শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১২:৩৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
আশুগঞ্জে ৮৯ কেজি গাঁজা উদ্ধার ॥ মাধবপুরের যুবকসহ গ্রেপ্তার দুই হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ফজলুর রহমানের মাতার রুহের মাগফেরাত ও তার ভাইয়ের সুস্থতা কামনা করে দোয়া মাহফিল কৃষক লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে এমপি আবু জাহির ॥ দেশকে সবদিক থেকেই সমৃদ্ধ করে যাচ্ছে বর্তমান সরকার বৈচিত্রপূর্ণ, বর্ণাঢ্য ও সংগ্রামী জীবনের অধিকারী ॥ জিকে গউছের ৫৭তম জন্মদিন আজ জুমার খুৎবায় মুফতি কামরুল ইসলাম শিবলী ॥ যাদের মধ্যে মোনাফিকির লক্ষন আছে তাদেরকে বন্ধু বানানো যাবে না হবিগঞ্জ শহরে চোরাইকৃত টিনসহ ৫ চোর আটক জাতীয় বাউল সমিতি ফাউন্ডেশন হবিগঞ্জ জেলা শাখার পরামর্শ ও শোক সভা হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ

নবীগঞ্জে মিলাদ গাজীকে প্রাননাশের হুমকী ॥ প্রতিবাদে শহর উত্তপ্ত ॥ হুমকীদাতা সফিককে গ্রেপ্তারে আ.লীগের আল্টিমেটাম

