শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭:৪১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
আশুগঞ্জে ৮৯ কেজি গাঁজা উদ্ধার ॥ মাধবপুরের যুবকসহ গ্রেপ্তার দুই হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ফজলুর রহমানের মাতার রুহের মাগফেরাত ও তার ভাইয়ের সুস্থতা কামনা করে দোয়া মাহফিল কৃষক লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে এমপি আবু জাহির ॥ দেশকে সবদিক থেকেই সমৃদ্ধ করে যাচ্ছে বর্তমান সরকার বৈচিত্রপূর্ণ, বর্ণাঢ্য ও সংগ্রামী জীবনের অধিকারী ॥ জিকে গউছের ৫৭তম জন্মদিন আজ জুমার খুৎবায় মুফতি কামরুল ইসলাম শিবলী ॥ যাদের মধ্যে মোনাফিকির লক্ষন আছে তাদেরকে বন্ধু বানানো যাবে না হবিগঞ্জ শহরে চোরাইকৃত টিনসহ ৫ চোর আটক জাতীয় বাউল সমিতি ফাউন্ডেশন হবিগঞ্জ জেলা শাখার পরামর্শ ও শোক সভা হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ

নবীগঞ্জে নানা আয়োজনে পালিত হলো পহেলা বৈশাখ

  • আপডেট টাইম রবিবার, ১৬ এপ্রিল, ২০১৭
  • ৪৫২ বা পড়া হয়েছে

নবীগঞ্জ প্রতিনিধি ॥ নবীগঞ্জে বর্ণাঢ্য আয়োজনের মধ্যে দিয়ে পালিত হয়েছে বর্ষবরণ অনুষ্ঠান। বাংলা নববর্ষ ১৪২৪ বঙ্গাব্দকে বরণ করতে উপজেলা প্রশাসনসহ নানা সামাজিক, সাংস্কৃতিক ও রাজনৈতিক সংগঠন বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করে। বরাবরের মতো ভোরের আলো ফুটতেই নবীগঞ্জে শুরু হয় নতুনকে বরণ করে নেয়ার আয়োজন। সব বয়সের মানুষ নতুন সাজে, নতুন রূপে ও নতুন পোষাকে এসে জড়ো হয় নবীগঞ্জ উপজেলার বিভিন্ন স্থানে আয়োজিত অনুষ্ঠানস্থলে।
সাদা রঙের শাড়ি পরে মাথায় বেলি ফুলের কোপায় রমনীদের আনন্দ অনেকটাই ছিল লক্ষনীয়। শুধু তাই নয় ছেলেরা পায়জামা পাঞ্জাবি পরে মনে করিয়ে দিলো শুক্রবার পহেলা বৈশাখ বাঙ্গালীদের মিলন মেলার দিন। শিশু থেকে শুরু করে নর-নারীরা মেতে উঠেন পহেলা বৈশাখ উৎসব উদযাপন করতে।
নবীগঞ্জ উপজেলা পরিষদের মাঠ প্রাঙ্গণে উপজেলা পরিষদ ও উপজেলা প্রশাসনের সার্বিক সহযোগিতায় ঐতিহ্যবাহী সংগঠন আনন্দ নিকেতন এর দিনব্যাপী অনুষ্ঠান মালায় বিপুল দর্শকের ভীড় ছিল লক্ষনীয়। নৃত্য, কবিতা আবৃত্তি, পুরস্কার বিতরণী ও গানে গানে মাথিয়ে তোলে অনুষ্টানস্থল। সকাল ৯টায় আনন্দ নিকেতনের এই অনুষ্টানমালা উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার তাজিনা সারোয়ার। আনন্দ নিকেতনের সভাপতি প্রনব দেব এর সভাপতিত্বে এ অনুষ্টান অনুষ্টিত হয়। এছাড়াও সম্মিলিত সাংস্কৃতিক জোট নবীগঞ্জ আদর্শ সরকারী প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে বর্ণাঢ্য অনুষ্টানের আয়োজন করে। এতে সভাপতিত্ব করেন অনুষ্টান উদযাপন কমিটির আহ্বায়ক সংগীত শিল্পী বিন্দু সুত্রধর। জে.কে মডেল হাইস্কুল মাঠ প্রাঙ্গণে অনুষ্টান করে সম্মিলিত সাংস্কৃতিক জোটের অপর গ্র“প। এতে সভাপতিত্ব করেন আহ্বায়ক মোস্তাফিজ সেলিম। হিরা মিয়া বালিকা উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে স্কুলের উদ্যোগে নানা আয়োজনের মধ্য দিয়ে বর্ষবরণ অনুষ্টান পালন করেন। স্কুলের প্রধান শিক্ষক এটিএম বশির আহমদের সভাপতিত্বে অনুষ্টান শুরু হয়। এছাড়াও উপজেলার বিভিন্ন স্থানে অনুষ্ঠানের আয়োজন করা হয়। উপজেলা প্রশাসন সকালে বিশাল বর্ণাঢ্য র‌্যালীর আয়োজন করেন। আলোচনা সভা, সংগীত, নৃত্য, কবিতা, আবৃত্তি নাটিকাসহ র‌্যাফেল ড্র ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। পরে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্টানে গান পরিবেশন করেন সিলেটসহ বিভিন্ন জেলা থেকে আগত শিল্পীবৃন্দ।
নবীগঞ্জ সার্কেল সেবা ও গবেষণা কেন্দ্র কর্তৃক মুক্তিযুদ্ধভিত্তিক চিত্র প্রদর্শনী প্রদর্শিত করেন।
অনুষ্টানগুলো পরিদর্শন করে নববর্ষের শুভেচ্ছা জানিয়ে বক্তব্য রাখেন, স্থানীয় সাংসদ এম এ মুনিম চৌধুরী বাবু, নবীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান এডভোকেট আলমগীর চৌধুরী, উপজেলা নির্বাহী অফিসার তাজিনা সারোয়ার, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) জিতেন্দ্র কুমার নাথ, উপজেলা চেয়ারম্যানের সহধমীনি, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান নাজমা বেগম, উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক সাইফুল জাহান চৌধুরী, থানার তদন্ত ওসি ইকবাল হোসেন, পৌরসভার প্যানেল মেয়র-১ ও আওয়ামীলীগ নেতা এটিএম সালাম, মাধ্যমিক শিক্ষা অফিসার সাদেক হোসেন, প্রাথমিক শিক্ষা অফিসার আব্দুর রাজ্জাক প্রমুখ।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com