বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৫:৫৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
ওলিপুরে প্রাণের চিপস কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ড ॥ কোটি টাকার ক্ষতি নাছিরনগরে কাজ করতে গিয়ে মাধবপুরে ৩ শ্রমিক নিহত শায়েস্তাগঞ্জে আটক প্রেমিক যুগল পুলিশ হেফাজতে দেশে ফিরলেন এমপি আবু জাহির ও হবিগঞ্জ জেলা পরিষদ চেয়ারম্যান আলেয়া আক্তার চুনারুঘাটে খাদ্যবান্ধব কর্মসূচির চাউলসহ এক ব্যক্তি গ্রেফতার চুনারুঘাটে নোহা উল্টে শিশু নিহত ॥ হাসপাতালে মা নবীগঞ্জে উপ-নির্বাচনে বিজয়ী ইউপি সদস্য আব্দুল মোমিনের শপথ গ্রহন আজমিরীগঞ্জে গরুর ঘাস কাটা নিয়ে দু’পক্ষের সংঘর্ষে আহত ৫০ পবিত্র ওমরাহ পালন শেষে পৌরসভায় ফিরেছেন মেয়র আতাউর রহমান সেলিম নবীগঞ্জের প্রবীণ মুরুব্বি ফজল মিয়ার ইন্তেকাল ॥ দাফন সম্পন্ন

টাকা আত্মসাত মামলার আসামী হবিগঞ্জ শহরের ফায়ার সার্ভিস এলাকার আব্দুল সহিদের জামিন না-মঞ্জুর

  • আপডেট টাইম শুক্রবার, ২১ এপ্রিল, ২০১৭
  • ৪৭০ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ টাকা আত্মসাত মামলার আসামী হবিগঞ্জ শহরের ফায়ার সার্ভিস এলাকার আব্দুল সহিদের জামিন নামঞ্জুর করেছেন বিজ্ঞ বিচারক। গতকাল বুধবার আব্দুল সহিদ তার আইনজীবীর মাধ্যমে জেলা ও দায়রা জজ আদালতে জামিন প্রার্থনা করলে বিজ্ঞ বিচারক তার জামিন নামঞ্জুর করেন। ইতোপূর্বে তার বিরুদ্ধে দায়েকৃত মামলায় আদালতে আত্মসমর্পণ না করায় গত ১৬ জানুয়ারি চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত থেকে আব্দুল সহিদের বিরুদ্ধে পরোয়ানা ইস্যু করা হয়। পরে ২৯ মার্চ আব্দুল সহিদ আদালতে হাজির হয়ে জামিন প্রার্থনা করলে বিজ্ঞ বিচারক তার জামিন নামঞ্জুর করে তাকে কারাগারে প্রেরণের নির্দেশ দেন।
মামলা সূত্রে জানা যায়, হবিগঞ্জ শহরের ফায়ার সার্ভিস এলাকার মৃত আব্দুল জব্বারের পুত্র মোঃ আব্দুল সহিদকে জাতীয় দৈনিক ভোরের কাগজের হবিগঞ্জ জেলার ভারপ্রাপ্ত প্রতিনিধি ও হবিগঞ্জ জেলা সাংবাদিক ফোরামের সহ-সভাপতি মোঃ সালাম চৌধুরী ২০১২ সালের ২৪ মে হবিগঞ্জ সদর রেজিস্ট্রি এসআর অফিসে একটি জমি ক্রয় করতে ২৭৭৪ বায়না দলিলে ২ লাখ টাকা সমজে দেন। বায়না সম্পাদনের প্রায় ৬ মাস পর সালাম চৌধুরী বাকী টাকা যোগাড় করতে থাকাবস্থায় আব্দুল সহিদ ও তার পুত্র তাদের টাকার বিশেষ প্রয়োজনের কথা বলে আরো ১ লাখ টাকা দিতে সালাম চৌধুরীকে চাপ প্রয়োগ করে। আসামীদের পীড়াপীড়িতে একই বছরের ২৫ নভেম্বর পুরাতন পৌরসভা রোডস্থ দয়ালশাহ কম্পিউটারের দোকানে বসে আব্দুল সহিদ ও পুত্র রাজেন মিয়াকে ১ লাখ টাকা সমজে দেন সালাম চৌধুরী। এসময় সালাম চৌধুরী আব্দুল সহিদের নিকট টাকা প্রাপ্তির ডকুমেন্ট চাইলে আব্দুল সহিদ তাকে এই বলে আশ্বস্থ করেন যে, আপনি কোন চিন্তা করবেন না। ছেলের ব্যবসার জন্য টাকার প্রয়োজন হওয়ায় টাকাগুলো নিলাম। সময়মত বাকী টাকা পরিশোধ করা মাত্র আমি আপনার বরাবরে উল্লেখিত জমি রেজিস্ট্রি করে দিব। টাকা যোগাড় করার পর সালাম চৌধুরী আব্দুল সহিদকে জমি রেজিস্ট্রি করে দেয়ার জন্য চাপ দিলে আসামীরা দেই দিচ্ছি করে সময় ক্ষেপন করতে থাকে। এতে সন্দেহ হলে সালাম চৌধুরী জায়গা সমজে দেওয়ার জন্য চাপ দেন। ২০১৪ সালের ১৯ এপ্রিল রাজেন মিয়া জানায় সে নিজেই জায়গার মালিক। তার পিতা আব্দুল সহিদ ২০০৪ সালের ২০ নভেম্বর ৪২৯৮/০৪ দলিলমূলে তার নিকট বিক্রি করে দিয়েছেন। এ কথা শুনে সালাম চৌধুরী হতভম্ব হয়ে পড়েন। তিনি এর সত্যতা যাচাই করতে স্থানীয় এসআর অফিস থেকে দলিল সংগ্রহ করেন। দলিল সংগ্রহের পর আব্দুল সহিদের প্রতারণার বিষয়টি ধরা পড়ে। অবশেষে সালাম চৌধুরী ২০১৫ সালের ২০ অক্টোবর আব্দুল সহিদ ও তার পুত্রের কাছে তাদেরকে দেয়া টাকা ফেরত চান। কিন্তু তারা টাকা ফেরত না দিয়ে তার সাথে খারাপ আচরণ করে এবং তাকে ভয়ভীতি প্রদর্শন করে। সালাম চৌধুরীর সরলতার সুযোগ নিয়ে পিতা-পুত্র প্রতারণার মাধ্যমে ৩ লাখ টাকা আত্মসাত করে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com