বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৭:৪৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
ওলিপুরে প্রাণের চিপস কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ড ॥ কোটি টাকার ক্ষতি নাছিরনগরে কাজ করতে গিয়ে মাধবপুরে ৩ শ্রমিক নিহত শায়েস্তাগঞ্জে আটক প্রেমিক যুগল পুলিশ হেফাজতে দেশে ফিরলেন এমপি আবু জাহির ও হবিগঞ্জ জেলা পরিষদ চেয়ারম্যান আলেয়া আক্তার চুনারুঘাটে খাদ্যবান্ধব কর্মসূচির চাউলসহ এক ব্যক্তি গ্রেফতার চুনারুঘাটে নোহা উল্টে শিশু নিহত ॥ হাসপাতালে মা নবীগঞ্জে উপ-নির্বাচনে বিজয়ী ইউপি সদস্য আব্দুল মোমিনের শপথ গ্রহন আজমিরীগঞ্জে গরুর ঘাস কাটা নিয়ে দু’পক্ষের সংঘর্ষে আহত ৫০ পবিত্র ওমরাহ পালন শেষে পৌরসভায় ফিরেছেন মেয়র আতাউর রহমান সেলিম নবীগঞ্জের প্রবীণ মুরুব্বি ফজল মিয়ার ইন্তেকাল ॥ দাফন সম্পন্ন

নবীগঞ্জের দীঘলবাগে ১০ টাকা কেজির চাল কালোবাজারে ইউএনও বরাবরে অভিযোগ

  • আপডেট টাইম বৃহস্পতিবার, ৪ মে, ২০১৭
  • ৪৪৮ বা পড়া হয়েছে

নবীগঞ্জ প্রতিনিধি ॥ নবীগঞ্জ উপজেলার দীঘলবাগ ইউনিয়নে ১০ টাকা কেজি চাল বিতরণে ব্যাপক অনিয়ম-দূর্নীতি এবং তালিকাভুক্তদের চাল না দিয়ে কালো বাজারে বিক্রির অভিযোগ পাওয়া গেছে।
এ ব্যাপারে গত সোমবার সুবিধা বঞ্চিত লোকজন উপজেলা নির্বাহী অফিসারের বরাবরে ডিলার সায়েক মিয়ার বিরুদ্ধে লিখিত অভিযোগ দিয়েছেন।
অভিযোগে প্রকাশ সরকার কর্তৃক ১০ টাকা ধরে মাথাপিছু ৩০ কেজি করে দারিদ্রদের মাঝে চাল বিক্রির সিদ্ধান্ত নিলে সারা দেশের ন্যায় নবীগঞ্জ উপজেলার ১৩টি ইউনিয়নে ডিলার নিয়োগের মাধ্যমে চাল বিতরণ শুরু করেন। সেই অনুযায়ী উপজেলার দীঘলবাগ ইউনিয়নের সুবিধাভোগী দারিদ্রদের তালিকা করে তাদের নামে কার্ড তৈরী করা হয়। কিন্তু অদৃশ্য কারনে অনেক কার্ডধারী দারিদ্রদের মাঝে কার্ড না দিয়ে ৫ মাস ধরে তাদেরকে চাল না দিয়ে তাদের চাল কালো বাজারে বিক্রি করে দিয়েছেন ডিলার সায়েক মিয়া। এ ঘটনায় এলাকায় বিরুপ প্রতিক্রিয়া দেখা দিয়েছে। সুবিধা বঞ্চিত দারিদ্র লোকজন মাস পর অতি সম্প্রতি জানতে পারেন তাদের নামে ১০ টাকা ধরে ৩০ কেজি করে চাল এর তালিকা ও কার্ড হয়েছে। তবে কাগজ কলমে তাদের নাম থাকলেও বাস্তবে ৫ মাস যাবৎ ১০ টাকা ধরে ৩০ কেজি করে চাল তাদের ভাগ্যে জোটেনি। এতে হতাশা দেখা দিয়েছে দারিদ্র মানুষদের মাঝে।
এ ব্যাপারে সুবিধা বঞ্চিত রাধাপুর গ্রামের আনহার মিয়া, পরাশ মিয়া, তাহিদ মিয়া ও মুজিব মিয়াসহ অনেকেই জানিয়েছেন, তালিকায় তাদের নাম থাকলেও ৫ মাস ধরে তাদেরকে চাল দেয়া হয়নি। তাদের অভিযোগ তালিকায় নাম ও কার্ড থাকা সত্ত্বেও মেম্বার ও ডিলার আতাত করে তাদের নামের বরাদ্ধকৃত চাল কালো বাজারে বিক্রি করে মোটা অংকের টাকা খামিয়েছে। এছাড়াও ৩০ কেজি চালের বদলে অনেক’ কার্ডকারীদের ২০/২৫ কেজি করে চাল দেয়া হয় বলেও অভিযোগ রয়েছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com