বুধবার, ১৭ Jul ২০১৯, ০১:০৯ অপরাহ্ন

সংবাদ শিরোনাম ::
মাধবপুরে ১৯ মাদক মামলার আসামী আকবর কারাগারে মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অফিসে পিস্তল টেকিয়ে মোটর সাইকেল ছিনতাইয়ের ঘটনায় মামলা আদালতেও নিরাপত্তা জোরদার নবীগঞ্জে বন্যাাশ্রয়কেন্দ্রসহ ১৬টি শিক্ষা প্রতিষ্ঠান প্লাবিত বন্ধ ঘোষণা, ত্রাণ বিতরণ বন্যা কবলিত এলাকা পরিদর্শনে নবীগঞ্জে আসছেন দুই মন্ত্রী ক্যান্সার আক্রান্তদের মাঝে চিকিৎসা সহায়তার চেক বিতরণ করলেন এমপি আবু জাহির পৌর কর্মকর্তাদের অবস্থানের কারণে নাগরিক সেবা বন্ধ নবীগঞ্জে ছাত্রদল নেতা রায়েছ চৌধুরীরমুক্তির দাবীতে বিক্ষোভ মিছিল নবীগঞ্জে খালিক মঞ্জিলের স্বত্ত্বাধিকারীবেলাল চৌধুরীকে বিদায় সংবর্ধনা বানিয়াচং থেকে চোরাই মোটরসাইকেল সহ যুবক আটক
হবিগঞ্জ-লাখাইবাসীর জন্য ১৪৬ কোটি টাকার প্রকল্প একনেকে অনুমোদিত

হবিগঞ্জ-লাখাইবাসীর জন্য ১৪৬ কোটি টাকার প্রকল্প একনেকে অনুমোদিত

স্টাফ রিপোর্টার ॥ এমপি আবু জাহিরের প্রচেষ্ঠায় হবিগঞ্জ-লাখাইবাসীর জন্য ১৪৬ কোটি টাকার প্রকল্প একনেকে অনুমোদিত হলো। জাতীয় অর্থনৈতিক কমিটি (একনেক) এর বৈঠকে রোববার হবিগঞ্জ-লাখাই-সরাইল-নাসিরনগর সড়কের হবিগঞ্জ-বলভদ্র সেতু পর্যন্ত সড়ক পুণঃনির্মাণ প্রকল্প একনেক চেয়ারপারসন ও প্রধানমন্ত্রীর অনুমোদন পেলো। হবিগঞ্জ থেকে ২৭ কিলোমিটার দৈর্ঘ ৫.৫ মিটার প্রস্তের এই সড়কটি নির্মিত হলে লাখাই উপজেলার মুড়াকরি ইউনিয়নের বলভদ্র নদীর সেতু পর্যন্ত সড়কটি আঞ্চলিক মহা-সড়ক হিসেবে সুবিধা পাবে। একই প্রকল্পে এই সড়কের রিচি, লুকড়া, করাব ও বুল্লায় ৪টি ব্রীজ নির্মাণ করা হবে। সড়ক ও সেতু মন্ত্রণালয়ের অধীনে এই প্রকল্প বাস্তবায়ন করবে হবিগঞ্জ সড়ক বিভাগ।
হবিগঞ্জ-লাখাই আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি এডঃ মোঃ আবু জাহির ২০০৯ সালে সংসদ সদস্য নির্বাচিত হয়ে হবিগঞ্জ ও বৃহত্তর সিলেটের একটি বিকল্প সড়ক নির্মাণের চেষ্টা চালান। এ সময় তার প্রচেষ্ঠায় ২০০ কোটি টাকা ব্যয়ে বলভদ্র সেতুসহ সড়ক নির্মিত হয়। ফলে এই সড়ক দিয়ে ঢাকা যেতে প্রায় ১ঘন্টা সময় বেচে যায়। কিন্তু ক্রমবর্ধমান যানবাহনের চাপে হবিগঞ্জ অংশের সড়কের বিভিন্ন অংশ ক্ষতিগ্রস্ত হয়। অনুমোদনকৃত প্রকল্পে উক্ত সড়কের মজবুতিকরণসহ পুণঃনির্মাণ করা হবে।
উল্লেখ্য, ২০১৫ সালে ওই সড়কের বলভদ্র সেতু ভিডিও কনফারেন্সিং এর মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা উদ্বোধন করেন। সেতুটি উদ্বোধনের পর থেকে বি-বাড়ীয়া-হবিগঞ্জ জেলার দীর্ঘদিনের বিকল্প সড়কের দূরত্ব কমে গিয়ে দুই অঞ্চলের মধ্যে নতুন দিগন্ত উন্মোচিত হয়েছে।

শেয়ার করুন

© All rights reserved © 2013-2019 HabiganjExpress.Com
Desing & Developed BY ThemesBazar.Com