বুধবার, ১৭ Jul ২০১৯, ০৮:৩১ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম ::
মাধবপুরে ১৯ মাদক মামলার আসামী আকবর কারাগারে মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অফিসে পিস্তল টেকিয়ে মোটর সাইকেল ছিনতাইয়ের ঘটনায় মামলা আদালতেও নিরাপত্তা জোরদার নবীগঞ্জে বন্যাাশ্রয়কেন্দ্রসহ ১৬টি শিক্ষা প্রতিষ্ঠান প্লাবিত বন্ধ ঘোষণা, ত্রাণ বিতরণ বন্যা কবলিত এলাকা পরিদর্শনে নবীগঞ্জে আসছেন দুই মন্ত্রী ক্যান্সার আক্রান্তদের মাঝে চিকিৎসা সহায়তার চেক বিতরণ করলেন এমপি আবু জাহির পৌর কর্মকর্তাদের অবস্থানের কারণে নাগরিক সেবা বন্ধ নবীগঞ্জে ছাত্রদল নেতা রায়েছ চৌধুরীরমুক্তির দাবীতে বিক্ষোভ মিছিল নবীগঞ্জে খালিক মঞ্জিলের স্বত্ত্বাধিকারীবেলাল চৌধুরীকে বিদায় সংবর্ধনা বানিয়াচং থেকে চোরাই মোটরসাইকেল সহ যুবক আটক
নবীগঞ্জের রায়পুরে ভূমিহীন পরিবারের ভিটাবাড়ি দখলের চেষ্টা চালাচ্ছে প্রভাবশালী মহল

নবীগঞ্জের রায়পুরে ভূমিহীন পরিবারের ভিটাবাড়ি দখলের চেষ্টা চালাচ্ছে প্রভাবশালী মহল

