শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৪:১৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
আশুগঞ্জে ৮৯ কেজি গাঁজা উদ্ধার ॥ মাধবপুরের যুবকসহ গ্রেপ্তার দুই হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ফজলুর রহমানের মাতার রুহের মাগফেরাত ও তার ভাইয়ের সুস্থতা কামনা করে দোয়া মাহফিল কৃষক লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে এমপি আবু জাহির ॥ দেশকে সবদিক থেকেই সমৃদ্ধ করে যাচ্ছে বর্তমান সরকার বৈচিত্রপূর্ণ, বর্ণাঢ্য ও সংগ্রামী জীবনের অধিকারী ॥ জিকে গউছের ৫৭তম জন্মদিন আজ জুমার খুৎবায় মুফতি কামরুল ইসলাম শিবলী ॥ যাদের মধ্যে মোনাফিকির লক্ষন আছে তাদেরকে বন্ধু বানানো যাবে না হবিগঞ্জ শহরে চোরাইকৃত টিনসহ ৫ চোর আটক জাতীয় বাউল সমিতি ফাউন্ডেশন হবিগঞ্জ জেলা শাখার পরামর্শ ও শোক সভা হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ

নবীগঞ্জের করগাও ইউপির মহিলা মেম্বার ওয়ারিছার বিরুদ্ধে সাধারণ মানুষদের সাথে প্রতারনার অভিযোগ

  • আপডেট টাইম রবিবার, ৩০ এপ্রিল, ২০১৭
  • ৫৫৯ বা পড়া হয়েছে

নবীগঞ্জ প্রতিনিধি ॥ ৩০ কেজি চাউল ও নগদ ৫শ টাকা দেবার কথা বলে কয়েক শত দরিদ্র মানুষের নিকট থেকে ২০ টাকা করে হাতিয়ে নিয়েছেন নবীগঞ্জ উপজেলার করগাও ইউনিয়নের মহিলা সদস্য ওয়ারিছা বেগম। এদিকে টাকা ও চাল দেয়ার কথা বলে ডেকে এনে ওই মহিলা মেম্বারের শ্লীলতাহানির প্রতিবাদে মানববন্ধন লেখা ব্যানার ধরিয়ে দিয়ে ছবি তোলা হয়েছে বলে অভিযোগ করেন হতদরিদ্র মহিলারা। এ ব্যাপারে একাধিক মেম্বারে সাথে যোগাযোগ করা হয়ে তারা জানান, এ ধরণের কোন বরাদ্ধ আসেনি। মহিলা মেম্বার হতদরিদ্র মানুষের সাথে প্রতারণা করে তাদের নিকট থেকে টাকা ও আইডি কার্ড নিয়েছে।
এলাকাবাসী সূত্রে জানা যায়, করগাও ইউনিয়নের শেরপুর, দুর্গাপুর, কামালপুর, সর্দারপুর, শাকোয়াসহ কয়েক গ্রামের হতদরিদ্র লোকদের ৩০ কেজি চাল ও নগদ ৫শ টাকা দেয়ার কথা বলে ওই ইউনিয়নের সংরক্ষিত মহিলা সদস্য ওয়ারিছা বেগম ও তার সহযোগিরা গত বৃহস্পতিবার নগদ ২০ টাকা সহ আইডি কার্ড নিয়ে ইউনিয়ন অফিসে আসতে বলেন। সে অনুযায়ী উল্লেখিত গ্রাম সমুহের ৫/৬ ’শ মহিলা ইউনিয়ন অফিস এলাকায় আসেন এবং আইডি কার্ড ও ২০ টাকা ওয়ারিছা বেগমের নিকট প্রদান করে। বেশ কিছু সময় অপেক্ষার পর চাল ও টাকা না পেয়ে মহিলারা জিজ্ঞেস করলে তাদের হাতে মহিলা মেম্বারের শ্লীলতাহানির প্রতিবাদে মানববন্ধন লেখা ব্যানার ধরিয়ে দিয়ে ছবি তুলেন এবং বলেন ওই ছবি পাঠালে টাকা আসবে। এ সময় লোকজন চেয়ারম্যান কোথায় জানতে চাইলে শালিসে আছেন বলে ওয়ারিছা জানান। এ সময় লোকজন জমায়েত হয়ে মহিলা মেম্বারের নিকট এ নাটক করার কারণ জানতে চাইলে কোন সদুত্তর না দিয়ে চুপিসারে চলে যান। এ ঘটনায় এলাকার দিনমুজুর হত দরিদ্র লোকজনের মধ্যে চাপা ক্ষোভ বিরাজ করছে। ঘটনার বিবরন দিয়ে এলাকার ফুলমতি সরকার, বানেছা বিবি, সালেমা বিবি, ফুলতারা বিবি ফুরিদা বিবি, করিমা বেগম, আম্বিয়া বেগম, জানু বেগম বলেন আমাদেরকে মহিলা মেম্বার ওয়ারিছা বেগম ৩০ কেজি চাউল ও নগদ ৫শ টাকা দিবে বলে শাকোয়া বাজারের নিয়ে যান। সেখানে গিয়ে চেয়ারম্যান সাহেব কোথায় জানতে চাইলে ওয়ারিছা জানান চেয়ারম্যান সাহেব একটি বিচারে আছেন। পরে আসবেন। এ কথা বলে তাদের লাইনে দাঁড়ানো কথা বলে ওয়ারিছা তাদের জানান, সাংবাদিকরা আসবেন। তারা ছবি তুলবেন এবং ভিডিও করবেন। পরে তা মন্ত্রণালয়ে পাঠালে বরাদ্দ আসবে।
এ ব্যাপারে জানতে চাইলে করগাও ইউনিয়নের মেম্বার বদরুজ্জামান, মেম্বার নুর মিয়া ও মেম্বার মুহিত মিয়া বলেন, মহিলারা তাদের জানিয়েছে নগদ ৫শ টাকা ও ৩০ কেজি চাল দেয়ার কথা বলে প্রত্যেকের নিকট থেকে মহিলা মেম্বার ওয়ারিছা বেগম নগদ ২০ টাকা ও আইডি কার্ড নিয়েছেন। এ ধরনের কোন বরাদ্দ আসছে কি-না জানতে চাইলে মেম্বারগণ জানান, সরকারের এ ধরনের কোন বরাদ্দই নেই। মহিলা মেম্বার প্রতারণার আশ্রয় নিয়েছে। বিষয়টি নিয়ে পরিষদের সভায় আলোচনা করা হবে বলেও জানান।
এ ব্যাপারে জানতে চেয়ে করগাও ইউনিয়নের চেয়ারম্যান ছাইম উদ্দিনের সাথে যোগাযোগ করার জন্য বার বার চেষ্টা করেও তার মোবাইলটি বন্ধ পাওয়া যায়।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com