বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০২:১৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন জেলা পরিষদের সভায় এমপি আবু জাহির ॥ উন্নয়ন প্রকল্পের সঠিক বাস্তবায়নে আন্তরিকতার সাথে কাজ করুন নবীগঞ্জে সাবেক চেয়ারম্যান মাসুদ আহমদ ও বিশিষ্ট ব্যবসায়ী আমিনুর রহমানের বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রচারের প্রতিবাদে মানববন্ধন ব্রাহ্মণবাড়িয়া থেকে নিখোঁজ শিশুকে পরিবারের জিম্মায় হস্তান্তর নছরতপুর থেকে সরকারি সার বীজসহ পাচারকারী আটক মাধবপুরে সাপের কামড়ে শিশুর মৃত্যু মাধবপুরে গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী আটক

লাখাইয়ে দপ্তরী নিয়োগে অনিয়মের অভিযোগ

  • আপডেট টাইম বৃহস্পতিবার, ১৫ জুন, ২০১৭
  • ৩৯৫ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ লাখাই উপজেলার বিভিন্ন স্কুলে দপ্তরী পদে নিয়োগ বাণিজ্য এবং ভূয়া সার্টিফিকেট দিয়ে নিয়োগের অভিযোগ পাওয়া গেছে। গতকাল জেলা প্রশাসকের কাছে এ সংক্রান্ত অভিযোগটি দায়ের করেন বুল্লা ইউনিয়নের চন্দ্রপুর গ্রামের আব্দুস ছালামের পুত্র নিয়োগ পরিক্ষায় সর্বোচ্চ নাম্বার প্রাপ্ত দাবীদার প্রার্থী মোঃ নোমান মিয়া। অভিযোগে তিনি নিয়োগপ্রাপ্ত জুয়েল মিয়ার নিয়োগ বাতিল করে তাঁকে নিয়োগ দেয়ার দাবী জানান এবং নিয়োগ কমিটির সভাপতি, বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতিসহ সংশ্লিষ্টদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহনের দাবী জানান।
সূত্র জানায়, লাখাই উপজেলার ২০টি সরকারী প্রাথমিক বিদ্যালয়ে একজন করে দপ্তরী কাম প্রহরী পদে আউট সোর্সিংয়ের মাধ্যমে জনবল নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। সার্কুলারের ১৮নং ক্রমিকে থাকা লোকনাথ সরকারী প্রাথমিক বিদ্যালয় চন্দ্রপুর এ তিনি আবেদন করেন। নিয়ম মতে লিখিত ও মৌখিক পরিক্ষায় অংশ নিয়ে তিনি ভাল ফলাফল অর্জন করেন বলে দাবী করেন। তিনি বলেন, নিয়োগের শর্তে অষ্টম শ্রেনী পাশ উল্লেখ থাকলেও আমি এসএসসি পাশ। নিয়োগের শর্তে স্থায়ী বাসিন্দা উল্লেখ থাকলেও সেই শর্ত ভঙ্গ করে বিদ্যালয় থেকে ২০ কিলোমিটার দুরবর্তী ১নং লাখাই ইউনিয়নের ৫নং ওয়ার্ডের পশ্চিম রুহিতনশী গ্রামের বাসিন্দা মতিন মিয়ার পুত্র জুয়েল মিয়াকে নিয়োগ প্রদান করা হয়েছে। এছাড়া নিয়োগপ্রাপ্ত জুয়েল মিয়া ২০০৩ সালে বানিয়াচং উপজেলার হানিফ খান দ্বি মূখি উচ্চ বিদ্যালয়ে ৬ষ্ট শ্রেণীতে ভর্তি হন। যার রোল ছিল ১৪১। পরে আর লেখাপড়া করেনি। কিন্তু নিয়োগ আবেদনে জুয়েল মিয়া মাধবপুর উপজেলার বাঘাসুরা ইউনিয়নের মানিকপুরে অবস্থিত ডাঃ মহিউদ্দিন উচ্চ বিদ্যালয়ে থেকে ভূয়া ৮শ শ্রেণী পাশ সার্টিফিকেট জমা দেয়।
অভিযোগকারী মোঃ নোমান মিয়া দাবী করে বলেন, আমার পরীক্ষা ভাল হলেও নিয়োগ কমিটি সকল শর্ত ভঙ্গ করে এই নিয়োগ দিয়েছেন। এ সংক্রান্ত বেশ কিছু প্রমান তাদের হাতে রয়েছে বলেও তিনি দাবী করেন।
তিনি অভিযোগে উল্লেখ করে বলেন, নিয়োগপ্রাপ্ত জুয়েল মিয়া ও বিদ্যালয় কমিটির সভাপতি হাদিছ মিয়া একে অপরের ঘনিষ্ট আত্মীয়। তিনি জুয়েল মিয়ার নিয়োগ বাতিল করে তাকে নিয়োগ দেয়ার দাবী জানান।
উল্লেখ্য, গত ১৮ মে দপ্তরী পদে নিয়োগের জন্য প্রার্থীদের স্বাক্ষাৎকার গ্রহণ করা হয়। পরে ওই দিনই ফলাফল প্রকাশ করা হয়। কিন্তু সার্কুলারের দেয়া নিয়োগের অধিকাংশ শর্ত ভঙ্গ করে নিয়োগ দেয়া হয়েছে। ইতোপুর্বে ওই নিয়োগে মুক্তিযোদ্ধা কোঠা সংরক্ষণ না করায় উচ্চ আদালত রিট পিটিশন দায়ের করা হয়।
বিচারক তাদেরকে কেন নিয়োগ করা হবে না এবং কেন উক্ত নিয়োগ বাতিল ও অবৈধ ঘোষণা করা হবে না সেই মর্মে রুল জারি করেন।
এ ব্যাপারে বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি মোঃ হারিছ মিয়া বলেন, নিয়ম অনুযায়ী নিয়োগ দেয়া হয়েছে। ৬ সদস্য বোর্ডের কমিটি এ নিয়োগ পক্রিয়া সম্পন্ন করেছেন। এখানে অমার কোন কিছুই করার নেই।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com