শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৯:৩১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ শহরে ব্যবসা প্রতিষ্ঠানে চুরির ঘটনায় আটক ৫ ॥ মালামাল উদ্ধার বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে দায়িত্ব গ্রহণ ॥ দুর্নীতিমুক্ত জেলা পরিষদ গঠনের ঘোষণা দিলেন আলেয়া আক্তার হবিগঞ্জের শিরিষ তলায় খেলাঘরের বর্ষবরণ মাধবপুরে বিলুপ্ত প্রজাতির লজ্জাবতী বানর উদ্ধার বানিয়াচঙ্গে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী উদ্বোধন মাধবপুরে খামারীদের নিয়ে আলোচনা সভা হাছান মাহমুদের সঙ্গে গ্রিসের পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক ॥ ঢাকায় গ্রিসের দূতাবাস স্থাপন ও জনশক্তি রপ্তানি নিয়ে আলোচনা

মাশরাফির বিদায়ী ম্যাচে বাংলাদেশের জয়

  • আপডেট টাইম শুক্রবার, ৭ এপ্রিল, ২০১৭
  • ৪১৫ বা পড়া হয়েছে

এক্সপ্রেস ডেস্ক ॥ স্বাগতিক শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজের শেষ দ্বিতীয় টি-টোয়েন্টিতে ৪৫ রানের জয় পেল টাইগাররা। আর এই জয়ের মধ্য দিয়ে তিন ড্রয়ে শেষ হলো টাইগারদের লঙ্কা মিশন। বৃহস্পতিবার কলম্বোর রানাসিংহে প্রেমাদাসা স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৭৬ রান সংগ্রহ করে টাইগাররা। জবাবে ১৮ ওভারে সবকটি উইকেট হারিয়ে ১৩১ রান সংগ্রহ করে শ্রীলঙ্কা।
টাইগার দলপতি মাশরাফি বিন মর্তুজার ক্যারিয়ারের শেষ টি-টোয়েন্টি খেলতে নেমে টস জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন। বাংলাদেশের দুই ওপেনার ইমরুল কায়েস ও সৌম্য সরকার দলকে দুরন্ত সূচনা দিয়েছেন। পাওয়া প্লে’তে (প্রথম ৬ ওভার) বাংলাদেশকে ৬৮ রান এনে দিয়েছেন তারা। দলীয় ৭১ রানে গুনারতেœর বলে কট অ্যান্ড বোল্ড হয়ে সাজঘরে ফিরেছেন সৌম্য, ব্যক্তিগত ৩৪ রানে (১৭ বলে); ৬.৩ ওভারে। সৌম্য আউট হওয়ার কিছু পরে ব্যক্তিগত ৩৬ রানে (২৫ বলে) রান আউট হয়েছেন ইমরুল। এরপর দলের হাল ধরেছেন সাকিব আল হাসান ও সাব্বির রহমান।
এ জুটিতে ৪৬ রান পেয়েছে বাংলাদেশ। দলীয় ১২৪ রানে সাঞ্জায়ার বলে বোল্ড হন সাব্বির; ব্যক্তিগত ১৯ রানে। সাকিব বিদায় নেন দলীয় ১৩৯ রানে; ১৬ ওভারে। এরপর ১৭.১ ওভারে বিদায় নেন মোসাদ্দেক হোসেন সৈকত।ফলে দুরন্ত শুরুতেই বড় সংগ্রহের যে সম্ভবনা হাতছানি দিচ্ছিল বাংলাদেশকে, তা হঠাৎ রং হারাতে শুরু করে।
ম্যাচ শুরু বাংলাদেশ সময় বৃহস্পতিবার (৬ এপ্রিল) সন্ধ্যা সাড়ে ৭টায়, কলম্বোর রানাসিংহে প্রেমাদাসা স্টেডিয়ামে। মাশরাফি বিন মর্তুজার দলের জন্য এটি সিরিজ বাঁচানোর ম্যাচ। কারণ, প্রথম টি২০ ম্যাচে শ্রীলঙ্কার কাছে ৬ উইকেটে হেরেছে বাংলাদেশ। তাই এই ম্যাচে জয়ের বিকল্প নেই মাশরাফি বাহিনীর জন্য।
