শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৭:৩৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ শহরে ব্যবসা প্রতিষ্ঠানে চুরির ঘটনায় আটক ৫ ॥ মালামাল উদ্ধার বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে দায়িত্ব গ্রহণ ॥ দুর্নীতিমুক্ত জেলা পরিষদ গঠনের ঘোষণা দিলেন আলেয়া আক্তার হবিগঞ্জের শিরিষ তলায় খেলাঘরের বর্ষবরণ মাধবপুরে বিলুপ্ত প্রজাতির লজ্জাবতী বানর উদ্ধার বানিয়াচঙ্গে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী উদ্বোধন মাধবপুরে খামারীদের নিয়ে আলোচনা সভা হাছান মাহমুদের সঙ্গে গ্রিসের পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক ॥ ঢাকায় গ্রিসের দূতাবাস স্থাপন ও জনশক্তি রপ্তানি নিয়ে আলোচনা

নবীগঞ্জে ঈদের কেনাকাটা ক্রেতাদের উপচেপড়া ভীড়

  • আপডেট টাইম বৃহস্পতিবার, ২২ জুন, ২০১৭
  • ৫৪৩ বা পড়া হয়েছে

নবীগঞ্জ প্রতিনিধি ॥ শেষ মুহুর্তে নবীগঞ্জে জমে উঠেছে ঈদের আমেজে। সবাই এখন ব্যস্ত কেনাকাটায়। আর মাত্র ৪ দিন পরেই মুসলমানদের বৃহৎ ধর্মীয় উৎসব পবিত্র ঈদুল ফিতর (রমজানের ঈদ)। তাই পরিবারের সবাই প্রিয়জনকে নিয়ে ঈদের আনন্দ উপভোগ করার জন্য এখন কেনাকাটায় ব্যস্ত সময় পার করছেন। প্রত্যেকেই তাদের পছন্দের পোশাক পরে ঈদ আনন্দ উপভোগ করার জন্য এদিক ওদিক ঘুরে কেনাকাটা করছেন। নবীগঞ্জের প্রতিটি কাপড়ের ফ্যাশন শপ, বিপনী বিতান এবং কসমেটিক্স দোকানগুলোতে এখন ক্রেতাদের উপচেপড়া ভীড়ে মুখরিত। উচ্চবিত্ত, মধ্যবিত্ত ও নিন্মবিত্তসহ সকল শ্রেণী পেশার মানুষ এখন ঈদ কেনাকাটায়।
সরেজমিনে বিপনীবিতানগুলোতে ঘুরে দেখা গেছে এবারের ঈদে মহিলা ও তরুনীদের প্রথম পছন্দের তালিকায় রয়েছে কিরনমালাও বজ্রমালা ড্রেস, ইন্ডিয়ান বাজিরাও মস্তানী, মিস সুইটি, মিস ম্যাচিং, লং ব্রাউন, জালহা, প্রেম রতন, টাঙ্গাইল, হাফ সিল্ক, জামদানী, শাড়ী, ইন্ডিয়ান ত্রিপিছ, ইন্ডিয়ান সুতি শাড়ী, জরজেট ও টাঙ্গাইল শাড়ী এবং পুরুষদের প্রথম পছন্দের তালিকায় রয়েছে প্যান্ট ক্যাশ অব ক্যান, বাজুরঙ্গী, আরমানি ও ডেসিম, জামিম, চায়না শার্ট, থাইপ্যান্ট, সর্ট পাঞ্জাবী, ফতুয়া, চেক পুল ও হাফসার্ট। নবীগঞ্জ শহরের গোল্ডেন প্লাজার লাবনী ফ্যাশন, ডিজাইন টাচ, ষ্টাইল আইকন, জুই কসমেটিক্স, প্রীতিকনা ভেরাইটিজ স্টোর, মধ্যবাজারের কাশেম ক্লথ ষ্টোর, উত্তম বস্ত্রালয়, পপি ভেরাইটিজ সেন্টার, মধ্যবাজারের জুয়েল ম্যানশন, শেরপুর সড়কের রংধনু ক্লথ স্টোর, নবরূপা কথ স্টোর, জে. কে হাইস্কুল রোডের ফ্যাশন ষ্টোর, নুরানী মার্কেটের আল আমিন ক্লথ ষ্টোর, লক্ষী বস্ত্রালয়, আল্লারদান ক্লথ ষ্টোর, জনি ক্লথ ষ্টোর, নবরূপা ক্লথ ষ্টোর, রেনেসা ফ্যাশন, মিম্বর টাওয়ারে রছ, রাজা কমপ্লেক্সের মুক্তিযোদ্ধা বস্ত্র বিতান, অপরাজিতা কসমেটিক্সসহ শহরের অন্যান্য বিপনী বিতানগুলোতে এখন  প্রতিদিন গভীর রাত পর্যন্ত ক্রেতাদের ভীড় থাকে। বিপনী বিতানের পাশাপাশি পোষাক তৈরীর জন্য টেইলার্স দোকান গুলোতেও ভীড় দেখা গেছে। আর মাত্র কয়েকদিন বাকী ঈদের। তাই শেষ মুহুর্তে নবীগঞ্জের সর্বত্র ক্রেতাদের কেনাকাটায় ক্রেতা-বিক্রেতা উভয়ই ব্যস্ত সময় পার করছেন। তবে তরুনী ও মহিলাদের আইটেমের মধ্যে ইন্ডিয়ান ক্যাটরিনা শাড়ী, ইন্ডিয়ান শাড়ী, মাজাক কালী শাড়ী, দাবাং ত্রিপিছ এবং পুরুষদের আইটেমের মধ্যে চায়না সার্ট, প্যান্ট, পাঞ্জাবী-পাজামাসহ গার্মেন্টেস এর পন্য বেশী বিক্রি হচ্ছে।
