শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৬:৪৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
আশুগঞ্জে ৮৯ কেজি গাঁজা উদ্ধার ॥ মাধবপুরের যুবকসহ গ্রেপ্তার দুই হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ফজলুর রহমানের মাতার রুহের মাগফেরাত ও তার ভাইয়ের সুস্থতা কামনা করে দোয়া মাহফিল কৃষক লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে এমপি আবু জাহির ॥ দেশকে সবদিক থেকেই সমৃদ্ধ করে যাচ্ছে বর্তমান সরকার বৈচিত্রপূর্ণ, বর্ণাঢ্য ও সংগ্রামী জীবনের অধিকারী ॥ জিকে গউছের ৫৭তম জন্মদিন আজ জুমার খুৎবায় মুফতি কামরুল ইসলাম শিবলী ॥ যাদের মধ্যে মোনাফিকির লক্ষন আছে তাদেরকে বন্ধু বানানো যাবে না হবিগঞ্জ শহরে চোরাইকৃত টিনসহ ৫ চোর আটক জাতীয় বাউল সমিতি ফাউন্ডেশন হবিগঞ্জ জেলা শাখার পরামর্শ ও শোক সভা হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ

বানিয়াচঙ্গে বিস্ফোরণের সূত্র ধরে চার যুবক গ্রেফতার ॥ বিস্ফোরক আইনে মামলা ॥ পলাতক দু’জনকে খুজছে পুলিশ

