বুধবার, ১৭ Jul ২০১৯, ০৬:১০ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম ::
মাধবপুরে ১৯ মাদক মামলার আসামী আকবর কারাগারে মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অফিসে পিস্তল টেকিয়ে মোটর সাইকেল ছিনতাইয়ের ঘটনায় মামলা আদালতেও নিরাপত্তা জোরদার নবীগঞ্জে বন্যাাশ্রয়কেন্দ্রসহ ১৬টি শিক্ষা প্রতিষ্ঠান প্লাবিত বন্ধ ঘোষণা, ত্রাণ বিতরণ বন্যা কবলিত এলাকা পরিদর্শনে নবীগঞ্জে আসছেন দুই মন্ত্রী ক্যান্সার আক্রান্তদের মাঝে চিকিৎসা সহায়তার চেক বিতরণ করলেন এমপি আবু জাহির পৌর কর্মকর্তাদের অবস্থানের কারণে নাগরিক সেবা বন্ধ নবীগঞ্জে ছাত্রদল নেতা রায়েছ চৌধুরীরমুক্তির দাবীতে বিক্ষোভ মিছিল নবীগঞ্জে খালিক মঞ্জিলের স্বত্ত্বাধিকারীবেলাল চৌধুরীকে বিদায় সংবর্ধনা বানিয়াচং থেকে চোরাই মোটরসাইকেল সহ যুবক আটক
এমপি আবু জাহির এর মধ্যস্থতায় বামৈয়ে দু’পক্ষের বিরোধ নিষ্পত্তি

এমপি আবু জাহির এর মধ্যস্থতায় বামৈয়ে দু’পক্ষের বিরোধ নিষ্পত্তি

স্টাফ রিপোর্টার ॥ লাখাই উপজেলার বামৈ গ্রামে রমজান মাসে দু’দল গ্রামবাসীর সংঘর্ষের ঘটনায় সৃষ্ট বিরোধ আবু জাহির এমপির মধ্যস্থতায় সম্মানজনকভাবে নিষ্পত্তি হয়েছে। এ উপলক্ষে গতকাল শুক্রবার দুপুরে বামৈ মডেল উচ্চ বিদ্যালয় মাঠে এক সামাজিক বিচারের আয়োজন করা হয়। এতে সভাপতিত্ব করেন জেলা আওয়ামী লীগ সভাপতি এডঃ মোঃ আবু জাহির এমপি। এ সময় আবু জাহির এমপি বলেন, গ্রাম্য দাঙ্গায় সমাজের ব্যাপক ক্ষতি বয়ে আনে। তাই এলাকার মুরুব্বীদের উচিত সকলকে সাথে নিয়ে মিলেমিশে গ্রাম পরিচালনা করা। তিনি আরো বলেন, বর্তমান সরকার আপনাদের উন্নয়নে কাজ করে যাচ্ছে। উপজেলার সকল জায়গায়, স্কুল, কলেজ, মসজিদ, মাদ্রাসা ও মন্দিরের উন্নয়নে কাজ করা হচ্ছে যাতে করে আপনাদের সন্তানেরা সু শিক্ষায় শিক্ষিত হয়ে ভবিষ্যতে দেশের জন্য কাজ করতে পারে। তাই সকলেরই উচিত সমাজের বিশৃংখলাগুলোকে চিহ্নিত করে এর প্রতিকারের ব্যবস্থা করা।
সালিশ বৈঠকে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, লাখাই উপজেলা চেয়ারম্যান এডঃ মুশফিউল আলম আজাদ, ভাইস চেয়ারম্যান মুর্শেদ কামাল চৌধুরী, জেলা ক্রীড়া সংস্থার নেতা আব্দুর রহমান, বামৈ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এনামূল হক মামুন, সাবেক চেয়ারম্যান আক্রাম আলী, ইউপি চেয়ারম্যান রফিকুল ইসলাম মলাই, আজদু মিয়া সরদার, সাবেক চেয়ারম্যান নুরুজ্জামান মোল্লা, সিরাজুল ইসলাম ও আহমদ আলীসহ উপজেলার মুরুব্বিয়ান এবং বিভিন্ন রাজনৈতিক সংগঠনের নেতৃবৃন্দ।
সালিশে সর্বসম্মতিক্রমে আবু জাহির এমপি উভয় পক্ষকে একে অপরের সাথে মিলিয়ে দেন এবং ভবিষ্যতে যাতে এ ধরণের অপ্রীতিকর ঘটনা না ঘটে সে ব্যাপারে সকলের প্রতি অনুরোধ জানান। সালিশে উপস্থিত নেতৃবৃন্দ বলেন, ভবিষ্যতে যদি এ ধরণের ঘটনা ঘটে তাহলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।
উল্লেখ্য, গত রমজান মাসে বামৈ গ্রামের হাজী ফরিদ মিয়া ও ফারুক মিয়ার লোকদের সাথে একই গ্রামের হারুনুর রশিদ এবং মুর্শেদ কামালের লোকদের আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সংঘর্ষ বাধে। এতে উভয়পক্ষে বেশ কয়েকজন আঘাতপ্রাপ্ত হন।

শেয়ার করুন

© All rights reserved © 2013-2019 HabiganjExpress.Com
Desing & Developed BY ThemesBazar.Com