এ প্রতিনিধির সাথে আলাপকালে গোল্ডেন প্লাজার লাবনী এক্সক্লুসিভ ফ্যাশন ওয়্যার এর পরিচালক শাহ শামীম আলম জানান, ঈদকে সামনে রেখে গত বছরের তুলনায় বিক্রি ভালই হচ্ছে। তবে বিদেশী রেমিটেন্স কম আসায় এবং প্রবাসীরা দেশে কম আসায়  বেচাকেনা আশানুরূপ হয়নি। তরুনীদের আনরেডি ত্রিপিছ ও পুরুষদের শার্ট প্যান্ট বিক্রি হচ্ছে বেশী। তবে নবীগঞ্জে ঘন ঘন বিদ্যুতের লোডসেডিং আর বৃষ্টির ফলে ব্যবসায় ব্যাঘাত ঘটছে।
ঈদের বিক্রি গত বছরের তুলনায় খুব ভাল হচ্ছে বলেও তিনি জানান।
মহিলাদের ইন্ডিয়ান শাড়ী, তরুনীদের ইন্ডিয়ান কিরনমালা ও বজ্রমালা ড্রেস, ইন্ডিয়ান ত্রিপিছ, সুতি জর্জেট ও জামদানী শাড়ী এবং পুরুষদের থাই ও চায়না প্যান্ট, থাই শার্ট, ধুতি, পাঞ্জাবী, পাজামা বিক্রি হচ্ছে বেশী।
মধ্য বাজারের উত্তম বস্ত্রালয়ের স্বত্তাধিকারী জানান, ঈদের বাজারে বেচাবিক্রি ভালই হচ্ছে। মহিলাদের আনরেডি থ্রীপিছ, সুতী ও ব্লকের শাড়ী বেশী বিক্রি হচ্ছে এবং পুরুষদের শার্ট-প্যান্ট প্রতিদিনই বিক্রি হচ্ছে।
কসমেটিক সামগ্রীর দোকান পপি ভ্যারাইটিজ সেন্টারের পরিচালক প্রমথ চক্রবর্তী বেনু জানান, এ বছরের ঈদ বাজারে মহিলা ও তরুনীদের প্রথম পছন্দ সিটি গ্লোল্ডের গলার হাড়, হাতের ছুড়ি এবং প্রসাধন সামগ্রী হিসাবে মেহেদী বিক্রি হচ্ছে বেশী। ঈদের বেচাকেনাতে আমি খুশি।
নবীগঞ্জ জে.কে স্কুল সড়কের ফ্যাশন ষ্টোরস এর সজল কুমার দাশ জানান, ঈদের বাজারে বেচাবিক্রি ভালই হচ্ছে। আগামী ২/৩ দিন আরও ভাল বেচা-বিক্রি হবে বলে আশা করছি।
নুরানী মার্কেটের লক্ষী বন্ত্রালয়ের পরিচালক সুজিত কুমার পাল জানান, গত বছরের তুলনায় বেচাবিক্রি ভাল। আমাদের নুরানী মার্কেটে নিন্মবিত্ত, মধ্যবিত্তসহ সকল শ্রেনীর লোকজনের পোশাক সুলভ মুল্যে পাওয়া যায়। তাই ক্রেতার উপস্থিতি ও বেচা-বিক্রি আশানুরূপ ভাল।
নবীগঞ্জ বাজারে ঈদের মার্কেটে আসা স্কুল শিক্ষিকা রাশিদা বেগম  জানান, জর্জেট শাড়ী ও আনরেডি থ্রি-পিছ পছন্দের তালিকায় থাকলেও দাম বেশী হওয়ায় বাজেটে কতটুকু পোষাবে তানিয়ে চিন্তায় আছি।
বিশ্ববিদ্যালয় ছাত্র মোঃ মহসিন আহমদ জানান, ঢাকা-সিলেটের মত নবীগঞ্জেও এখন চাহিদামত পোশাক পাওয়া যায়। দাম একটু বেশী হলেও এ বছর ২ হাজার ৮ শত টাকা দিয়ে সার্ট, ২ হাজার ৫ শত টাকা দিয়ে প্যান্ট এবার ঈদের পোশাক কিনেছি।
সিলেট শাহপরান ইন্সটিটিউট এন্ড বিজনেস টেকনোলজিতে পড়ুয়া ছাত্রী আনোয়ার বেগম বলেন, বছর ঘুরে আবার ঈদ আসায় খুশী মনে কেনাকাটা করছি। জিনিসপত্রের দাম একটু বেশী হলেও নবীগঞ্জে পছন্দমত জিনিস ক্রয় করতে পেরে ভালই লাগছে।
শহরের মধ্যবাজারে শপিংমল গুলোতে উচ্চবিত্ত ক্রেতাদের ভীড় থাকলে শহরের নুরানী মার্কেটে নিম্ন মধ্যবিত্ত ক্রেতাদের ভীড় ল্যক্ষনীয়। দাম অনেকাংশে কমে পাওয়া যায় বলে সেখানে সারাদিনই  নিম্ন আয়ের মানুষের সমাগম বেশী থাকে।
নবীগঞ্জ বাজার ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক সাইফুল জাহান চৌধুরী বলেন, শহরের মধ্যবাজারে শপিংমল গুলোতে এখন  ক্রেতারা সাচ্ছন্দে কেনাকাটা করতে পারছেন। নবীগঞ্জ বাজারের পরিবেশ ভালো ও সুষ্টু পরিবেশ থাকায় ক্রেতাদের অধিকাংশই সিলেট শহরে না গিয়ে এখন নবীগঞ্জে তাদের কেনাকাটায় স্বস্থিবোধ করছেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com