শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৮:১০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
আশুগঞ্জে ৮৯ কেজি গাঁজা উদ্ধার ॥ মাধবপুরের যুবকসহ গ্রেপ্তার দুই হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ফজলুর রহমানের মাতার রুহের মাগফেরাত ও তার ভাইয়ের সুস্থতা কামনা করে দোয়া মাহফিল কৃষক লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে এমপি আবু জাহির ॥ দেশকে সবদিক থেকেই সমৃদ্ধ করে যাচ্ছে বর্তমান সরকার বৈচিত্রপূর্ণ, বর্ণাঢ্য ও সংগ্রামী জীবনের অধিকারী ॥ জিকে গউছের ৫৭তম জন্মদিন আজ জুমার খুৎবায় মুফতি কামরুল ইসলাম শিবলী ॥ যাদের মধ্যে মোনাফিকির লক্ষন আছে তাদেরকে বন্ধু বানানো যাবে না হবিগঞ্জ শহরে চোরাইকৃত টিনসহ ৫ চোর আটক জাতীয় বাউল সমিতি ফাউন্ডেশন হবিগঞ্জ জেলা শাখার পরামর্শ ও শোক সভা হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ

বেসরকারী প্রাথমিক বিদ্যালয় জাতীয়করণ শিক্ষকদের সরকারী করণের দাবিতে মানববন্ধন

  • আপডেট টাইম শুক্রবার, ২৬ মে, ২০১৭
  • ৫২৬ বা পড়া হয়েছে

প্রেস বিজ্ঞপ্তি ॥ বেসরকারী প্রাথমিক বিদ্যালয় জাতীয়করণ ও কর্মরত ২৪ হাজার শিক্ষকদের চাকুরী সরকারী করণের দাবিতে মানববন্ধন করেছেন বাংলাদেশ বেসরকারী প্রাথমিক শিক্ষক সমিতি হবিগঞ্জ জেলা শাখার নেতৃবৃন্দ। গতকাল বৃহস্পতিবার সকালে নিমতলায় মোঃ শাহজাহান মিয়ার সভাপতিত্বে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। তোবাশ্বির চৌধুরীর পরিচালনায় এতে বক্তৃতা করেন মোঃ আব্দুল বাছির, বিবেকানন্দ দাশ, জেসমিন খানম, ধন মিয়া, অরুণ সরকার, নিপা আক্তার, নিপা চৌধুরী, হেনা আক্তার, হরিদাশ সরকার, চম্পা রাণী দাশ, হেলিম মিয়া প্রমুখ।
বক্তারা বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপে ২০১৩ সালের ৯ জানুয়ারী ঐতিহাসিক শিক্ষক সমাবেশে দেশের ২৬ হাজার ১শ’ ৯৩টি বেসরকারী প্রাথমিক বিদ্যালয় জাতীয়করণ ও কর্মরত শিক্ষকদের চাকুরী সরকারীকরণ করা হয়। বক্তারা আরও বলেন, বর্তমানে চলমান স্থাপিত-আবেদিত, অনুমতিপ্রাপ্ত ২৪ মে ২০১২ এর পূর্বে দলিলকৃত, ২০১২ সালের প্রাথমিক সমাপনী পরীক্ষায় অংশগ্রহণকারী, উপজেলা ও জেলা যাচাই-বাছাই কমিটির সুপারিশকৃত এবং অপেক্ষমান প্রায় ৬ হাজার প্রাথমিক বিদ্যালয়ের ২৪ হাজার কর্মরত শিক্ষক-শিক্ষিকাগণ প্রাথমিক শিক্ষার সফল বাস্তবায়নে কর্মরত আছেন। বিদ্যালয়গুলোতে অধ্যয়নরত ছাত্রছাত্রীর সংখ্যা প্রায় ১০ লাখ। সরকারী বিধি মোতাবেক এ সকল বিদ্যালয়ে শিক্ষক-শিক্ষিকাদের নিয়োগ দেয়া হয়েছে। সরকারের দেয়া প্রাথমিক শিক্ষার কারিকুলাম অনুযায়ী বিদ্যালয়ের পাঠদান সম্পন্ন করছেন। বিদ্যালয়গুলোর বেশির ভাগই দূর্গম চরাঞ্চল, হাওর-বাওর এলাকাসহ ৩ পার্বত্য জেলার দূর্গম এলাকায় অবস্থিত। এছাড়াও ২০১৭-১৮ সালের জাতীয় বাজেটে প্রায় ৬ হাজার বেসরকারী প্রাথমিক বিদ্যালয় জাতীয়করণ ও তাদের চাকুরী সরকারীকরণ করে অর্থ বরাদ্দের জন্য প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন। পরে জেলা প্রশাসকের মাধ্যমে নেতৃবৃন্দ প্রধানমন্ত্রীর কাছে স্মারকলিপি প্রদান করেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com