মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০:৫৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
শায়েস্তাগঞ্জে ইন্টারনেট ব্যবসা নিয়ে দু’পক্ষের সংঘর্ষ ॥ আহত অর্ধশতাধিক ফেসবুকে ভুয়া নিয়োগ বিজ্ঞপ্তি দিয়ে প্রতারণা ॥ যুবক গ্রেপ্তার নবীগঞ্জে পশু কর্মকর্তার বিরুদ্ধে অনিয়ম ও দুর্নীতির অভিযোগ বিনামূল্যে আড়াই কোটি টাকার সার-বীজ বিনামূল্যে বিতরণ নবীগঞ্জের কায়স্থ গ্রামে রাস্তা দখলের চেষ্টার অভিযোগ নবীগঞ্জে ঝন্টু রায়ের পিতার পরলোকগমন ॥ শ্রাদ্ধকার্য সম্পন্ন রোটারী ক্লাব ও ফারিয়ার শোক ভাইস চেয়ারম্যান প্রার্থী কাজী মাওলানা আব্দুল কাইয়ুম সিদ্দিকীকে ইসলামী ফ্রন্ট এর পূর্ণ সমর্থন প্রদান ইকরাম জগন্নাত জিউর আখড়ার নতুন পরিচালনা কমিটি গঠন বানিয়াচংয়ে উপজেলা পরিষদ নির্বাচনকে সামনে রেখে কঠোর অবস্থানে নির্বাচন কমিশন হবিগঞ্জ আহলে সুন্নাত ওয়াল জামা’আত ইমাম মুয়াজ্জিন কল্যাণ পরিষদ গঠিত

ছাত্রলীগের দুই গ্র“পের সংঘর্ষে নবীগঞ্জ রণক্ষেত্র

  • আপডেট টাইম রবিবার, ২ জুলাই, ২০১৭
  • ৪৬৪ বা পড়া হয়েছে

নবীগঞ্জ প্রতিনিধি ॥ নবীগঞ্জে ছাত্রলীগের দুই গ্র“পে দফায় দফায় সংঘর্ষে ১০ জন আহত হয়েছে। কমিটি গঠন নিয়ে পূর্ব বিরোধের জের ধরে গতকাল শনিবার সকাল ১০টার দিকে নবীন বরণ অনুষ্ঠানকে কেন্দ্র করে সংঘর্ষের সূত্রপাত হয়।
প্রত্যক্ষদর্শী ও স্থানীয় সূত্রে জানা গেছে, নবীগঞ্জ উপজেলা ছাত্রলীগের কমিটি গঠনকে কেন্দ্র করে দুইটি গ্র“পের মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছে। এক গ্র“পের নেতৃত্বে রয়েছেন উপজেলা ছাত্রলীগের সভাপতি আবু সালেহ জীবন ও সাধারণ সম্পাদক সাঈদুর রহমান এবং অপর গ্র“পের নেতৃত্বে রয়েছেন সিনিয়র সহ সভাপতি আলমগীর চৌধুরী সালমান ও সহ সভাপতি মুহিনুর রহমান ওহি। গতকাল শনিবার সকাল ১১টার দিকে নবীগঞ্জ কলেজ এন্ড বিশ্ববিদ্যালয় এর পক্ষ থেকে একাদশ শ্রেণির নবীনবরণ অনুষ্ঠানের আয়োজন ককরা হয়। এতে বিবাদমান ছাত্রলীগের দুই গ্র“পের উত্তেজনা দেখে নবীন বরণ অনুষ্ঠান স্থগিত করা হয়। অনুষ্ঠান স্থগিতের পর উপজেলা ছাত্রলীগ এর সিনিয়র সহ-সভাপতি আলমগীর চৌধুরী সালমান ও সহ-সভাপতি মুহিনুর রহমান ওহির নেতৃত্বে নবীন ছাত্রদের স্বাগত জানিয়ে মিছিল দেয়া হয়। পরে নবীগঞ্জ উপজেলা ছাত্রলীগের সভাপতি আবু সালেহ জীবন ও সাধারণ সম্পাদক সাঈদুর রহমানের নেতৃত্বে নবীন ছাত্রদের স্বাগত জানিয়ে আরেকটি মিছিল বের করে। এ সময় কলেজের প্রধান ফটকে উভয় পক্ষের ধাক্কাধাক্কির এক পর্যায়ে বাঁধা উপেক্ষা করে স্বাগত মিছিল শেষ করে মিছিলকারীরা শহরের দিকে চলে আসার পথে নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তার বাসার সামনে আবার দুই পক্ষের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। খবর পেয়ে নবীগঞ্জ থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি স্বাভাবিক করে। এদিকে বেলা সাড়ে ৩টার দিকে উভয় গ্র“পের নেতাকর্মী শহরে আসার পর নতুন বাজার মোড়ে অবস্থান নিয়ে ফের সংঘর্ষে লিপ্ত হয়। সংঘর্ষ চলাকালে শহরের এক ভীতিকর পরিস্থিতি সৃষ্টি হয়। মুনস্টার হোটেলসহ কয়েকটি ব্যবসা প্রতিষ্ঠান ভাংচুর হয়। লোকজন দিগি¦দিক ছুটাছুটি করেন। সংঘর্ষে উভয় পক্ষের ১০জন নেতা কর্মী আহত হয়। আহতদের মধ্যে ছাত্রলীগ নেতা মিজান মিয়া (২০), আশরাফুল হাসান (২৪) ও কালাম তালুকদার (৪২)কে নবীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেয়া হয়েছে। অপর আহতদের প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে। পরে পুলিশ ও স্থানীয় আওয়ামীলীগের নেতৃবৃন্দের হস্তক্ষেপে পরিস্থিতি স্বাভাবিক হয়।
এ ব্যাপারে ছাত্রলীগ সভাপতি আবু সালেহ জীবনের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, নবীন বরণ অনুষ্ঠান নিয়ে আমরা মিছিল বের করলে পূর্বপরিকল্পিতভাবে কিছু উশৃঙ্খল কর্মী আমাদের মিছিলে বাধা প্রদান ও হামলা করে। পরে বাজারে আমাদের নেতাকর্মীরা মিছিল শেষে বাড়ি যাওয়ার পথে রামদা, লাটিসোটা, ইটপাটকেল নিয়ে আমাদের উপর আবার হামলা চালায়। এতে আমাদের লোকজন আহত হয়।
অপর গ্র“পের নেতা ছাত্রলীগের সিনিয়র সহ-সভাপতি আলমগীর চৌধুরী সালমান জানান, কলেজ ক্যাম্পাসে বহিরাগত কিছু লোক মিছিল বের করলে ছাত্রলীগের নেতাকর্মীরা বাধা প্রদান করে। পরে শহরে চলে আসার পর বাজারে আমাদের নেতাকর্মীদের উপর আক্রমন করার চেষ্ঠা করলে আমাদের নেতা কর্মীরা পাল্টা জবাব দেয়।
নবীগঞ্জ কলেজ এন্ড বিশ্ববিদ্যালয়ের অধ্যক্ষ গোলাম হোসেন আজাদের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, কলেজ ক্যাম্পাসের ভিতরে কোনো গোলমাল হয়নি, কলেজের বাইরে হলে হতে পারে।
এ ঘটনার পর থেকে শহরে থমথমে অবস্থা বিরাজ করে। যে কোন পরিস্থিতি মোকাবেলায় শহরে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com