শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১১:০৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জ পৌরসভার ৩ বছর পূর্তি অনুষ্ঠানে এমপি আবু জাহির মেয়রের সাহসী উদ্যোগের কারনেই কোটি কোটি টাকার সম্পদ উদ্ধার সম্ভব হয়েছে হবিগঞ্জে স্টেকহোল্ডারগনের সমন্বয়ে বিভাগীয় কমিশনারের অবহিত করণ সভা খোশ আমদেদ মাহে রমজান কদমচাল দরবার শরীফের উদ্যোগে ঐতিহাসিক বদর দিবস উপলক্ষে দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত লাখাইয়ে ডাকাতি মামলার প্রধান আসামিসহ গ্রেফতার ৬ লন্ডনস্থ নবীগঞ্জ উপজেলা ওয়েলফেয়ার অর্গানাইজেশন ইউকের ইফতার মাহফিল মাধবপুর প্রেসক্লাবে দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত দেশটিভির প্রতিনিধি আমির হামযার মোটর সাইকেল চুরি বানিয়াচংয়ে আইন শৃংখলা কমিটির সভা অনুষ্ঠিত হবিগঞ্জে জনকল্যাণ ট্রাস্ট এন্ড ফ্যামেলি ফাউন্ডেশন এর পক্ষ থেকে ইফতার মাহফিল

দায়িত্ব গ্রহনের ১০ দিন পর বরখাস্ত মেয়র গউছ

  • আপডেট টাইম সোমবার, ৩ এপ্রিল, ২০১৭
  • ৪৮২ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ পৌরসভার মেয়র হিসেবে দায়িত্ব নেয়ার ১১ দিন পর আবারো বরখাস্ত হলেন আলহাজ্ব জি কে গউছ। গতকাল রোববার বিকেলে স্থানীয় সরকার মন্ত্রণালয় থেকে তার বরখাস্তের আদেশের কপি জেলা প্রশাসকের কার্যালয়ে এসে পৌঁছে। সুনামগঞ্জে সুরঞ্জিত সেনগুপ্তের জনসভায় বোমা হামলার দায়েরকৃত বিস্ফোরক মামলার অভিযোগপত্র আদালতে গৃহিত হওয়ায় তাকে বরখাস্ত করা হয়েছে। বরখাস্তের আদেশের কপি পাওয়ার বিষয়টি নিশ্চিত করে হবিগঞ্জ স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক উপ-সচিব মোঃ সফিউল আলম জানান, সুনামগঞ্জে সুরঞ্জিত সেনগুপ্তের জনসভায় বোমা হামলায় দায়েরকৃত বিস্ফোরক মামলার অভিযোগপত্র আদালতে গৃহিত হওয়ায় তাঁকে বরখাস্ত করা হয়েছে। এ নিয়ে ৩য় বারের মতো বরখাস্ত করা হলো জি কে গউছকে।
উল্লেখ্য, সাবেক অর্থমন্ত্রী শাহ এএমএস কিবরিয়া হত্যা মামলায় ২০১৪ সালে দেয়া সর্বশেষ সম্পূরক অভিযোগপত্রে মেয়র জি কে গউছকে আসামিভুক্ত করা হয়। একই বছর ২৮ ডিসেম্বর তিনি আদালতে আত্মসমর্পণ করলে তাকে কারাগারে প্রেরণ করা হয়। সম্প্রতি তিনি উচ্চ আদালত থেকে জামিনে মুক্তি পান। এরপর ২৩ মার্চ মেয়র হিসেবে হবিগঞ্জ পৌরসভার দায়িত্ব নেন।
এদিকে সুনামগঞ্জে সাবেক এমপি প্রয়াত সুরঞ্জিত সেনগুপ্তের জনসভায় বোমা হামলার ঘটনায় দায়েরকৃত মামলায়ও তিনি আসামিভুক্ত হন। ওই মামলায় অভিযোগপত্রে আদালতে গৃহিত হলে স্থানীয় সরকার মন্ত্রণালয় তাকে বরখাস্ত করে।
উল্লেখ্য, ২০১৪ সালের ২১ ডিসেম্বর গ্রেনেড হামলায় নিহত সাবেক অর্থমন্ত্রী শাহ এ এম এস কিবরিয়া হত্যা মামলার অভিযোগপত্র আদালতে গৃহীত হয়। ২৭ ডিসেম্বর জি কে গউছ আদালতে আত্মসমর্পণ করে জামিন প্রার্থনা করলে আদালত জামিন আবেদন নাকচ করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন। কারাগারে থাকা অবস্থায় ২০০৪ সালের ২১ জুন সুনামগঞ্জে সুরঞ্জিত সেনগুপ্তের জনসভায় বোমা হামলার ঘটনার দীর্ঘ প্রায় ১২ বছর পর ২০১৬ সালের শেষ দিকে মেয়র আরিফকে গ্রেপ্তার দেখানো হয়।
এদিকে হবিগঞ্জ জেলা বিএনপির সাধারণ সম্পাদক, কেন্দ্রীয় কমিটির সমবায় বিসয়ক সম্পাদক হবিগঞ্জ পৌর মেয়র আলহাজ্ব জি কে গউছ এর বরখাস্তের আদেশ প্রত্যাহারের দাবী জানিয়েছেন কেন্দ্রীয় বিএনপির সাংগঠনিক সম্পাদক ডাঃ সাখাওয়াত হাসান জীবন। গতকাল সংবাদপত্রে প্রদত্ত এক বিবৃতিতে তিনি বরখাস্তের আদেশ প্রত্যাহার করে জি কে গউছকে হবিগঞ্জ পৌর মেয়র পদে পুনঃবহালের দাবী জানান।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com