বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২:৪২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন জেলা পরিষদের সভায় এমপি আবু জাহির ॥ উন্নয়ন প্রকল্পের সঠিক বাস্তবায়নে আন্তরিকতার সাথে কাজ করুন নবীগঞ্জে সাবেক চেয়ারম্যান মাসুদ আহমদ ও বিশিষ্ট ব্যবসায়ী আমিনুর রহমানের বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রচারের প্রতিবাদে মানববন্ধন ব্রাহ্মণবাড়িয়া থেকে নিখোঁজ শিশুকে পরিবারের জিম্মায় হস্তান্তর নছরতপুর থেকে সরকারি সার বীজসহ পাচারকারী আটক মাধবপুরে সাপের কামড়ে শিশুর মৃত্যু মাধবপুরে গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী আটক

শহরে টমটমের ভাড়া বাড়ানোর তালিকা বিক্রি করে হাতিয়ে নিয়েছে ২ লক্ষাধিক টাকা

  • আপডেট টাইম বৃহস্পতিবার, ১৩ এপ্রিল, ২০১৭
  • ৫৭৭ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ ভাড়া বাড়ানোর তালিকা বিক্রি করে অসহায় টমটম চালকদের কাছ থেকে ২ লক্ষাধিক টাকা হাতিয়ে নিয়েছেন নুরুল আমিন ভূইয়া। তিনি নিজেকে হবিগঞ্জ জেলা টমটম মালিক শ্রমিক ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক বলে দাবী করেন। কিন্তু শেষ পর্যন্ত এই ভূইয়ার মিশন সফল হয়নি। আগের দিন মাইকিং করে ভাড়া বাড়ানোর প্রচার করা হলে পরদিন অপর পক্ষ মাইকিং করে ভাড়া পূর্বের জায়গায় বহাল রাখার প্রচার করে। নুরুল আমিন ভূইয়ার কর্মকান্ডে টমটম চালকদের মধ্যে ক্ষোভ সৃষ্টি হয়েছে। টমটম চালকদের সাথে আলাপ করে জানা গেছে, হবিগঞ্জ জেলা টমটম মালিক শ্রমিক ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক নুরুল আমিন ভূইয়া হবিগঞ্জ শহরে টমটম ভাড়া বাড়ানোর জন্য একাই উদ্যোগ নেন। এ ভাড়া বাড়ানোর মিশনের নামে বাণিজ্যে নামে নুরুল আমিন। এ বাণিজ্য মিশনের অংশ হিসেবে তিনি একটি ভাড়ার তালিকা প্রস্তুত করেন। আর ওই তালিকাটি তিনি ১’শ টাকা করে টমটম চালকদের নিকট বিক্রি করেন। কোন চালক ওই তালিকা ক্রয় করতে অস্বীকার করলে টমটম চালাতে দেয়া হবে না বলে তিনি হুমকি প্রদান করেন। ফলে অনেক নিরিহ চালক নিরূপায় হয়ে ১’শ টাকা দিয়ে ভাড়া বাড়ানোর তালিকা ক্রয় করতে বাধ্য হন। নতুন ভাড়ার তালিকা টমটমে টাঙিয়ে রাখার জন্য বলা হয়। পরবর্তীতে তিনি গত রোববার হবিগঞ্জে মাইকিং করে ভাড়া বাড়ানোর ঘোষণা দেন। সোমবার থেকে টমটম চালকরা নতুন করে ভাড়া আদায় করতে চাইলে যাত্রীদের সাথে অনেক টমটম চালকের অপ্রীতিকর ঘটনা ঘটে। সাধারণ মানুষের মধ্যেও ক্ষোভ সৃষ্টি হয়। যাত্রীর তুপের মুখে পড়ে কোন কোন চালককে কিলঘুষিও খেতে হয়েছে।
এদিকে নুরুল আমিন ভূইয়ার একা সিদ্ধান্তে ভাড়া বাড়ানোর ঘটনায় টমটম মালিক শ্রমিক ঐক্য পরিষদের সবার মধ্যে ক্ষোভ সৃষ্টি হয়। এর সভাপতি ফজলে রাব্বি রাসেল পত্রিকায় বিজ্ঞপ্তি দিয়ে ভাড়া বাড়ানোর বিষয়ে জানেন না বলে উল্লেখ করে পূর্বের ভাড়াই বহাল রাখার ঘোষণা দেন। গতকাল বুধবার এ ব্যাপারে হবিগঞ্জ শহরে মাইকিং করেও ঘোষণা দেয়া হয়।
খোঁজ নিয়ে জানা গেছে, হবিগঞ্জ পৌরসভার রেজিস্ট্রেশনপ্রাপ্ত টমটমের সংখ্যা প্রায় ১ হাজার ২শটি। রেজিস্ট্রেশনের বাইরেও অসংখ্য টমটম রয়েছে। আর একই নাম্বারে চলণছে একাধিক টমটম। সব মিলিয়ে হবিগঞ্জ শহরে প্রায় দুই সহস্রাধিক টমটম চলাচল করছে। প্রতিটি টমটমের কাছ থেকে ১শ’ টাকা করে আদায় করা হলে সে ক্ষেত্রে নুরুল আমিন ভূইয়া ২ হাজার টমটম থেকে প্রায় ২ লাখ টাকা হাতিয়ে নিয়েছেন।
নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক টমটম চালক জানান, নুরুল আমিন ভূইয়ার একই নাম্বার প্লেটে একাধিক টমটম রয়েছে। তিনি হুঙ্কার দিয়ে বলে থাকেন, ‘আমার নামে ইতা দুই/তিনটা টমটম চলেই, কেউ আমারে কিছু কওয়ার সাহস নাই। কারণ সবাই জানে আমি হবিগঞ্জের সরকার দলের এক নেতার আত্মীয়’। টমটম চালকদের তিনি বলে দিয়েছেন কোন স্থানে পুলিশ গাড়ি আটক করলে যেন তার পরিচয় দেয়া হয়।
শহরের আরো কয়েকজন টমটম চালক জানান, আমরা ওই ভাড়ার তালিকা নিতে চাইনি। কিন্তু নুরুল আমিন ভূইয়া আমাদেরকে হুমকি দিয়ে তালিকা নিতে বাধ্য করেন। অন্যতায় শহরে আমাদের টমটম চলতে দেয়া হবে না বলে হুশিয়ারি দেন।
উল্লেখ থাকা আবশ্যক যে, হবিগঞ্জ শহরে রিক্সার রেজিষ্ট্রেশন প্রদানের পাশাপাশি ভাড়াও নির্ধারন করে হবিগঞ্জ পৌরসভা। একই ভাবে পৌরসভা থেকে টমটমের রেজিষ্ট্রেশন প্রদান করা হলেও ভাড়া নির্ধারণ করে নুরুল আমিনরা। এতে অনেকের মন্তব্য ‘কার বাড়ির মরা, আর কেডায় দেয় ধুমা’।
উল্লেখ্য, জেলা আইনশৃঙ্খলা কমিটির একাধিক সভায় শহরের যানজট নিরসনের লক্ষ্যে অবৈধ টমটম উচ্ছেদের সিদ্ধান্ত হয়। কিন্তু রহস্যজনক কারণে তা বাস্তবায়ন হয়নি।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com