মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০১:০৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
শায়েস্তাগঞ্জে ইন্টারনেট ব্যবসা নিয়ে দু’পক্ষের সংঘর্ষ ॥ আহত অর্ধশতাধিক ফেসবুকে ভুয়া নিয়োগ বিজ্ঞপ্তি দিয়ে প্রতারণা ॥ যুবক গ্রেপ্তার নবীগঞ্জে পশু কর্মকর্তার বিরুদ্ধে অনিয়ম ও দুর্নীতির অভিযোগ বিনামূল্যে আড়াই কোটি টাকার সার-বীজ বিনামূল্যে বিতরণ নবীগঞ্জের কায়স্থ গ্রামে রাস্তা দখলের চেষ্টার অভিযোগ নবীগঞ্জে ঝন্টু রায়ের পিতার পরলোকগমন ॥ শ্রাদ্ধকার্য সম্পন্ন রোটারী ক্লাব ও ফারিয়ার শোক ভাইস চেয়ারম্যান প্রার্থী কাজী মাওলানা আব্দুল কাইয়ুম সিদ্দিকীকে ইসলামী ফ্রন্ট এর পূর্ণ সমর্থন প্রদান ইকরাম জগন্নাত জিউর আখড়ার নতুন পরিচালনা কমিটি গঠন বানিয়াচংয়ে উপজেলা পরিষদ নির্বাচনকে সামনে রেখে কঠোর অবস্থানে নির্বাচন কমিশন হবিগঞ্জ আহলে সুন্নাত ওয়াল জামা’আত ইমাম মুয়াজ্জিন কল্যাণ পরিষদ গঠিত

ঘুর্ণিঝড়ে ৫ শতাধিক ঘরবাড়ি বিধ্বস্ত অসহায় হয়ে পড়েছে অসংখ্য পরিবার ॥ নিজামপুর ইউনিয়নের ১২ টি গ্রাম লণ্ডভণ্ড

  • আপডেট টাইম শনিবার, ২২ এপ্রিল, ২০১৭
  • ৪২৭ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ ঘুর্ণিঝড়ের তাণ্ডবে হবিগঞ্জ সদর উপজেলার নিজামপুর ইউনিয়নের ১২ টি গ্রাম লন্ডভন্ড হয়ে গেছে। ৫ শতাধিক বাড়িঘর বিধ্বস্ত হয়েছে। তন্মধ্যে নিশ্চিহ্ন হয়ে গেছে প্রায় দুই শতাধিক পরিবার। এসব পরিবার মাথা গোজার ঠাই হারিয়ে অন্যত্র আশ্রয় নিয়েছে। ঘরবাড়ি ও সহায় সম্বল হারিয়ে ওই এলাকায় হাহাকার শুরু হয়েছে। জেলা প্রশাসনের পক্ষ থেকে ক্ষতিগ্রস্ত পরিবারগুলোকে নগদ টাকা, টিন ও চাউল দেয়া হয়েছে। বৃহস্পতিবার দিবাগত রাত ২টার দিকে ঘুর্ণিঝড়ে এমন পরিস্থিতি সৃষ্টি হয়েছে।
Habiganj_Storm Pic (2)জেলা প্রশাসন ও ক্ষতিগ্রস্ত পরিবার সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার দিবাগত রাত ২টার দিকে ওই এলাকার উপর দিয়ে প্রচন্ড বৃষ্টির মধ্যে ঘুর্ণিঝড় আঘাত হানে। কিছু বুঝে উঠার আগেই ঘরবাড়ি বিধ্বস্ত হতে শুরু হয়। এ সময় অনেক পরিবারই প্রচণ্ড বৃষ্টির মধ্যে বাইরে অবস্থান নেন। সুকড়িপাড়া গ্রামের জনৈক ব্যক্তি জানান, ঘরবাড়ি উড়ে যাওয়ার পর বাইরে অবস্থান নেই। তখন শো-শো শব্দ আর কুয়াশাচ্ছন্ন ছাড়া কিছুই দেখা যায়নি। বড় বড় গাছপালা ভেঙ্গে পড়তে দেখা যায়। অনেকের ঘরের টিন উড়িয়ে নিয়ে যায়। এমনিভাবে ধ্বংসলীলায় পরিণত হয় ওই এলাকার প্রায় ১২টি গ্রাম। সবচেয়ে বেশী ক্ষতিগ্রস্ত হয়েছে নিজামপুর ইউনিয়নের সুকড়িপাড়া, এদিকে খবর পেয়ে গতকাল শুক্রবার সকালে স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক (উপ-সচিব) মোঃ সফিউল আলম, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা এটিএম আজহারুল ইসলাম, জেলা পরিষদ সদস্য আব্দুল মুকিত ও নিজামপুর ইউপি চেয়ারম্যান তাজ উদ্দিন তাজ ঘটনাস্থলে ছুটে যান। তাঁরা ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করে তাৎক্ষণিক ক্ষতিগ্রস্তদের মধ্যে ৫ মেট্রিক টন চাউল বিতরণ করেন। এছাড়া বিকেলে নগদ ৩ লাখ ৮০ হাজার টাকা ও ৬০ বান্ডিল ঢেউটিন বিতরণ করা হয়।
এ ব্যাপারে স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক ও উপ-সচিব মোঃ সফিউল আলম জানান, খবর পেয়ে তাৎক্ষণিক ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করে ক্ষতিগ্রস্তদের মধ্যে চাউল, নগদ টাকা ও টিন বিতরণ করা হয়েছে। তারা যাতে ক্ষয়ক্ষতি কাটিয়ে উঠতে পারে সেজন্য প্রশাসনের পক্ষ থেকে সর্বাত্মক সহযোগিতা করা হবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com