এদিকে, সিরিজ বাঁচানোর পাশাপাশি অধিনায়ক মাশরাফির জন্যও এই ম্যাচ জিততে মরিয়া বাংলাদেশ দল। কেননা, এই ম্যাচ খেলেই আন্তর্জাতিক টি ২০ ক্রিকেটকে বিদায় জানাবেন বাংলাদেশ ক্রিকেটের অন্যতম উজ্জ্বল নক্ষত্র মাশরাফি। আন্তর্জাতিক ক্রিকেটের ক্ষুদ্রতম সংস্করণে মাশরাফির শেষ ম্যাচটি স্মরণীয় করে রাখতে চায় তার সতীর্থরা।
এই ম্যাচ দিয়েই এবারের শ্রীলঙ্কা সফর শেষ করছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। সিরিজে দুই ম্যাচের টেস্ট সিরিজ ১-১ সমতায় শেষ করেছে টাইগাররা। এরপর দুই দলের মধ্যকার ৩ ম্যাচের ওয়ানডে সিরিজও ১-১ সমতায় শেষ হয়েছে; দ্বিতীয় ওয়ানডে বৃষ্টিতে পরিত্যক্ত হয়েছিল।
একাদশে দুটি পরিবর্তন এনে মাঠে নেমেছে বাংলাদেশ। ইনজুরির কারণে ওপেনার তামিম ইকবাল ম্যাচ খেলছেন না। তার পরিবর্তে রয়েছেন ইমরুল কায়েস। অন্যদিকে, পেসার তাসকিন আহমেদের পরিবর্তে একাদশে নেওয়া হয়েছে স্পিন অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজকে। এই ম্যাচ দিয়ে আন্তর্জাতিক টি২০ ম্যাচে মিরাজের অভিষেক। শ্রীলঙ্কান একাদশে কোনো পরিবর্তন নেই; প্রথম টি২০ ম্যাচের একাদশ নিয়েই খেলতে নেমেছে স্বাগতিকরা।এই ম্যাচের মধ্য দিয়েই লাল-সবুজের অধিনায়ক মাশরাফি তার টি-টোয়েন্টি ক্যারিয়ারের ইতি টানছেন। বাংলাদেশের হয়ে রেকর্ড ২৮বার নেমেছেন টি-টোয়েন্টিতে টস করতে। দুটি পরিবর্তন আসে বাংলাদেশ একাদশে। পিঠের ইনজুরির কারণে নেই তামিম ইকবাল। তার জায়গায় দলে আসেন ইমরুল কায়েস। এদিকে, ৫৭তম টি-টোয়েন্টি টাইগার ক্রিকেটার হিসেবে দলে অভিষেক হয় মেহেদি হাসান মিরাজের। পেসার তাসকিনের জায়গায় দলে আসেন মিরাজ। লঙ্কানরা অপরিবর্তিত রাখে তাদের একাদশ।
বাংলাদেশ একাদশ : ইমরুল কায়েস, সৌম্য সরকার, সাব্বির রহমান, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), মোসাদ্দেক হোসেন সৈকত, মাহমুদউল্লাহ রিয়াদ, মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), মোহাম্মদ সাইফউদ্দিন, মুস্তাফিজুর রহমান ও মেহেদি হাসান মিরাজ।
শ্রীলঙ্কা একাদশ : কুসল পেরেরা (উইকেটরক্ষক), দিলশান মুনাবিরা, উপুল থারাঙ্গা (অধিনায়ক), চামারা কাপুগেদারা, আসেলা গুনারতেœ, মিলিন্দা সিরিবর্ধানে, থিসারা পেরেরা, সেকুজে প্রসন্ন, নুয়ান কুলাসেকারা, লাসিথ মালিঙ্গা ও ভিকুম সঞ্জয়া।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com