মঙ্গলবার, ০২ Jun ২০২০, ০৪:২৬ অপরাহ্ন

সংবাদ শিরোনাম ::
এমপি আবু জাহির এর প্রচেষ্টায় হবিগঞ্জে হতে যাচ্ছে করোনা পরীক্ষার ল্যাব জেলা গোয়েন্দা পুলিশের অভিযানে বিপুল পরিমাণ ইয়াবাসহ ১ মাদক ব্যবসায়ী আটক নবীগঞ্জে মাসিক আইনশৃংঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত লাখাইয়ে পরীক্ষায় ফেল করায় কিশোরী আত্মহত্যা করোনায় চুনারুঘাটে সেলুন ব্যবসায়ীরা দিশেহারা নবীগঞ্জে এসএসসি পরীক্ষায় পাশের হার ৭৯.৩১% জিপিএ-৫ পেয়েছে ৭৬ জন ভারতীয় নাগরিকদের হাতে নিহত বাংলাদেশীর লাশ ৬ দিন পর বিজিবির কাছে হস্তান্তর হবিগঞ্জে দুই গ্রামবাসির সংঘর্ষে আহত ৫০ নবীগঞ্জে পুলিশের হস্তক্ষেপে সংঘাত থেকে রক্ষা পেল গ্রামবাসী বানিয়াচঙ্গে কিশোরীকে ধর্ষণের চেষ্টা ॥ লম্পট গ্রেফতার
সুজাতপুরে সংখ্যালঘু পরিবারের উপর হামলা ॥ ধর্মিয় উৎসব পন্ড ভাংচুর, লুটপাট ॥ আহত ১০

সুজাতপুরে সংখ্যালঘু পরিবারের উপর হামলা ॥ ধর্মিয় উৎসব পন্ড ভাংচুর, লুটপাট ॥ আহত ১০

বানিয়াচুং প্রতিনিধি ॥ জেলার বানিয়াচুং উপজেলার সুজাতপুর ইউনিয়নের হিন্দু উধ্যুষিত আদিত্যপুর গ্রামে সংখ্যালঘু পরিবারের উপর হামলা চালিয়েছে দূর্বৃত্তরা। দূর্বৃত্তদের হামলায় মন্দিরের সাধুসহ অনন্ত ১০ জন আহত হয়েছে। হামলা চালিয়ে ওই গ্রামের প্রাচিনতম শ্রী শ্রী দূর্গা মন্দিরে অনুষ্টিত হিন্দু সম্প্রদায়ের ধর্মীয় উৎসব উদয় অস্থ কীর্ত্তন পন্ড হয়ে যায়। মন্দির ও উৎসবের জিনিস পত্র ভাংচুর করে মুল্যবান মালামাল লুটপাট করে নিয়ে যায় দূর্বৃত্তরা। এঘটনায় রাতেই ৩ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত ৩শ জনের বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের।
জানা যায়, ওই উপজেলার আদিত্যপুর গ্রামের প্রাচিনতম শ্রী শ্রী দূর্গা মন্দিরে প্রায় ১শ বছরের অধিক কাল থেকে হিন্দু সম্প্রদায়ের লোকজন দূর্গা পূজা, কালী পূজা, শ্যামা পূজাসহ ধর্মিয় উৎসব পালন করে আসছিল। সম্প্রতি ওই পূজা মন্ডপের পাশে প্রতিমা বির্ষজনের জন্য তাদের মালিকাধিন একটি পুকুর দখলের পায়তারা শুরু করে স্থানীয় কিছু সংখ্যক আওয়ামীলীগ নেতা। গতকাল দুপুরে মন্দিরে পূজার প্রার্থনা চলাকালীন সময়ে সুজাতপুর গ্রামের সুরুজ মিয়া চৌধুরীর পুত্র মানিক মিয়া চৌধুরী, একই গ্রামের ছত্তার মিয়া ও জাঙ্গু মিয়ার নেতৃত্বে তাদের গোষ্টির প্রায় শতাধিক লোকজন পূজা মন্ডপে হামলা চালায়। এবং পার্শ্ববর্তী পুকুর দখলের চেষ্টা চালায়। এসময় মন্দিরের সাধু স্থানীয় হানিফ খান উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষক শ্যামা কান্ত বৈষ্ণবসহ পূজারিরা বাধা দেয়। এতে ক্ষিপ্ত হয়ে মানিকসহ তাদের লোকজন পূজারিদের উপর হামলা চালায়। হামলায় মন্দিরের সাধু শ্যামা কান্ত বৈষ্ণব (৬২), জন্টু লাল মোদক (৪৪), অসীম মোদক (৪২), সুজিত মোদক (৩৫), পরিতোষ মোদক (৪০), উত্তম মোদকসহ অনন্ত ১০ জন আহত হয়। তাদেরকে স্থানীয় লোকজন উদ্বার করে হবিগঞ্জ সদর আধুনিক হাপাতালে ভর্তি করে। এ ঘটনার পর রাতেই পরিতোষ মোদক বাদী হয়ে ৩ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরো ২ থেকে ৩শ জনের বিরুদ্ধে বানিয়াচুং থানায় একটি অভিযোগ দায়ের করেন। ঘটনার পর থেকে হিন্দু সম্প্রদায়ের লোকজন চরম নিরাপত্তাহীনতায় বাড়ি ছেড়ে পালিয়ে বেড়াচ্ছে।
এ ব্যাপারে বানিয়াচুং থানার অফিসার ইনচার্জ সামছুল আরেফিন জানান, ঘটনাটি আমি অবগত হয়েছি। মন্দিরে ভাংচুরের বিষয়টি আমার জানা নেই। যদি কেহ ভাংচুর করে থাকে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

শেয়ার করুন

© All rights reserved © 2013-2019 HabiganjExpress.Com
Desing & Developed BY ThemesBazar.Com