহেদ বাদী হয়ে একটি হত্যা মামলা দায়ের করেন।
এদিকে লালমনিরহাট-১ আসনের এমপি ও সাবেক প্রতিমন্ত্রী মোতাহার হোসেন বৃহস্পতিবার দহগ্রাম ইউনিয়ন পরিষদের মাঠে স্থানীয় দহগ্রামের সর্বস্তরের জনগণের সঙ্গে এক মতবিনিময় সভা করেন। ওই সভায় বিজিবিকে হয়রানি বন্ধ করে কেউ দোষী থাকলে তাদের বিরুদ্ধে থানায় মামলা করার নির্দেশ দেন এবং আটক ব্যক্তিদের শুক্রবার জুমার নামাজের আগে থানা পুলিশে অথবা পরিবারের কাছে হস্তান্তরের জন্য ১৮ ঘণ্টার আল্টিমেটাম দেন। তাঁর মতবিনিময়ের পর ওই রাতেই বিজিবি প্রথমে ইমাম নুরুল হাসানকে পরিবারের কাছে হস্তান্তর করেন। এর একদিন পর বিজিবি পাটগ্রাম থানায় ১৭ জনের নামে একটি হত্যা মামলা দায়ের করেন এবং ৪ জনকে পুলিশের কাছে সোপর্দ করেন। এখনও আরো দুইজন বিজিবির নিকট আটক রয়েছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com