শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০১:৪১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
আশুগঞ্জে ৮৯ কেজি গাঁজা উদ্ধার ॥ মাধবপুরের যুবকসহ গ্রেপ্তার দুই হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ফজলুর রহমানের মাতার রুহের মাগফেরাত ও তার ভাইয়ের সুস্থতা কামনা করে দোয়া মাহফিল কৃষক লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে এমপি আবু জাহির ॥ দেশকে সবদিক থেকেই সমৃদ্ধ করে যাচ্ছে বর্তমান সরকার বৈচিত্রপূর্ণ, বর্ণাঢ্য ও সংগ্রামী জীবনের অধিকারী ॥ জিকে গউছের ৫৭তম জন্মদিন আজ জুমার খুৎবায় মুফতি কামরুল ইসলাম শিবলী ॥ যাদের মধ্যে মোনাফিকির লক্ষন আছে তাদেরকে বন্ধু বানানো যাবে না হবিগঞ্জ শহরে চোরাইকৃত টিনসহ ৫ চোর আটক জাতীয় বাউল সমিতি ফাউন্ডেশন হবিগঞ্জ জেলা শাখার পরামর্শ ও শোক সভা হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ

ওমরায় যেতে গউছকে মন্ত্রণালয়ের অনুমতি

  • আপডেট টাইম মঙ্গলবার, ১১ এপ্রিল, ২০১৭
  • ৩৭৮ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ পবিত্র ওমরা পালনের অনুমতি পেয়েন হবিগঞ্জ পৌরসভার মেয়র আলহাজ্ব জিকে গউছ। স্থানীয় সরকার মন্ত্রণালয় এরই মধ্যে এই সিদ্ধান্ত নিয়েছে।
মন্ত্রণালয়ের একজন ঊর্ধ্বতন কর্মকর্তা সোমবার এই তথ্য নিশ্চিত করেন। হবিগঞ্জের পৌর মেয়রকে ওমরায় যেতে গত ৫ এপ্রিল স্থানীয় সরকার মন্ত্রণালয়কে নির্দেশ দেয় হাইকোর্ট। তাকে বিমানবন্দরে যাওয়ার পথে বা বিমানবন্দরে কোন ধরনের হয়রানি না করতেও স্বরাষ্ট্র সচিব ও ইমিগ্রেশন বিভাগকে নির্দেশও দেয় উচ্চ আদালত।
এই নির্দেশের আলোকেই গউছকে অনুমতি দেয়ার সিদ্ধান্ত নেয় বলে জানিয়েছে স্থানীয় সরকার মন্ত্রণালয়।
তবে স্থানীয় সরকার মন্ত্রণালয়ের এক কর্মকর্তা সোমবার দুপুরে জানান, ‘এখনো চিঠি ইস্যু হয়নি। ইতোমধ্যে সকল কাজ কর্ম শেষ হয়েছে। যে কোনো সময চিটি ইস্যু হয়ে যাবে।
গত ফেব্র“য়ারিতে ওমরায় যেতে অনুমতি চেয়ে স্থানীয় সরকার মন্ত্রণালয়ে আবেদন করেন জি কে গউছ। আবেদনের উত্তর না পেয়ে গত ২৯ মার্চ আইনি নোটিশ দেন। কিন্তু তারও কোনো জবাব না পাওয়ায় হাইকোর্টে রিট করেন গউছ।
গত ৫ এপ্রিল রিটের শুনানিতে বিচারপতি সৈয়দ মোহাম্মদ দস্তগীর হোসেন ও বিচারপতি মো. আতাউর রহমান খানের হাইকোর্ট বেঞ্চ বুধবার এ আদেশ দেন।
এ ব্যাপারে মেয়র জি কে গউছ জানান, আমি ২৪ দিনের জন্য অনুমতি চেয়ে আবেদন করলে মন্ত্রণালয় আমাকে ১৫ দিনে জন্য অনুমতি প্রদান করে। সোমবার ১০ এপ্রিল বিকালে স্থানীয় সরকার মন্ত্রণালয় থেকে আমাকে এই অনুমোদন দিয়ে চিঠি ইস্যু করেন।
বিএনপি নেতা গউছ ২০০৫ সালে হবিগঞ্জের বৈদ্যেরবাজারে গ্রেনেড হামলায় সাবেক অর্থমন্ত্রী শাহ এ এম এস কিবরিয়া হত্যা মামলার আসামি। এই মামলায় বিচার শুরুর পর তিনি ২ বছরেরও অধিক সময় কারভোগ করেন। সেই সঙ্গে বরখাস্ত হন মেয়র পদ থেকে। সম্প্রতি জামিনে মুক্তি পাওয়ার পর উচ্চ আদালত তার বরখাস্তের আদেশ স্থগিত করে।
গত ২৩ মার্চ মেয়রের দায়িত্ব গ্রহণের পর গউছকে আবারও বরখাস্তের আদেশ হয়। মন্ত্রণালয়ের বরখাস্তের আদেশের বিরুদ্ধে আবার আদালতে যান গউছ এবং সেই আদেশ স্থগিত করেন হাইকোর্ট।
এছাড়াও, জিকে গউছ ২০০৪ সালে সুনামগঞ্জে আওয়ামী লীগ নেতা সুরঞ্জিত সেনগুপ্তের ওপর গ্রেনেড হামলা মামলারও আসামি তিনি। এই মামলায়ও তার বিরুদ্ধে অভিযোগপত্র দিয়েছে পুলিশ।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com