  • আপডেট টাইম রবিবার, ৯ এপ্রিল, ২০১৭
  • ৪৪৩ বা পড়া হয়েছে

নবীগঞ্জ প্রতিনিধি ॥ আওয়ামীলীগের কেন্দ্রীয় নেতা, প্রাক্তন মন্ত্রী জননেতা মরহুম দেওয়ান ফরিদ গাজী’র জেষ্ট পুত্র দেওয়ান শাহনেওয়াজ মিলাদ গাজীকে প্রাণনাশের হুমকী দিয়েছে এক ব্যক্তি। এ খবরে প্রতিবাদে নবীগঞ্জ উত্তপ্ত হয়ে উঠেছে। হুমকীদাতা সন্ত্রাসী পাঞ্জারাই গ্রামের সফিকুর রহমান সফিককে গ্রেফতারের দাবীতে হাজার হাজার জনতা ও আওয়ামীলীগ দলীয় নেতাকর্মী রাস্তায় নেমে আসলে পুরো নবীগঞ্জ শহর প্রায় ২ ঘন্টা অচল হয়ে পরে। এক পর্যায়ে প্রতিবাদী লোকজন হুমকীদাতা সফিক মিয়ার বাসা ঘেরাও করে তাকে গ্রেফতারের দাবীতে বিক্ষোভ মিছিল করে। পরে উপজেলা চেয়ারম্যান আলমগীর চৌধুরী সহ নেতৃবৃন্দের হস্তক্ষেপ ও হুমকীদাতা সফিককে গ্রেফতারের আশ্বাসে পরিস্থিতি স্বাভাবিক হয়। এদিকে তাৎক্ষনিক আওয়ামীলীগ ও সহযোগি সংগঠনের নেতাকর্মী এক জরুরী সভায় মিলিত হয়ে আজ রবিবার ভোর ৬ টার মধ্যে সফিকুর রহমানকে গ্রেফতারের আল্টিমেটাম দেয়া হয়েছে। অপর দিকে আজ বিকাল ৩টায় আওয়ামীলীগ এবং এর সকল অঙ্গ ও সহযোগি সংগঠনের নবীগঞ্জ উপজেলা, পৌর, সকল ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ের সকল নেতৃবৃন্দের সমন্বয়ে নবীগঞ্জ জে কে হাইস্কুল প্রাঙ্গনে এক জরুরী কর্মী সভা আহ্বান করা হয়েছে। ওই সভা থেকে সফিক মিয়াকে নবীগঞ্জে অবাঞ্চিত ঘোষণার পাশাপাশি নির্ধারিত সময়ের মধ্যে গ্রেফতার না করলে কঠোর কর্মসুচী ঘোষণা করা হবে বলে দলীয় সুত্রে জানা গেছে।
সুত্রে জানা যায়, আওয়ামীলীগ নেতা ও সাবেক মন্ত্রী মরহুম দেওয়ান ফরিদ গাজীর তনয় দেওয়ান শাহনেওয়াজ মিলাদ গাজী গতকাল শনিবার বিকালে শহরে গণসংযোগকালে নতুন বাজার এলাকায় সফিক মিয়াকে দেখে সালাম বিনিময় করেন। এ সময় মিলাদ গাজীকে লক্ষ্য করে হঠাৎ সফিক মিয়া অশালীন ভাষায় কথা বার্তা শুরু করে। এক পর্যায়ে মরহুম জননেতা দেওয়ান ফরিদ গাজীকে নিয়ে চরম কটুক্তি করেন। দেওয়ান মিলাদ গাজী এতে হতভম্ব হয়ে সফিকের নিকট অশালীন ভাষার কারন জানতে চাইলে সে প্রাণে হত্যার হুমকী দেয়। এ সময় উপস্থিত নেতাকর্মীরা ক্ষিপ্ত হলে উঠলে সফিক মিয়া ঘটনাস্থল থেকে সটকে পরে। মুহুর্তের মধ্যে ঘটনাটি জানাজানি হলে হাজার হাজার নেতাকর্মী, সমর্থক ও জনতা নবীগঞ্জ শহরে ছুটে আসেন। এক পর্যায়ে পরিস্থিতি নিয়ন্ত্রণের বাহিরে চলে যায়। পরিবেশ উত্তপ্ত হয়ে উঠে। নেতাকর্মীরা শহরের ওসমানী রোডস্থ সফিক মিয়ার তালুকদার মার্কেট ঘেরাও করে রাখেন এবং তাকে গ্রেফতারের দাবীতে বিক্ষোভ প্রদর্শন করেন।
খবর পেয়ে ওসি (তদন্ত) ইকবাল হোসেনের নেতৃত্বে একদল পুলিশ গেইটের তালা খোলে সফিক মিয়ার বাসা তল্লাশী করে না পাওয়ায়, রাতের মধ্যেই সফিককে গ্রেফতারের আশ^াস দেন। এ সময় জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি উপজেলা চেয়ারম্যান আলমগীর সহ আওয়ামীলীগের সিনিয়র নেতৃবৃন্দের ঘটনাস্থলে ছুটে আসেন। পরে তাদের হস্তক্ষেপে পরিস্থিতি স্বাভাবিক হয়।
এ দিকে ঘটনার প্রতিবাদে তাৎক্ষণিকভাবে আওয়ামীলীগ ও সহযোগি সংগঠনের জরুরী সভায় বক্তব্য রাখেন জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি এডঃ আবুল ফজল, উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি এডঃ আলমগীর চৌধুরী, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সাইফুল জাহান চৌধুরী, আব্দুল মুহিত চৌধুরী, সাবেক সাধারণ সম্পাদক আবু সিদ্দীক, এডঃ ফারুক আহমদ, যুগ্ম সাধারণ সম্পাদক কাজী ওবায়দুল কাদের হেলাল, জেলা পরিষদ সদস্য আব্দুল মালিক, সাংগঠনিক সম্পাদক মোস্তাক আহমদ মিলু, রবীন্দ্র কুমার পাল, উপজেলা যুবলীগ আহ্বায়ক ফজলুল হক চৌধুরী সেলিম, পৌর আওয়ামীলীগ সাধারণ সম্পাদক নির্মলেন্দু দাশ রানা, কাউন্সিলর আব্দুস সালাম, লোকমান খান, প্যানেল মেয়র-১ এটিএম সালাম, কাউন্সিলর জাকির হোসেন, মাক্কু চৌধুরী, খয়রুল বশর চৌধুরী, ওহি দেওয়ান চৌধুরী, আব্দাল করিম, আউয়াল মিয়া, ইকবাল আহমদ বেলাল, মাজহারুল ইসলাম অপু, সোফায়েল আহমদ, হাফিজুর রহমান মিলান, জুয়েল আহমদ, আল আমীন, মানিক দাশ, হুমায়ুন চৌধুরী, জাবেদ আহমদ, নেছার আহমদ জুগলু, ইকবাল হোসেল, এটিএম রুবেল, মনসুর আহমদ ও হারুন খান প্রমূখ।
এদিকে ঘটনার প্রতিবাদে এবং সফিককে গ্রেফতারের দাবীতে রাতে বালিদ্বারা বাজারে প্রতিবাদ সভা করেছে আওয়ামীলীগ ও সর্বস্তরের জনতা।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com