বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৮:৩২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন জেলা পরিষদের সভায় এমপি আবু জাহির ॥ উন্নয়ন প্রকল্পের সঠিক বাস্তবায়নে আন্তরিকতার সাথে কাজ করুন নবীগঞ্জে সাবেক চেয়ারম্যান মাসুদ আহমদ ও বিশিষ্ট ব্যবসায়ী আমিনুর রহমানের বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রচারের প্রতিবাদে মানববন্ধন ব্রাহ্মণবাড়িয়া থেকে নিখোঁজ শিশুকে পরিবারের জিম্মায় হস্তান্তর নছরতপুর থেকে সরকারি সার বীজসহ পাচারকারী আটক মাধবপুরে সাপের কামড়ে শিশুর মৃত্যু মাধবপুরে গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী আটক

লন্ডনে বৃন্দাবন কলেজের সাবেক ছাত্রদের মিলন মেলা ॥ আনন্দঘন পরিবেশে ব্রিষ্টলে বনভোজন

  • আপডেট টাইম বুধবার, ১০ মে, ২০১৭
  • ৫২৪ বা পড়া হয়েছে

লন্ডন প্রতিনিধি ॥ গত রবিবার সকাল থেকেই পুরো ইংল্যান্ডে সরকারী বৃন্দাবন কলেজের সাবেক ছাত্রদের মাঝে উৎসবের আমেজ বিরাজ করছিল। এ এক অন্যরকম অনুভূতি। ইংল্যান্ডের বিভিন্ন শহর থেকে সবাই যার যার মত করে একত্রিত হয়ে ব্রিষ্টলের উদ্দেশ্যে রওয়ানা দেন। সবাইর লক্ষ ব্রিষ্টলের পেকেট বোট, এরই মাঝে বৃন্দাবনের ওয়াটসআপ গ্র“পে বিভিন্ন ছবি দিয়ে সবাইর উপস্থিতি জানান দেন। লন্ডন, লুটন, ম্যানচেষ্টার, ওল্ডহাম, বার্মিংহাম, লাগবরা, কার্ডিফ, ব্রিষ্টল ইত্যাদি শহরগুলো থেকে সবাই যোগদেন বোটট্রিপে। লন্ডনের কিংক্রস চার্লটন ষ্ট্রীট থেকে লন্ডন এবং লুটনের ৪২ জন বাসযোগে রওয়ানা দেন। এরই মাঝে বাসে গানবাজনা শুরু হয়ে যায়, প্রায় তিন ঘন্টার বাস ভ্রমন যেন সংক্ষিপ্ত ভাবেই শেষ হয়ে যায় হইহোল্লোরের মাধ্যমে। তাহির IMG_1783

