শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৪:০৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
আশুগঞ্জে ৮৯ কেজি গাঁজা উদ্ধার ॥ মাধবপুরের যুবকসহ গ্রেপ্তার দুই হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ফজলুর রহমানের মাতার রুহের মাগফেরাত ও তার ভাইয়ের সুস্থতা কামনা করে দোয়া মাহফিল কৃষক লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে এমপি আবু জাহির ॥ দেশকে সবদিক থেকেই সমৃদ্ধ করে যাচ্ছে বর্তমান সরকার বৈচিত্রপূর্ণ, বর্ণাঢ্য ও সংগ্রামী জীবনের অধিকারী ॥ জিকে গউছের ৫৭তম জন্মদিন আজ জুমার খুৎবায় মুফতি কামরুল ইসলাম শিবলী ॥ যাদের মধ্যে মোনাফিকির লক্ষন আছে তাদেরকে বন্ধু বানানো যাবে না হবিগঞ্জ শহরে চোরাইকৃত টিনসহ ৫ চোর আটক জাতীয় বাউল সমিতি ফাউন্ডেশন হবিগঞ্জ জেলা শাখার পরামর্শ ও শোক সভা হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ

নবীগঞ্জের গালিমপুরÑমাধবপুর গ্রামের কৃষকের বুক ফাটা আর্তনাদ

  • আপডেট টাইম শনিবার, ৮ এপ্রিল, ২০১৭
  • ৩৯২ বা পড়া হয়েছে

কিবরিয়া চৌধুরী, নবীগঞ্জ থেকে ॥ বুকভরা আশা নিয়ে এবারের বোর ফসল রোপন করে ছিলাম। ফলনও ভাল হয়েছিল, কিন্তু আশার মধ্যে নিরাশা এসেছে কাল বৈশাখী ঝড়। আমাদের আশা তছনছ করেছে। কি করবো আমরা এখন পরিবার পরিজন নিয়ে অনাহারে অর্ধাহারে কাটাতে হবে। যদি দেশের সরকার আমাদের দিকে কোন সু-দৃষ্টি না দেয় তাহলে আমাদের মরণ ছাড়া কোন উপায় নেই। এ কথাগুলো কান্না জড়িত কণ্ঠে বললেন, নবীগঞ্জ উপজেলার দীঘলবাক ইউনিয়নের কুশিয়ারা নদীর তীরবর্তী এলাকার মাধবপুর ও গালিমপুর গ্রামের হতদরিদ্র কৃষকেরা।
জানা গেছে, কয়েক দিনের ঝড়ে তাদের একমাত্র বোরো জমিন পানিতে তলিয়ে গেছে। ওই দুই গ্রামের কয়েক হাজার লোকের বসবাস। তারা একমাত্র বোরো ফসলের দিকে ভরসা রেখেছিলেন। ফসল ফলাতে তারা বিভিন্ন সংস্থা থেকে ঋন গ্রহন করেছেন। তাদের আশা ছিলো বোর জমিনের ফসল ঘরে তোলার পর আয়-ব্যয় হিসেব করে ঋন পরিশোধ করবেন। কিন্তু অকাল বন্যায় তাদের স্বপ্নের মধ্যে ভাটা পড়েছে।
খোজঁ নিয়ে আরো জানা গেছে, নবীগঞ্জ উপজেলার মধ্যে দীঘলবাক ইউনিয়নের ওই এলাকা বিভিন্ন সেবা থেকে তারা বঞ্চিত রয়েছেন। বিভিন্ন প্রতিকূল পরিবেশের মধ্যেই তারা একমাত্র বোরো ফসল ফলিয়ে আশা বেধেছিলেন বোরো ফসল ঘরে তুলে সুখে শান্তিতে পরিবার পরিজন নিয়ে ঘরের খাবার চালাবেন।
মাধবপুর গালিমপুর গ্রাম ওই ইউনিয়নের মধ্যে ৫নং ওয়ার্ডে তারা বসবাস করছেন এতে বিভিন্ন পরিবার মিলে প্রায় ৪/৫ শত পরিবার বসবাস করছেন। এবং প্রায় ৭/৮ হাজার লোকের বসবাস রয়েছে এই দুই গ্রামে।
ওই ওয়ার্ডের দায়িত্বে থাকা ইউপি সদস্য জিল্লুর রহমান জানান, তার এলাকার লোকের একমাত্র ভরসা বোরো ফসল। এবারের টানা বর্ষনে ফসল তলিয়ে যাওয়ায় এলাকার লোকজন হতাশায় দিন কাটাচ্ছেন।
দীঘলবাক ইউনিয়নের চেয়ারম্যান আবু সাঈদ এওলা মিয়ার সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, আমার ইউনিয়নের মধ্যে ওই এলাকার লোকজন বিভিন্ন সেবা ও উন্নয়ন থেকে বঞ্চিত এবং এবারের আগাম বন্যার পানিতে তাদের একমাত্র বোরো ফসল তলিয়ে যাওয়ায় তাদের এখন দুর্বিসহ জীবন যাপন করতে হবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com