  • আপডেট টাইম শনিবার, ১৩ মে, ২০১৭
  • ৫৪৯ বা পড়া হয়েছে

মখলিছ মিয়া, বানিয়াচং থেকে ॥ বানিয়াচংয়ে বিস্ফোরণের সূত্র ধরে ৪ যুবককে গ্রেফতার করেছে পুলিশ। এ ব্যাপারে বিস্ফোরক আইনে মামলা হয়েছে। গ্রেফতারকৃতরা হচ্ছে-দৌলতপুর ইউনিয়নের শেখ সামছুল কিবরিয়ার পুত্র শেখ সোহান সাদ ওরফে বারা আব্দুল্লাহ (২২), মৃত মোশাররফ মুন্সির ছেলে মোবাশ্বির হোসেন (২১), মৃত ওসমান গণির ছেলে আব্দুল কদ্দুস (২৪) ও হোসেন আহমদ এর ছেলে মোঃ খালেদ আহাম্মেদ (২৪)। গত ৪মে রাত ৯টার দিকে দৌলতপুর ইউনিয়নের চকবাজারের জনৈক ব্যবসায়ীর দোকানের পিছনে বিস্ফোরণের ঘটনাটি ঘটে।
পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, ওই রাতে বোমার শব্দের মত বিকট শব্দে একটি বিস্ফোরণ ঘটে। এ সময় সাধারণ লোকজন ভয়ে এদিক-ওদিক ছুটাছুটি করতে থাকে। বিষয়টি পুলিশকে অবহিত করা হলে এ ঘটনায় তদন্তে নামে পুলিশ। ঘটনার ক্লু উদঘাটন করতে গিয়ে বেরিয়ে আসে চাঞ্চল্যকর তথ্য। পুলিশের কাছে সকল তথ্য-উপাত্ত আসার পর ওই এলাকায় বিশেষ অভিযান চালানো হয়। গত বৃহস্পতিবার পুলিশ উল্লেখিত ৪জনকে গ্রেফতার করে। গ্রেফতারকৃতদের জিজ্ঞাসাবাদ করে তাদের কাছ থেকে পাওয়া তথ্যানুযায়ী পুলিশ দৌলতপুর চকবাজারস্থ সেগুন মিয়ার মার্কেটে কদ্দুস এর মালিকানাধীন আলমদিনা টেইলার্স ছিটঘর এন্ড সু-ষ্টোর এর পিছন থেকে বোমা তৈরীর সরঞ্জামাদী উদ্ধার করে। এগুলো হল লোহার তৈরী বনপ্লাগ ১টি, লোহার তৈরী নিপলের ভাংগা টুকরা ২টি, লোহার তৈরী বনপ্লাগের ভাংগা টুকরা ১টি, সান লাইট ছোট সাইজে পেন্সিল ব্যাটারী ২টি, লাল রংয়ের কসটেপ এর টুকরা ৪টি, বিস্ফোরিত কাগজ ২ টুকরা। পুলিশের জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃতরা বোমা তৈরীর সাথে জড়িত থাকার কথা স্বীকার করে। এছাড়া পলাতক আরো ২ সহযোগির নাম প্রকাশ করে। এরা হল দৌলতপুরের মৃত আম্বর আলীর ছেলে মাদ্রাসা ছাত্র ছফু উল্বা (২৪) এবং চাঁদপুর জেলার সালাউদ্দিন (২৫)। গতকাল বানিয়াচং থানার মার্কুলী নৌপুলিশ ফাঁিড়র ইনচার্জ এসআই আমিরুল ইসলাম বাদী হয়ে গ্রেফতারকৃত চারজনসহ পলাতক দুইজনের বিরুদ্ধে বিস্ফোরক আইনে মামলা দায়ের ( মামলা নং- ১২,তাং-১১/৫/১৭ইং) করেন। মামলাটি তদন্তের দায়িত্ব দেয়া হয়েছে বানিয়াচং থানার অপারেশন অফিসার এসআই ওমর ফারুক মোড়লকে। গতকাল শুক্রবার ৭ দিনের রিমান্ড আবেদন করে আসামীদের বিজ্ঞ আদালতে প্রেরণ করা হয়েছে। পুলিশ জানিয়েছে, ১নং আসামী দৌলতপুর ইউনিয়নের শেখ সামছুল কিবরিয়ার পুত্র শেখ সোহান সাদ ওরফে বারা আব্দুল্লাহ (২২) আনসার উল্বা বাংলা টিমের একজন সক্রিয় সদস্য ও প্রশিক্ষিত বোমা তৈরীর কারিগর। ইতিপূর্বে ডিবি পুলিশ তাকে গ্রেফতার করেছিল। পরে তাকে ঢাকার দারুস ছালাম থানায় হস্তান্তর করা হলে তার বিরুদ্ধে ওই থানায় সন্ত্রাস বিরোধী আইনের ২০০৯ এর আলোকে একটি মামলা দায়ের করা (মামলা নং-৪২(৩)১৬) হয়েছিল। ওই মামলাটি বর্তমানে তদন্তাধীন রয়েছে। পুলিশ সূত্রে আরো জানা গেছে, দৌলতপুরের মৃত আম্বর আলীর ছেলে ছফু উল্বা (২৪) বি-বাড়িয়ার একটি মাদ্রাসায় পড়াশোনা করে। সেখানে চাঁদপুরের সালাউদ্দিন এর সাথে তার পরিচয় ঘটে। সেই পরিচয়ের সূত্রে সালাউদ্দিন বেশ কয়েকবার দৌলতপুরে এসে সেখানকার অনেক যুবককে ইসলামের নামে বিপদগামী করে জঙ্গি কার্যক্রমে সম্পৃক্ত করে বোমা তৈরীর প্রশিক্ষণ দিয়েছে। পলাতক ওই দু’আসামীকে গ্রেফতারে পুলিশি অভিযান চালানো হচ্ছে বলে জানিয়েছেন মামলার তদন্তকারী কর্মকর্তা। আসামীরা বড় ধরণের নাশকতার উদ্দেশ্যে বোমা তৈরীর প্রশিক্ষণ দিয়ে আসছিল জিজ্ঞাসাবাদকালে এমন তথ্য পাওয়া যায় বলেও তিনি জানান। এদিকে গত বৃহস্পতিবার ঘটনাস্থল পরিদর্শন করেছেন অতিরিক্ত পুলিশ সুপার (উত্তর সার্কেল) শৈলেন চাকমা, বানিয়াচং থানার অফিসার ইনচার্জ মোজাম্মেল হক, ইন্সপেক্টর (তদন্ত) দেলোয়ার হোসেন, এসআই ওমর ফারুক মোড়লসহ বেশ কয়েকজন সিনিয়র অফিসার। এ বিষয়ে অফিসার ইনচার্জ মোজাম্মেল হক এর সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, বিস্ফোরক আইনে মামলা দায়ের করে আসামীদের আদালতে প্রেরণ করা হয়েছে। এ বিষয়ের সাথে অন্য কোন বিষয়ও জড়িত আছে কি না তাও খতিয়ে দেখা হচ্ছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com