শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১২:০৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন জেলা পরিষদের সভায় এমপি আবু জাহির ॥ উন্নয়ন প্রকল্পের সঠিক বাস্তবায়নে আন্তরিকতার সাথে কাজ করুন নবীগঞ্জে সাবেক চেয়ারম্যান মাসুদ আহমদ ও বিশিষ্ট ব্যবসায়ী আমিনুর রহমানের বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রচারের প্রতিবাদে মানববন্ধন ব্রাহ্মণবাড়িয়া থেকে নিখোঁজ শিশুকে পরিবারের জিম্মায় হস্তান্তর নছরতপুর থেকে সরকারি সার বীজসহ পাচারকারী আটক মাধবপুরে সাপের কামড়ে শিশুর মৃত্যু মাধবপুরে গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী আটক

নবীগঞ্জে পল্লীবিদ্যুতের খামখেয়ালীপনা ॥ ক্ষুব্ধ জনতার জুতা মিছিল অফিস ঘেরাও ॥ ভাংচুর

  • আপডেট টাইম বুধবার, ১০ মে, ২০১৭
  • ৪১৩ বা পড়া হয়েছে

এটিএম সালাম, নবীগঞ্জ থেকে ॥ নবীগঞ্জে পল্লীবিদ্যুতের খামখেয়ালীপনা ও ঘনঘন লোডশেডিংয়ের কারণে অতিষ্ট পৌর এলাকাসহ উপজেলার ৩৫৪টি গ্রামের সাধারণ মানুষ। এই আছে, এই নেই, নবীগঞ্জে বিদ্যুতের বাস্তব চিত্র। সাধারন মানুষকে কোন রকম অবগতি ও নোটিশ ছাড়াই সারাদিন বিদ্যুৎ সরবরাহ বন্ধ ও লোডশেডিং করা হচ্ছে। বিদ্যুতের এমন খামখেয়ালিপনার কারণে অফিস ও ব্যবসা প্রতিষ্ঠানসহ সর্বত্রই স্বাভাবিক কাজকর্ম দারুণভাবে ব্যহত হচ্ছে। পাশাপাশি ইলেকট্রনিক্স নির্ভরসহ সাধারণ ব্যবসায়ীরা ক্ষতির সম্মুখিন হচ্ছেন। এছাড়া প্রচন্ড দাবদাহে বিদ্যুতহীন থাকার কারণে অসংখ্য বৃদ্ধ ও শিশুরা নানা রোগে আক্রান্ত হচ্ছে। বিদ্যুতের এই ধরণের পরিস্থিতিতে অতিষ্ঠ হয়ে উঠেছে সাধারণ মানুষ।
গত সোমবার বিক্ষুব্ধ নবীগঞ্জ পৌরবাসী রাস্তায় নেমে আসে। রাত ৯ টার দিকে শত শত মানুষ জুতা মিছিল নিয়ে পল্লী বিদ্যুৎ অফিস ঘেরাও করে রাখে। এক পর্যায়ে বিক্ষুব্ধ জনতা বিদ্যুৎ অফিসে ইট পাটকেল নিক্ষেপ করে। এতে জানালার গ্লাস ভাংচুর হয়। পরে জনতা বিভিন্ন স্লোগান দিয়ে শহরের বিভিন্ন সড়কে মিছিল দিতে থাকেন। এ অবস্থায় জনতার তোপের মুখে রাত ১১ টার দিকে বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক হয়।
বিদ্যুত বিপর্যয়ের কারণ জানতে চাইলে, নবীগঞ্জ পল্লী বিদ্যুৎ জোনাল অফিসের ডিজিএম আব্দুল বারী জানান, নবীগঞ্জের গ্রাহকদের নিরবচ্ছিন বিদ্যুৎ সরবরাহের জন্য শাহজীবাজার গ্রীড সাব-স্টেশন হতে ৫৪ কিলোমিটার দূরে ৩৩ কেভি বৈদ্যুতিক লাইনের মাধ্যমে নবীগঞ্জ উপজেলায় স্থাপিত ১৫ এমভিএ বৈদ্যুতিক উপকেন্দ্রের মাধ্যমে বিদ্যুৎ সরবরাহ করা হয়।
একই লাইনের মাধ্যমে নবীগঞ্জ, শায়েস্তাগঞ্জ, আজমিরীগঞ্জ ও বানিয়াচং বিদ্যুৎ সরবরাহ করা হয়। আন্ডার সাইজের একই লাইনে ৪ উপজেলায় সংযোগ দেয়ায় ঘন ঘন বিদ্যুৎ বন্ধ হয়ে যায়। ৪ উপজেলার এক লাইন হওয়ায় যে কোন এক উপজেলায় কোন সমস্যা হলে একযোগে ৪ উপজেলায় বিদ্যুৎ সরবরাহ বন্ধ করা হয়।
ডিজিএম আরো জানান, গত সোমবার রাতে শাহজিবাজার লাইন বন্ধ থাকায় নবীগঞ্জসহ ৬ উপজেলায় বিদ্যুৎ ছিল না। এ কারণে উত্তেজিত হয়ে জনতা অফিস ঘেরাও করে গ্লাস ভাংচুর করেছে। তিন বছর ধরে যে সপ্তায় দুদিন বিদ্যুৎ বন্ধ করে কাজ করা হয়, এ কাজ আর কত দিন পর শেষ হবে এমন প্রশ্নের স্পষ্ট কোন জবাব দেননি ডিজিএম।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com