বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৭:৫৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন জেলা পরিষদের সভায় এমপি আবু জাহির ॥ উন্নয়ন প্রকল্পের সঠিক বাস্তবায়নে আন্তরিকতার সাথে কাজ করুন নবীগঞ্জে সাবেক চেয়ারম্যান মাসুদ আহমদ ও বিশিষ্ট ব্যবসায়ী আমিনুর রহমানের বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রচারের প্রতিবাদে মানববন্ধন ব্রাহ্মণবাড়িয়া থেকে নিখোঁজ শিশুকে পরিবারের জিম্মায় হস্তান্তর নছরতপুর থেকে সরকারি সার বীজসহ পাচারকারী আটক মাধবপুরে সাপের কামড়ে শিশুর মৃত্যু মাধবপুরে গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী আটক

ইকনোমিক জোন ও বাল্লা স্থল বন্দর বাস্তবায়ন হচ্ছে-অশোক মাধব রায়

  • আপডেট টাইম রবিবার, ৯ জুলাই, ২০১৭
  • ৬০৯ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ নৌ পরিবহন মন্ত্রণালয়ের সচিব অশোক মাধব রায় বলেছেন, হবিগঞ্জের চুনারুঘাট উপজেলার চানপুর বাগানের পাশেই ইকনোমিক জোন হবে। এখানে যে সমস্যা রয়েছে তা আলোচনার মাধ্যমে সমাধান হবে। ওই উপজেলায় বাল্লা স্থল বন্দরের কাজ ও এগিয়ে চলেছে। অধিগ্রহণের টাকা প্রদান করা হয়েছে। এখন শুরু হবে অবকাঠামো নির্মাণ কাজ। জেলার খোয়াই, সুতাং ও বিজনা নদী খননের সম্ভাব্যতা যাছাই করা হচ্ছে। হবিগঞ্জ জেলাটি হাওর, পাহাড় আর প্রাকৃতিক সম্পদে অনন্য। শিল্পায়নও হচ্ছে ব্যাপকভাবে। ফলে হবিগঞ্জে খুব দ্রত অর্থনৈতিক পরিবর্তন আসবে।
গতকাল শনিবার দুপুরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা প্রশাসন আয়োজিত জেলা ব্র্যান্ডিং বিষয়ক কর্মশালায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি একথাগুলো বলেন। জেলা প্রশাসক সাবিনা আলমের সভাপতিত্বে ও অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক এমরান হোসেন এর সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, এটুআই প্রোগ্রামের পরিচালক (ইন-সার্ভিস) ড. মো. আব্দুল মান্নান, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা কুদ্দুছ আলী সরকার ও স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক সফিউল আলম, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোঃ রুকন উদ্দিন, অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট মোঃ নূরুল হোসেন, এনডিসি হাসান মারুফ। মুক্ত আলোচনায় অংশগ্রহণ করেন হবিগঞ্জ প্রেসক্লাব সভাপতি বীর মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা রফিক, সাধারণ সম্পাদক চৌধুরী মোহাম্মদ ফরিয়াদ, মুক্তিযোদ্ধা হায়দার আলী, ব্যবসায়ী কল্যাণ সমিতি (ব্যক্স) এর সভাপতি শামছুল হুদা প্রমূখ।
সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জেলার সদর, লাখাই, বানিয়াচং, নবীগঞ্জসহ অন্যান্য উপজেলা নির্বাহী কর্মকর্তাবৃন্দ, মুক্তিযোদ্ধা, সাংবাদিক,  ব্যবসায়ী ও সুশীল সমাজের প্রতিনিধিবৃন্দ।
মূল বক্তব্য উপস্থাপন করেন, এটুআই প্রোগ্রামের ইন-সার্ভিস স্পেশালিস্ট শিরিন শবনম।
পরে ৫টি গ্র“পে বিভক্ত হয়ে জেলার ব্র্যান্ডিং ও ট্যাগ লাইন নিয়ে পরামর্শ প্রদান করা হয়। এতে জেলাকে পর্যটন প্যাকেজের পাশাপাশি এখানকার মুকি ও পশু শাইল চাউলকে ব্রান্ডিং এর সুপারিশ করা হয়।
সভার শুরুতে হবিগঞ্জ জেলার ডকুমেন্টারী ও প্রামাণ্য চিত্র উপস্থাপন করা হয়।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com