শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৬:২০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
আশুগঞ্জে ৮৯ কেজি গাঁজা উদ্ধার ॥ মাধবপুরের যুবকসহ গ্রেপ্তার দুই হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ফজলুর রহমানের মাতার রুহের মাগফেরাত ও তার ভাইয়ের সুস্থতা কামনা করে দোয়া মাহফিল কৃষক লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে এমপি আবু জাহির ॥ দেশকে সবদিক থেকেই সমৃদ্ধ করে যাচ্ছে বর্তমান সরকার বৈচিত্রপূর্ণ, বর্ণাঢ্য ও সংগ্রামী জীবনের অধিকারী ॥ জিকে গউছের ৫৭তম জন্মদিন আজ জুমার খুৎবায় মুফতি কামরুল ইসলাম শিবলী ॥ যাদের মধ্যে মোনাফিকির লক্ষন আছে তাদেরকে বন্ধু বানানো যাবে না হবিগঞ্জ শহরে চোরাইকৃত টিনসহ ৫ চোর আটক জাতীয় বাউল সমিতি ফাউন্ডেশন হবিগঞ্জ জেলা শাখার পরামর্শ ও শোক সভা হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ

আটঘরিয়া গ্রামের নিহত বিজিবি জওয়ান সুমনের বাড়িতে শোকের মাতম ॥ আজ ৮টায় জানাযা

  • আপডেট টাইম শুক্রবার, ৩০ জুন, ২০১৭
  • ৭৪৩ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ লালমনিরহাটের দহগ্রাম সীমান্তে তিস্তা নদীতে নিখোঁজ বিজিবির ল্যান্স নায়েক সুমন মিয়ার বাড়িতে চলছে শোকের মাতম। তার নিখোঁজের খবরে শোকে মূহ্যমান পরিবারের সদস্যদের ঈদের আনন্দ বিষাদে পরিণত হয়েছে। গতকাল বৃহস্পতিবার সংশ্লিষ্ট বিজিবি কর্তৃপক্ষ সুমন মিয়ার লাশ নিয়ে তার বাড়ির উদ্দেশ্যে রওয়ানা দেয় বলে পারিবারিক সূত্রে জানা গেছে। আজ শুক্রবার সকাল ৮টায় আটঘরিয়া গ্রামের বাড়িতে সুমন মিয়ার জানাযা নামাজ অনুষ্ঠিত হবে বলেও পারিবারিক সূত্রে জানা গেছে।
উল্লেখ্য, ল্যান্স নায়েক সুমন মিয়া রংপুর ৬১-বিজিবি ব্যাটালিয়নে কর্মরত থাকলেও তিনি লালমনিরহাট-১৫ বিজিবি ব্যাটালিয়নের অধীনে দহগ্রাম বিজিবি ক্যাম্পে সংযুক্ত ছিলেন। গত সোমবার ঈদের দিন রাতে গোপন সংবাদের ভিত্তিতে দহগ্রাম বিজিবি ক্যাম্পের হাবিলদার আনোয়ার হোসেনের নেতৃত্বে একটি টহল দল দহগ্রাম সীমান্তের ৬ নম্বর মেইন পিলারের ৩ নম্বর সাব পিলার এলাকায় তিস্তা নদীতে আবুলের চর যান। এ সময় ল্যান্স নায়েক টুটুল মিয়া, ল্যান্স নায়েক সুমন মিয়া ও সিপাহী উচ্চ প্র“ মারমা ওই টহল টিমে ছিলেন। আবুলের চর এলাকায় তিস্তা নদীর কিনারে গরু চোরাকারবারীদের সঙ্গে গরু টানাটানির এক পর্যায়ে টুটুল মিয়াকে নদীতে নামানো হয়। চোরাকারবারীরা গরুর রশি ছেড়ে দিলে দুটি গরুসহ কোন রকমে চরে ফিরে আসেন টুটুল মিয়া। এদিকে টুটুল মিয়া তলিয়ে যাচ্ছে ভেবে তাকে উদ্ধারের জন্য রাইফেল ও গোলাবারুদ উচ্চ প্র“ মারমার হাতে জমা দিয়ে সুমন তিস্তা নদীতে নামেন। পরে তিনি সেখানেই নিখোঁজ হন।
খোঁজাখুজি করে বুধবার সকালে ভারতের অভ্যন্তরে তিস্তা নদীতে কোচবিহার-১৩ বিএসএফ ব্যাটালিয়নের তরুনা ক্যাম্পের সদস্যরা সুমন মিয়ার মরদেহ উদ্ধার করে। দুপুর ৩টায় বিএসএফের কোচবিহার অ্যাডোক এনবি বিএসএফ ব্যাটালিয়নের তিনবিঘা বিএসএফ কোম্পানি কমান্ডার এসি বিনোদ রাজা লালমনিরহাট-১৫ বিজিবি ব্যাটালিয়নের পাটগ্রাম কোম্পানি কমান্ডার সুবেদার শেখ সুজাউল ইসলামের কাছে বিজিবি জওয়ানের মরদেহ দরুণা ক্যাম্পে হস্তান্তর করেন। পরে স্পিড বোটে করে সুমন মিয়ার মরদেহ তিস্তা ব্যারাজে নিয়ে আসা হয়। এ সময় বিজিবি রংপুর রিজিওন্যাল কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল এ কে এম সাইফুল ইসলাম সাইফ, রংপুর সেক্টর কমান্ডার কর্নেল আবুল কালাম আজাদ, রংপুর-৭ বিজিবি ব্যাটালিয়নের পরিচালক লে. কর্নেল মাহফুল আলম ও লালমনিরহাট-১৫ বিজিবি ব্যাটালিয়নের পরিচালক লে. কর্নেল গোলাম মোরশেদ উপস্থিত ছিলেন। পরে পাটগ্রাম থানার অফিসার ইনচার্জ (ওসি) অবনী শংকর করের উপস্থিতিতে দহগ্রাম পুলিশ ফাঁড়ির পুলিশ পরিদর্শক (ইন্সপেক্টর) আবু হানিফ সুরতহাল রিপোর্ট প্রস্তুত করেন। দহগ্রাম বিজিবি ক্যাম্পের নায়েক মো. আব্দুল ওয়াহেদ শেখ বাদী হয়ে একটি অপমৃত্যু মামলা  করেন। পরে মরদেহের ময়না তদন্তের জন্য রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। সেখানেই রাতে হিমঘরে রাখা হয় সুমন মিয়ার মরদেহ।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com