IMG_1776

IMG_1777

IMG_1778

IMG_1781

IMG_1782আলী, নুর উদ্দিন চৌধুরী বুলবুল, এ রহমান অলি, মোর্শেদ, জাহাঙ্গীর, সোহেল, ইমরুল সার্বক্ষনিক গানবাজনার মাধ্যমে সবাইকে আনন্দদান করেন। জালাল উদ্দিনের বাঁশী, জালাল আহমদের কৌতুক ও আফজাল খানের ধাধা ছিল বারতি আনন্দ।
দুপুরের দিকে ব্রিষ্টলে ওয়েষ্ট ফেরি রোডে এসে যখন বাস থামে তখনই দেখা যায় বিভিন্ন জায়গা থেকে একেএকে গাড়ীগুলো এসে থামছে। এরই মাঝে সংগঠনের সভাপতি সালেহ আজহার খান পাপ্পু, সিনিয়র সহ-সভাপতি ও ইভেন্ট কো-অর্ডিনেটর এ রহমান অলি, সাধারণ সম্পাদক খায়ের জামান জাহাঙ্গীর সবাইকে স্বাগত জানান এবং সাথে কোমল পানীয় ও হালকা স্নেক্স প্রদান করেন। সেই সাথে ভেরন নদীর সৌন্দর্য্য উপভোগ করতে করতে হইহোল্লোরে মেতে উঠেন সবাই। সাথে বিভিন্ন ক্যামেরার শুধু ক্লিক ক্লিক শব্দ শোনা যায়। কিছুক্ষনের মধ্যেই ঘাটে নির্দিষ্ট নৌকা এসে ভীরে। একে একে সবাই নৌকায় উঠেন। ৮০ জন যাত্রীনিয়ে নৌকা যাত্রা শুরু করে। তারপর দেশীয় ঐতিহ্যবাহী বিভিন্ন বাদ্যযন্ত্র সমেত সমবেত সঙ্গীতানুষ্ঠানের মাধ্যমে আনন্দ উৎসব চলতে থাকে। ব্রিষ্টলের স্থানীয় অধিবাসীরা চতুর্ধিক থেকে করতালির মাধ্যমে তারাও এ আনন্দ উৎসবের অংশীদার হন। স্থানীয় একজন ইংলিশ মানুষের সাথে আলাপ করলে সে জানায়, বিভিন্ন দেশের বিভিন্ন জাতের মানুষ এখানে বোটট্রিপে যায় কিন্তু তোমাদের মত নিজস্ব বাদ্যযন্ত্রসহকারে আনন্দ করতে এই প্রথম দেখলাম এবং আমরাও উপভোগ করলাম। অংশগ্রহনকারী সবাই একযোগে অনেক্ষন ফকিরালীকরার পর দুপুরের খাবার পরিবেশন করা হয়। একসাথে সবাই খাবার শেষ করেন। সালেহ আজহার খান পাপ্পু অক্লান্ত পরিশ্রম করে খাবারদাবারের আয়োজন করেন। চিরাচরিত খাবারের সাথে ঐতিহ্যবাহী মাঠাও পরিবেশন করেন। খাবারের পর শুরু হয় রাফেল ড্র। এরই মাঝে সবার কাছেই রাফেল ড্রয়ের নাম্বার বিতরন করা হয়। ৮টি পুরস্কার নির্ধারণ করা হয়। ৫টি পুরস্কার স্পনসর করেন এবি চৌধুরী অপু। পুরস্কার বিতরণ করেন সম্মানিত অতিথি হবিগঞ্জ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডষ্ট্রি প্রেসিডেন্ট মোতাচ্ছিরুল ইসলাম, সৈয়দ মাহমুদুর রহমান বুলু, ব্যারিস্টার মাহমুদুল হক, নাজমুল আজিজ জুবায়ের, সিরাজুল ইসলাম, নুর উদ্দিন চৌধুরী বুলবুল, এম এ মুন্তাকিম, সালেহ আজহার খান পাপ্পু। তারপর আবার শুরু হয় গানবাজনা ধামাইল, আনন্দ উল্লাস চলতে থাকে বিরতিহীন ভাবে সাথে নদীর পাড়ের মানুষেরাও আনন্দে মেতে উঠে। সম্পূর্ণ রুপে ব্যতিক্রম এ প্রোগ্রামটি উপভোগ করেন নৌকার ক্যাপটেন ও ষ্টাফরাও, তারা বলেন প্রতিদিন কোন না কোন পার্টি আসে কিন্তু তোমাদেরকে নিয়ে আজ যে আনন্দ পেয়েছি তা কোনদিন পাইনি।
অবশেষে ফেরার পালা সম্পূর্ণ ব্যতিক্রমধর্মী আনন্দময় একটি দিন অতিবাহিত করে সবাই আবার একত্রিত হন ওয়েষ্ট ফেরী রোডে গাড়ী পার্কিংয়ে। অনেকে মন্তব্য করতে শোনা যায় ইংল্যান্ডে আসারপর আজকের মত এত আনন্দ কোন দিন করিনি তাই আগামী ১৭ সেপ্টেম্বর ২০১৭ইং বার্মিংহামে হবিগঞ্জ সোসাইটির মিলন মেলায় আবারো দেখা হবে এই প্রত্যয় ব্যক্ত করে সবাই সেখানে একে অপরের কাছ থেকে বিদায় নিয়ে যার যার গন্তব্যে রওয়ানা দেন, পেছনে রেখেদেন সুবিশাল ঐতিহ্যবাহী একটি আনন্দময় দিন। সার্বিক প্রোগ্রামে উপস্থিত ছিলেন, সৈয়দ মাহমুদুর রহমান বুলু, ইকবাল ফজলু, তাহির আলী, এডভোকেট মীর গোলাম মোস্তফা, শহিদুল আলম চৌধুরী বাচ্চু, জুবায়ের আহমেদ, সামসুদ্দিন আহমেদ, হেলাল আহমেদ, ব্যারিস্টার মাহমুদুল হক, দেওয়ান হাবিব চৌধুরী, গাজীউর রহমান গাজী, ফজিলত আলী খান, সিরাজুল ইসলাম, নাজমুল আজিজ জুবায়ের, কয়েস খান, মোতাচ্ছিরুল ইসলাম, নুর উদ্দিন চৌধুরী বুলবুল, জাকারিয়া চৌধুরী ফেরদৌস, জালাল উদ্দিন, বেলাল আহমেদ, সালেহ আজহার খান পাপ্পু, এম এ মুন্তাকিম, সৈয়দ মোস্তাক আহমেদ, শাহ আশফাকুল কবির, আওয়াল শেখ, আব্দুল মোতাকাব্বির বাচ্চু, রুহিন আহমেদ, দিপু শেখ, আব্দুল মুকিত, মামুন আহমেদ, চৌধুরী মুরতাহিন বিল্লাহ জুয়েল, সেলিম চৌধুরী, শাহ মিজানুর রহমান দুলু, তুহিন তরফদার, এমদাদ বিশ্বাস, সুফিয়া আক্তার, দেলোয়ার হোসেন চৌধুরী হিরু, মোতাব্বির আলী, ব্যারিস্টার আশরাফুল আলম চৌধুরী, জালাল আহমেদ, মোঃ নাজিম, মামুন খান, কাজী তাজউদ্দিন আকমল, আহসান হাবীব সোহেল, জুলফিকার চৌধুরী সুমন, খায়ের জামান জাহাঙ্গীর, দেওয়ান সৈয়দ রব মোর্শেদ, একাউনট্যন্ট ইমরুল হোসেন, আইয়ুব শেখ সোহেল, সামসুদ্দিন চৌধুরী ফয়সল, দেওয়ান সোহাগ চৌধুরী, এ বি চৌধুরী অপু, তানভির, পিন্টু, খোকন, জিলানী, আফজাল বর চৌধুরী, সোহাগ রহমান, কামাল চৌধুরী, মোফাজ্জল হাসান শ্যামল, সাইফুল ইসলাম হেলাল, সালেহ আহমেদ, আকিক হোসেন, নিয়ামুল হক মাক্সিম, রাজু, আবুল হোসেন, কাজী আজমত ও তুষার প্রমুখ।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com