বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৩:২৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
নবীগঞ্জের উপজেলা চেয়ারম্যান সেলিম চৌধুরী ও সেফু চৌধুরীসহ ৫ প্রার্থীর মনোনয়ন বাতিল আজমিরীগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান মর্তুজা হাসান গ্রেফতার ১০ ঘন্টার মাথায় জামিন শায়েস্তাগঞ্জে সার-বীজ বিতরণ করলেন এমপি আবু জাহির উপজেলা চেয়ারম্যান প্রার্থী মোতাচ্ছিরুল ইসলামকে বার পঞ্চায়েতের সমর্থন শায়েস্তানগর তেমুনিয়ায় রাস্তার পাশে অবৈধ দোকান ॥ অভিযানে উচ্ছেদ নিষেধাজ্ঞা অমান্য করে শহরের প্রধান সড়ক দিয়ে ট্রাক-ট্রাক্টরের প্রবেশ লাখাইয়ে ৩০ পিস ইয়াবাসহ ইসমাইল গাজী গ্রেফতার বাহুবলে ১ চেয়ারম্যান ও ১ ভাইস চেয়ারম্যান প্রার্থীর মনোনয়ন অবৈধ চুনারুঘাটে দিনব্যাপী এডিএসআরএমটিপি প্রকল্পের নন গ্রুপ কৃষক-কৃষাণী প্রশিক্ষণ শায়েস্তাগঞ্জে ইন্টারনেট ব্যবসা নিয়ে দু’পক্ষের সংঘর্ষ ॥ আহত অর্ধশতাধিক

হবিগঞ্জ-নবীগঞ্জ সড়কে টমটম চলাচলের দাবিতে দুই এমপির কাছে আবেদন

  • আপডেট টাইম রবিবার, ৭ মে, ২০১৭
  • ৪০৯ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ-নবীগঞ্জ সড়কে আলীগঞ্জ থেকে হবিগঞ্জ পর্যন্ত টমটম চলাচলের দাবিতে এম পি আবু জাহির এবং এম পি আব্দুল মজিদ খান বরাবরে আবেদন জানিয়েছেন শিক্ষার্থী ও অভিভাবকসহ এলাকাবাসী। গত শুক্রবার রাতে ওই এলাকার ২টি গ্রামের শতাধিক ব্যক্তি আবেদন প্রদান করেন।
আবেদনে উল্লেখ করা হয়, আলমপুর, বাগজুর , জিটকা, নাগুরা, পুকরা, শিবপুর, হরিপুর, নোয়াখাল, চরগাঁও, কাটখাল, মেউতুল, সিকান্দরপুর, রামগঞ্জ, শিকারপুর, জোরানগর আব্দুল্লাহপুর, জামালপুর, মোরারআব্দা ও উমেদনগরসহ ওই এলাকার প্রায় ২০ টি গ্রামের কয়েক হাজার শিক্ষার্থী এবং শ্রমজীবি মানুষ যারা যথা সময়ে শিক্ষাপ্রতিষ্ঠানে বা কর্মস্থলে যাতায়াতের একমাত্র মাধ্যম টমটম। কিন্তু ৩মাস ধরে ওই সড়কে টমটম চলাচল বন্ধ করে দেয়া হয়েছে। এতে হবিগঞ্জ শহরে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী এবং শ্রমজীবি মানুষেরা বিড়ম্বনার শিকার হচ্ছে। আবেদনে বলা হয়, টমটম থাকতে যারা ১০ টাকায় বাড়ি থেকে শহরে আসা-যাওয়া করতে পারত, তারা এখন ৪০/৫০ টাকায় আসা-যাওয়া করতে হয়। ফলে অধিকাংশ শিক্ষার্থীরা এত টাকা খরচ করে শিক্ষাপ্রতিষ্ঠানে আসা-যাওয়া বন্ধ করে দিয়েছে। বাসে লোকাল যাত্রী নিতে নারাজ, সিএনজিরও একই অবস্থা। আর মাছে মধ্যে রিক্সা মিললেও ভাড়া ২০ থেকে ২৫ টাকার কমে যাওয়া যায়না। ওই সড়ক পথে শচিন্দ্র কলেজ, নাগুরাফার্ম উচ্চ বিদ্যালয়, উমেদনগর টাইটেল মাদ্রাসা, সিকান্দরপুর মাদ্রাসা রয়েছে। এছাড়া ওই সব গ্রাম থেকে হবিগঞ্জ হাইস্কুল এন্ড কলেজ, বৃন্দাবন সরকারী কলেজ, মহিলা সরকারী কলেজ, বিকেজিসি সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়, হবিগঞ্জ বালিকা উচ্চ বিদ্যালয়ে অনেক ছাত্র-ছাত্রী পড়ালেখা করছে। তারা টমটমযোগে অতি সহজে আসা-যাওয়া করতে পারত। কিন্তু টমটম বন্ধ করে দেয়ায় তারা বিড়ম্বনায় পড়েছেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com