শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ০২:৪১ অপরাহ্ন

শায়েস্তাগঞ্জের রাজা মিয়া আর নেই ॥ দাফন সম্পন্ন

  • আপডেট টাইম বৃহস্পতিবার, ১৩ এপ্রিল, ২০১৭
  • ৪২৯ বা পড়া হয়েছে

Raja-300x170 copyশায়েস্তাগঞ্জ প্রতিনিধি ॥ শায়েস্তাগঞ্জ পৌরসভার প্রথম নির্বাচিত চেয়ারম্যান আব্দুর রেজ্জাক রাজা মিয়া ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি…… রাজিউন)। গতকাল বুধবার সকাল ৬ টার দিকে ঢাকায় স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন তিনি। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৫ বছর। এর আগে গত ৯ ই এপ্রিল সোমবার স্কয়ার হাসপাতালে ভর্তি হন তিনি। তিনি শায়েস্তাগঞ্জ পৌরসভার দক্ষিণ বড়চর (তালুকড়াই) গ্রামের বাসিন্দা। মরহুমের পারিবারিক সূত্র জানায়, রাজা মিয়া দীর্ঘদিন যাবত বিভিন্ন রোগে ভোগছিলেন। তিনি ১৯৯৯ সালে শায়েস্তাগঞ্জ পৌরসভার প্রথম নির্বাচনে চেয়ারম্যান হয়েছিলেন। শায়েস্তাগঞ্জ পৌরসভা হওয়ার পূর্বে ৮নং শায়েস্তাগঞ্জ ইউনিয়নের ৩ বার চেয়ারম্যান ছিলেন তিনি। এছাড়াও সেই সময়ে শায়েস্তাগঞ্জ ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও মুক্তিযুদ্ধের সংগঠক ছিলেন রাজা মিয়া। শায়েস্তাগঞ্জ বালিকা উচ্চ বিদ্যালয়ের পরিচালনা পরিষদের সাবেক সভাপতিসহ বিভিন্ন সামাজিক সংগঠনের সাথে জড়িত ছিলেন তিনি।
এদিকে রাজা মিয়ার মৃত্যুর খবর শুনে শায়েস্তাগঞ্জসহ হবিগঞ্জ জেলার বিভিন্ন স্থান থেকে জনপ্রতিনিধি, আইনজীবি, বিভিন্ন শ্রেণীর শত শত লোকজন ও আত্মীয় স্বজন একনজর তাঁকে দেখতে ভীড় করেন। গতকাল বুধবার বিকাল সাড়ে ৫টায় রেলওয়ে পার্কিংয়ে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।
এদিকে রাজা মিয়ার জানাজা পূর্ব বক্তব্যে রাখেন- সদর উপজেলা চেয়ারম্যান সৈয়দ আহমদুল হক, চুনারুঘাট উপজেলা চেয়াম্যান মোঃ আবু তাহের, জেলা পরিষদের সদস্য আবদুর রশিদ তালুকদার ইকবাল, শায়েস্তাগঞ্জ পৌরসভার সাবেক মেয়র ফরিদ আহমেদ অলি, নুরপুর ইউপি চেয়ারম্যান গোলাম কিবরিয়া চৌধুরী বেলাল, শায়েস্তাগঞ্জ ইউপির সাবেক চেয়ারম্যান আলী আহমেদ, আলহাজ্ব রইছ মিয়া, মুক্তিযোদ্ধা মধু মিয়া, এডভোকেট হুমায়ূন কবীর সৈকত প্রমুখ।
রাজা মিয়া ১৯৮৪ সালে সরাসরি জনগণের ভোটে তিনি প্রথম ৮নং শায়েস্তাগঞ্জ ইউনিয়নের চেয়ারম্যান নির্বাচিত হন। পরবর্তীতে ১৯৮৮ সালে এবং ১৯৯১ সালে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হন। ১৯৯৮ সালে শায়েস্তাগঞ্জ যখন পৌরসভায় উন্নীত হল তখন ১৯৯৯ সালে এপ্রিল মাসে পৌরসভার নির্বাচনে বিপুল ভোটে জয়ী হন। রাজা মিয়া শায়েস্তাগঞ্জ পৌরসভার ২ নং ওয়ার্ডের দক্ষিণ বড়চর গ্রামের মরহুম দিদার মাহমুদের ২য় পুত্র। ছাত্র জীবন থেকেই রাজা মিয়া সামাজিক ও সাংগঠনিক কর্মকান্ডের অনুরাগী ছিলেন।
১৯৬৫ সালে বাংলাদেশে আওয়ামীলীগে যোগদানের মাধ্যমে তার রাজনৈতিক জীবনের সুচনা করেছেন। স্বাধীনতা যুদ্ধের সময় তিনি মুক্তিযুদ্ধের পক্ষে একজন সংগঠক হিসাবে কাজ করেন এবং মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেছিলেন। তার চিন্তা চেতনা সমাজের খেটে খাওয়া মানুষের ভাগ্য উন্নয়ন, সন্ত্রাসমুক্ত সমাজ গঠন সহ গরীব দুঃখী মানুষকে নিয়েই বেঁচে থাকাই ছিল তার মুল লক্ষ্য। সৃজনশীল কাজের প্রতি তিনি ছিলেন নিবেদিত প্রাণ।
তিনি শায়েস্তাগঞ্জ বালিকা উচ্চ বিদ্যালয়ের বেশ কয়েকবার পরিচালনা কমিটির সভাপতির দায়িত্ব পালন সহ শায়েস্তাগঞ্জ সঙ্গীত বিদ্যালয় এবং শায়েস্তাগঞ্জ রেলওয়ে জামে মসজিদ কমিটির সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেছিলেন। শায়েস্তাগঞ্জ কামিল মাদ্রাসা, কুতুবের চক ঈদগাঁ সহ মসজিদ মাদ্রাসা সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্টানের দায়িত্ব পালন করেছিলেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com