শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৫:৫৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ শহরে ব্যবসা প্রতিষ্ঠানে চুরির ঘটনায় আটক ৫ ॥ মালামাল উদ্ধার বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে দায়িত্ব গ্রহণ ॥ দুর্নীতিমুক্ত জেলা পরিষদ গঠনের ঘোষণা দিলেন আলেয়া আক্তার হবিগঞ্জের শিরিষ তলায় খেলাঘরের বর্ষবরণ মাধবপুরে বিলুপ্ত প্রজাতির লজ্জাবতী বানর উদ্ধার বানিয়াচঙ্গে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী উদ্বোধন মাধবপুরে খামারীদের নিয়ে আলোচনা সভা হাছান মাহমুদের সঙ্গে গ্রিসের পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক ॥ ঢাকায় গ্রিসের দূতাবাস স্থাপন ও জনশক্তি রপ্তানি নিয়ে আলোচনা

উমেদনগরে চাউল প্রদানকালে-এমপি আবু জাহির ॥ শেখ হাসিনার সরকার কৃষকের পাশে আছে এবং থাকবে

  • আপডেট টাইম শুক্রবার, ১৬ জুন, ২০১৭
  • ৬১৪ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ সদর-লাখাই আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগ সভাপতি এডভোকেট মোঃ আবু জাহির বলেছেন, প্রাকৃতিক দুর্যোগে কৃষকদের ব্যাপক ক্ষতি হয়েছে, তবে ঘরে বসে থাকলে চলবে না, পুনরায় ফলাতে হবে সোনার ফসল। সেক্ষেত্রে শেখ হাসিনার সরকার আপনাদের পাশে আছে এবং থাকেব। পাকিস্তানীরা আমাদের উপর স্বশস্ত্র আক্রমন চালিয়েছিল। ওই সময় আমাদের নিকট প্রয়োজনীয় পরিমাণ অস্ত্র না থাকলেও আবেগকে শাক্তিতে রূপান্তরিত করে জাতির পিতার নেতৃত্বে আমরা তাদেরকে তাড়াতে সক্ষম হয়েছি। প্রাকৃতিক দুর্যোগে আমাদের যে ক্ষতি হয়েছে তা পূরণে মনোবল শক্ত রেখে কাজ করতে হবে। তিনি বলেন, অতীতের ন্যায় শেখ হাসিনার সরকার কৃষকদেরকে বিনামূল্যে সারসহ সব ধরণের কৃষি যন্ত্রপাতি প্রদান করবে।
গতকাল বৃহস্পতিবার দুপুরে হবিগঞ্জ পৌর এলাকার উমেদনগর শাহজালাল সুন্নিয়া একাডেমী প্রাঙ্গণে আগামী বন্যায় ক্ষতিগ্রস্থ কৃষকদের মাঝে সরকারি চাউল প্রদান অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। আবু জাহির এমপি বলেন, ক্ষতিগ্রস্ত কৃষকদেরকে আমরা যে চাউল প্রদান করছি, সেগুলো জননেত্রী শেখ হাসিনার উপহার। বাংলাদেশকে এগিয়ে নিয়ে যেতে কৃষকরা ভূমিকা রাখছে। তাই বর্তমান সরকারও সুখে-দুঃখে তাদের পাশে থেকেই দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছে উন্নয়নের মহাসড়কে। এ সময় তিনি পরিবেশে ভারসাম্য রক্ষায় প্রতিটি পরিবারের সদস্যদেরকে নিজ নিজ বাড়িতে গাছ লাগানোর আহবান জানান।
আবু জাহির এমপি আরও বলেন, বিএনপি-জামায়াত দেশকে নিচের দিকে ধাবিত করতে চায়। কিন্তু বঙ্গবন্ধু কন্যা জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা গড়তে আওয়ামী লীগের প্রতিটি নেতাকর্মীকে নিয়ে দিনরাত পরিশ্রম করে যাচ্ছেন। এ সময় উমেদনগরবাসী বিভিন্ন দাবির কথা জানালে আবু জাহির এমপি তাদের দাবি পূরণে কাজ করার আশ্বাস প্রদান করেন।
বারো’র সর্দার মোঃ সোনা মিয়ার সভাপতিত্বে ও সাবেক কমিশনার মিজানুর রহমান মিজানের পরিচালনায় সরকারি চাল প্রদান অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন হবিগঞ্জ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা এটিএম জিল্লুর রহমান।
এছাড়াও বক্তব্য রাখেন, জেলা মৎস্যজীবী লীগের আহবায়ক আব্দুর রহমান, ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি ইউনুছ মিয়া, জেলা জাতীয়পার্টির সাবেক সাধারণ সম্পাদক জালাল উদ্দিন খান, বিশিষ্ট মুরুব্বী আজিজুল ইসলাম, হাবিবুর রহমান, মফিজ মিয়া, রশিদ খান, আকবর খান, নানু মিয়া, ফজলুল হক সজলু মিয়া প্রমুখ।
বক্তরা আগামী নির্বাচনে আওয়ামী লীগের নৌকা প্রতিক নিয়ে আবু জাহির এমপিকে নির্বাচনের আহবান জানিয়ে বিপুল ভোটে নির্বাচিত করার প্রতিশ্র“তি ব্যক্ত করেন।
উল্লেখ্য, এ সময় বন্যায় ক্ষতিগ্রস্থ উমেদনগরের কৃষকদের ৩৭১ জন কৃষকের মাঝে সাড়ে ৭টন সরকারি চাউল প্রদান করা হয়।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com