স্টাফ রিপোর্টার ॥ নবীগঞ্জ উপজেলার আউশকান্দি ইউনিয়নের রায়পুর গ্রামে ভূমিহীনের ভিটাবাড়ি দখলের চেষ্টা চালাচ্ছে প্রভাবশালী মহল। ভিটামাটি ছেড়ে না যাওয়ার ওই নিরীহ পরিবারকে প্রভাবশালীরা প্রাণনাশের অব্যাহত হুমকি দিচ্ছে। এতে তারা নিরাপত্তাহীনতায় ভুগছেন।
এলাকাবাসী সূত্র জানায়, রায়পুর গ্রামের আব্দুর রহমানের পুত্র সমছু মিয়ার কোন জায়গা জমি না থাকায় প্রায় ১২ বছর ধরে উলুকান্দি মৌজার সরকারি ভূমিতে পরিবার নিয়ে বসবাস করছেন। এখানে তিনি পুকুরে মৎস্য চাষ, জমিতে ধান চাষ ও বিছড়ার মধ্যে সবজি চাষ করে সংসার চালাচ্ছেন। তার পরিবারে দুই ছেলে ও এক কন্যা সন্তান রয়েছে। সম্প্রতি যুবলীগ নেতা মুকিত চৌধুরী ও আউশকান্দি গ্রামের মতলিব মিয়া গংদের ওই ভূমির উপর নজর পড়ে। গত সোমবার বেলা সাড়ে ১১টার দিকে মুকিত চৌধুরীর নির্দেশে মতলিব মিয়া, মতলিবের ছেলে সোহেল মিয়া, আব্দাল মিয়া, দেওতৈল গ্রামের দুলাল মিয়া, আউশকান্দি গ্রামের জিতু মিয়াসহ ১৫/২০জন লোক এসে সমছু মিয়ার ঘর-বাড়ি তছনছ শুরু করে। এক পর্যায়ে তারা সমছু মিয়াকে বাড়িঘর ছেড়ে চলে যাওয়ার নির্দেশ দেয়। সমছু মিয়া তাতে রাজি না হলে মতলিব ও তার সহযোগীরা সমছুর উপর হামলা চালায় এবং ছেলে শাহ আলমের গলা টিপে ধরে। এ সময় সমছু মিয়া ও তার পরিবারের লোকজন শোর চিৎকার করলে এলাকাবাসী ছুটে এসে ধাওয়া করলে মতলিব গং পালিয়ে যায়। পরবর্তীতে বিষয়টি শালিসে নিস্পত্তির জন্য উদ্যোগ নেয়া হয়। কিন্তু শালিস অমান্য করে বাড়িঘর ছেড়ে চলে যাওয়ার জন্য মতলিব গং সমছু মিয়াকে অব্যাহত প্রাণনাশের হুমকি দিয়ে আসছে। গতকাল বুধবার বিকেলে সরেজমিনে রায়পুর গ্রামে গিয়ে দেখা গেছে, নিরীহ সমছু মিয়া একটি ভাঙ্গা ঘরের মধ্যে বসবাস করছেন। তার বাড়ির পাশে একটি পুকুর রয়েছে। চারপাশে অসংখ্য গাছ/গাছালী ও সবজির বিছড়া রয়েছে। সমছু মিয়া জানান, দীর্ঘদিন ধরে যুবলীগ নেতা মুকিত চৌধুরী ও আউশকান্দি এলাকার আব্দুল মতলিব তাকে বসতভিটা ছেড়ে চলে যাওয়ার জন্য হুমকি দিয়ে আসছেন। এলাকার মুরুব্বীয়ানদের এ বিষয়টি অবগত করেন। এতে ক্ষিপ্ত হয়ে মুকিত চৌধুরী নির্দেশে আব্দুল মতলিব গং তার লোকজনদের নিয়ে সোমবার বাড়িতে এসে হামলা চালায় এবং ভাংচুর করে। এ সময় সমছু যেতে না চাইলে মতলিব গং তার পরিবারের উপর অমানুষিক নির্যাতন শুরু করে। তার ছেলে শাহ আলমের গলা টিপে হত্যার চেষ্টা চালায় এবং তার মেয়েকে শ্লীলতাহানি করে। এ সময় আমরা শোর চিৎকার করলে এলাকার লোকজন ছুটে এসে তাদের ধাওয়া করলে তারা পালিয়ে যায়। তিনি জানান, আব্দুল মতলিবকে যুবলীগের কেন্দ্রীয় নেতা আব্দুল মুকিত চৌধুরী সহযোগিতা করছেন। যে কারণে মতলিব গং আমাদের অমানুষিক নির্যাতন চালাচ্ছে। আবার ইদানিং তাকে বাড়ি ছেড়ে না গেলে প্রাণনাশের হুমকি দিচ্ছে। এতে তারা নিরাপত্তাহীনতায় ভুগছেন। সমছু মিয়ার স্ত্রী ছায়েদা বেগম জানান, তাদের মাথা রাখার কোন স্থান নেই। এই জায়গাটুকু মুকিত, মতলিব জোর খাটিয়ে নিয়ে যাওয়ার চেষ্টা চালাচ্ছে। সোমবার তারা আমাদের উপর নির্যাতন চালায়। আমার ছেলেকে হত্যার জন্য গলা টিপে ধরে। পরবর্তীতে আমাদের শোর চিৎকারে এলাকার লোকজন ছুটে এসে তাদের হাত থেকে আমাদের রক্ষা করেন। এছাড়া আমাদের পুকুরে জোরপূর্বক মাছ ফেলতে চাইলে আমরা তাদের বাধা দেই। এরপর মাছ না ফেলে মুকিত ও মতলিব গং চলে যান।
স্থানীয় মুরুব্বী দিলবার আহমেদ দিল জানান, সমছু মিয়ার কোন জায়গা জমি না থাকায় তিনি দীর্ঘদিন ধরে ওই ভূমিতে বসবাস করে আসছেন। কিন্তু মতলিব গং তার ওই জায়গাটুকু দখল করে নিয়ে যাওয়ার অব্যাহত চেষ্টা চালিয়ে যাচ্ছে। এমনকি সমছু মিয়ার পরিবারের উপর হামলাও চালিয়েছে। বিষয়টি নিস্পত্তির জন্য স্থানীয় মুরুব্বীয়ান শালিসের উদ্যোগ নিচ্ছেন। স্থানীয় মেম্বার উস্তার মিয়ার জানান, মতলিব গং সমছু মিয়ার উপর যে নির্যাতন করেছে সে বিষয়টি নিস্পত্তির জন্য শালিসের উদ্যোগ নেয়া হয়েছে।

শেয়ার করুন

© All rights reserved © 2013-2019 HabiganjExpress.Com
Desing & Developed BY ThemesBazar.Com