বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৩:১৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
নবীগঞ্জের উপজেলা চেয়ারম্যান সেলিম চৌধুরী ও সেফু চৌধুরীসহ ৫ প্রার্থীর মনোনয়ন বাতিল আজমিরীগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান মর্তুজা হাসান গ্রেফতার ১০ ঘন্টার মাথায় জামিন শায়েস্তাগঞ্জে সার-বীজ বিতরণ করলেন এমপি আবু জাহির উপজেলা চেয়ারম্যান প্রার্থী মোতাচ্ছিরুল ইসলামকে বার পঞ্চায়েতের সমর্থন শায়েস্তানগর তেমুনিয়ায় রাস্তার পাশে অবৈধ দোকান ॥ অভিযানে উচ্ছেদ নিষেধাজ্ঞা অমান্য করে শহরের প্রধান সড়ক দিয়ে ট্রাক-ট্রাক্টরের প্রবেশ লাখাইয়ে ৩০ পিস ইয়াবাসহ ইসমাইল গাজী গ্রেফতার বাহুবলে ১ চেয়ারম্যান ও ১ ভাইস চেয়ারম্যান প্রার্থীর মনোনয়ন অবৈধ চুনারুঘাটে দিনব্যাপী এডিএসআরএমটিপি প্রকল্পের নন গ্রুপ কৃষক-কৃষাণী প্রশিক্ষণ শায়েস্তাগঞ্জে ইন্টারনেট ব্যবসা নিয়ে দু’পক্ষের সংঘর্ষ ॥ আহত অর্ধশতাধিক

নবীগঞ্জে বিষপানে গৃহবধূর মৃত্যু পিতার দাবী যৌতুকের জন্য হত্যা

  • আপডেট টাইম রবিবার, ২ এপ্রিল, ২০১৭
  • ৫১৬ বা পড়া হয়েছে

নবীগঞ্জ প্রতিনিধি ॥ নবীগঞ্জ উপজেলার পল্লীতে বিষপানে আত্মহত্যা করেছে এক গৃহবধূ। তবে গৃহবধূর পিতা দাবী করছেন যৌতুকের জন্য তার মেয়েকে স্বামীর বাড়ির লোকজন হত্যা করেছে। ওই গৃহবধূর নাম জবা বেগম (২৫)। তিনি কুর্শি ইউনিয়নের দূলর্ভপুর গ্রামের ইসলাম উদ্দিনের পুত্র সেলিম মিয়ার স্ত্রী ও নবীগঞ্জের পূর্ব সিমান্ত আথানগিরী গ্রামের আব্দুল মতলিবের মেয়ে। গত শুক্রবার রাতে উপজেলার কুর্শি ইউনিয়নের দূলর্ভপুর গ্রামে স্বামীর বাড়িতেই জবার মৃত্যু হয়।
সূত্রে জানা যায়, প্রায় ৩ বছর পূর্বে সেলিম মিয়ার সাথে জবা বেগমের বিয়ে হয়। বিয়ের পর সুখে শান্তিতেই চলছিল তাদের সংসার। সম্প্রতি জবা বেগমকে যৌতুকের দাবীতে তার স্বামী সেলিম ও তার পরিবারের সদস্যরা নির্যাতন করে পিত্রালয়ে পাঠিয়ে দেয়। প্রায় ১ মাস আগে উভয় এলাকার চেয়ারম্যান-মেম্বারদের মধ্যস্থতায় জবাকে তার স্বামী বাড়িতে নিয়ে আসেন। এক পর্যায়ে গত ২৭ মার্চ স্বামীর নির্যাতন সহ্য করতে না পেরে জবা বেগম বিষপান করলে স্বামীর বাড়ির লোকজন তাকে প্রথমে নবীগঞ্জ হাসপাতাল পরে হবিগঞ্জ সদর হাসপাতালে ভর্তি করেন। সেখানে তার অবস্থার অবনতি ঘটলে কর্তব্যরত চিকিৎসক জবাকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন। অবশেষে ৪ দিন মৃত্যুর সাথে লড়ে জবা বেগম শুক্রবার দিবাগত রাত ৩ টার দিকে মৃত্যুর কোলে ঢলে পড়ে। গতকাল শনিবার ভোর বেলা স্বামীর বাড়ির লোকজন জবা বেগমের পিতার নিকট ফোনে মৃত্যুর খবর দেয়। খবর পেয়ে নিহত জবা বেগমের পিতা আব্দুল মতলিব ও তার পরিবারে মাতম শুরু হয়।
জবার পিতা আব্দুল মতলিব জানান, তার মেয়ের স্বামী সেলিম বিদেশ যাওয়ার জন্য ১ লাখ টাকা যৌতুক দাবী করে আসছিল। কিন্তু তারা গরীব অসহায় হওয়ায় টাকা দিতে পারবে না বলে জানায়। তিনি আরো বলেন, জবা বেগম বিষ পান করেছে এই খবর টুকু মেয়ের শ্বশুরবাড়ির লোকজন দেয়নি। তিনি আইনের আশ্রয় নিবেন বলেও জানান।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com