বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১২:৫০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
নবীগঞ্জের উপজেলা চেয়ারম্যান সেলিম চৌধুরী ও সেফু চৌধুরীসহ ৫ প্রার্থীর মনোনয়ন বাতিল আজমিরীগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান মর্তুজা হাসান গ্রেফতার ১০ ঘন্টার মাথায় জামিন শায়েস্তাগঞ্জে সার-বীজ বিতরণ করলেন এমপি আবু জাহির উপজেলা চেয়ারম্যান প্রার্থী মোতাচ্ছিরুল ইসলামকে বার পঞ্চায়েতের সমর্থন শায়েস্তানগর তেমুনিয়ায় রাস্তার পাশে অবৈধ দোকান ॥ অভিযানে উচ্ছেদ নিষেধাজ্ঞা অমান্য করে শহরের প্রধান সড়ক দিয়ে ট্রাক-ট্রাক্টরের প্রবেশ লাখাইয়ে ৩০ পিস ইয়াবাসহ ইসমাইল গাজী গ্রেফতার বাহুবলে ১ চেয়ারম্যান ও ১ ভাইস চেয়ারম্যান প্রার্থীর মনোনয়ন অবৈধ চুনারুঘাটে দিনব্যাপী এডিএসআরএমটিপি প্রকল্পের নন গ্রুপ কৃষক-কৃষাণী প্রশিক্ষণ শায়েস্তাগঞ্জে ইন্টারনেট ব্যবসা নিয়ে দু’পক্ষের সংঘর্ষ ॥ আহত অর্ধশতাধিক

জঙ্গি ও সন্ত্রাস দমনে সদর থানা পুলিশের প্রচারপত্র বিলি

  • আপডেট টাইম শনিবার, ৮ এপ্রিল, ২০১৭
  • ৪২৪ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ জঙ্গি ও সন্ত্রাস দমনে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে সদর থানার পক্ষ থেকে শহরের বিভিন্ন মসজিদে প্রচারপত্র বিলি করা হয়েছে। এ ছাড়া প্রত্যেক মসজিদের ইমাম খুতবার আগে জঙ্গি ও সন্ত্রাস দমনে পুলিশের দেয়া সতর্কীকরণ বিজ্ঞপ্তিটি মুসল্লিদের উদ্দেশ্যে পাঠ করেন।
গতকাল শুক্রবার হবিগঞ্জ শহরের প্রায় ২৮টি মসজিদে জুম্মার নামাজের সময় সতর্কীকরণ বিজ্ঞপ্তিটি পাঠ করেন ইমামগণ। পরে নামাজ শেষে মুসল্লীদের নিকট সদর থানা পুলিশের দেয়া ‘বাড়ি ভাড়া সংক্রান্তে সতর্কীকরণ বিজ্ঞপ্তির’ লিফলেট বিতরণ করা হয়।
লিফলেটের মাধ্যমে বলা হয় ইদানিং বিভিন্ন ধরণের অপরাধী, জঙ্গি নাশকতাকারী ও সন্ত্রাসীরা বাসা-বাড়ি, মেস ও কলোনীতে অবস্থান করে অপরাধকার্য পরিচালনা করছে। অনেক সময় অপরাধী ধরা পড়লেও দেখা যায় বাড়িওয়ালা তার ভাড়াটিয়া সম্পর্কে কোন তথ্য দিতে পারেন না। এ ক্ষেত্রে প্রত্যেক বাড়িওয়ালাদের সতর্ক থাকতে আহ্বান জানানো হয় লিফলেটের মাধ্যমে। বাসা, বাড়ি, মেস ও কলোনী দেয়ার ক্ষেত্রে নিরাপত্তা ব্যবস্থা মূলক ব্যবস্থা হিসেবে পদক্ষেপ গ্রহণ করার জন্য বাড়িওয়ালাদের অনুরোধ করা হয়। অন্যতায় যে কোন অনাকাঙ্খিত ঘটনা সংঘটিত হলে সন্ত্রাসী/জঙ্গিদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার পাশাপাশি প্রচলিত আইনে বাড়ির মালিক ও তত্ত্বাবধায়কদেরকেও দায়ি করা হবে বলে সতর্ক করে দেয়া হয়। জানমালের নিরাপত্তায় সদর মডেল থানা পুলিশ সর্বদা মানুষের পাশে আছে উল্লেখ করে প্রচারপত্রে বাড়িওয়ালাদের যে নির্দেশনা দেয়া হয়, সেগুলো হল-অপরিচিত ভাড়াটিয়ার ক্ষেত্রে নাম ঠিকানা, সঠিক পরিচয় যাচাই, ভাড়াটিয়ার জাতীয় পরিচয়পত্রের অনুলিপি ও ভাড়াটিয়াদের ছবি সংরক্ষণ, ভাড়াটিয়া পূর্ব পরিচিত হলে কোন অপরাধমূলক কাজে সম্পৃক্ত কিনা?, ভাড়াটিয়ার গতিবিধি সন্দেহজনক হলে তাৎক্ষনিকভাবে থানায় অবগত করতে বলা হয়। এ ছাড়া বাসা, মেসে বা কলোনীতে সন্দেহজনক লোকজন, পরিচিত লোকজন ঘন ঘন আসা যাওয়া করলে খোজ খবর নেয়া এবং থানায় জানানো, যে সকল ভাড়াটিয়ার আসবাবপত্র ও মালামাল নেই, তাদের প্রতি সতর্ক থাকতে বলা হয়।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com