শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১২:১৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ শহরে ব্যবসা প্রতিষ্ঠানে চুরির ঘটনায় আটক ৫ ॥ মালামাল উদ্ধার বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে দায়িত্ব গ্রহণ ॥ দুর্নীতিমুক্ত জেলা পরিষদ গঠনের ঘোষণা দিলেন আলেয়া আক্তার হবিগঞ্জের শিরিষ তলায় খেলাঘরের বর্ষবরণ মাধবপুরে বিলুপ্ত প্রজাতির লজ্জাবতী বানর উদ্ধার বানিয়াচঙ্গে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী উদ্বোধন মাধবপুরে খামারীদের নিয়ে আলোচনা সভা হাছান মাহমুদের সঙ্গে গ্রিসের পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক ॥ ঢাকায় গ্রিসের দূতাবাস স্থাপন ও জনশক্তি রপ্তানি নিয়ে আলোচনা

নবীগঞ্জে বিভিন্ন কর্মসুচির মাধ্যমে মহান স্বাধীনতা দিবস পালিত

  • আপডেট টাইম মঙ্গলবার, ২৮ মার্চ, ২০১৭
  • ৪৫৩ বা পড়া হয়েছে

নবীগঞ্জ প্রতিনিধি ॥ নবীগঞ্জ উপজেলা প্রশাসনের বিভিন্ন কর্মসুচির মাধ্য দিয়ে যথাযথ মর্যাদায় ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত হয়েছে।
সূর্যোদয়ের সাথে সাথে ৩১ বার তোপধ্বনি ও স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পন করে শহীদদের প্রতি গভীর শ্রদ্ধা জানান নবীগঞ্জ উপজেলা প্রশাসনসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্টান ও সামাজিক সাংস্কৃতিক ও রাজনৈতিক সংগঠন। পরে সকল সরকারি, আধা সরকারি, স্বায়ত্বশাসিত এবং বেসরকারি ভবনে জাতীয় পতাকা উত্তেলন ও আলোকসজ্জা করা হয়।
Salam--Nabiganj

Salam--Nabiganj (1)সকাল ৯টায় নবীগঞ্জ শহরের জে.কে উচ্চ বিদ্যালয় মাঠে আনুষ্ঠানিক ভাবে জাতীয় পতাকা উত্তোলন করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান এডভোকেট আলমগীর চৌধুরী। মুক্তিযোদ্ধা, বাংলাদেশ পুলিশ, আনসার ও ভিডিপি, স্কাউট, গালর্স গাইড, কাবদল, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র/ছাত্রীদের সমন্বয়ে কুচকাওয়াজ, ডিসপ্লে ও শরীরচর্চা প্রদর্শন করা হয়। শেষে উপজেলার বিভিন্ন স্কুলের ছাত্র-ছাত্রীদের মধ্যে ক্রীড়া অনুষ্ঠান ও পুরস্কার বিতরণ করা হয়। বেলা সাড়ে ১১ টায় উপজেলা পরিষদ মিলনায়তনে বীর মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের সংবর্ধনা দেওয়া হয়। বেলা ১২ টায় “মুক্তিযুদ্ধ”, স্বাধীনতা ও সুখী সমৃদ্ধ বাংলাদেশ গঠনে ডিজিটাল প্রযুক্তির ব্যবহার” শীর্ষক আলোচনা ও সিম্পোজিয়াম অনুষ্ঠিত হয়।
উপজেলা নির্বাহী কর্মকর্তা তাজিনা সারোয়ারের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন, নবীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান এডঃ মোঃ আলমগীর চৌধুরী, মহিলা ভাইস চেয়ারম্যান নাজমা বেগম, সহকারী কমিশনার (ভূমি) জীতেন্দ্র কুমার নাথ, থানার অফিসার ইনচার্জ এস.এম আতাউর রহমান, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার নুর উদ্দিন (বীর প্রতীক), মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক আব্দুর রউফ, আওয়ামীলীগের সভাপতি ইমদাদুর রহমান মুকুল, সাধারন সম্পাদক সাইফুল জাহান চৌধুরী, পৌরসভার প্যানেল মেয়র এটিএম সালাম, প্রেসক্লাব সভাপতি এম এ আহমদ আজাদ প্রমুখ। বেলা ২টায় সংশ্লিষ্ট হাসপাতাল ও এতিমখানায় উন্নতমানের খাবার পরিবেশন এবং ধর্মীয় প্রতিষ্ঠানের সময়সূচী অনুযায়ী জাতির শান্তি, সমৃদ্ধি ও অগ্রগতি কামনা করে মসজিদ, মন্দির ও উপাসনালয়ে বিশেষ মোনাজাত ও প্রার্থনা করা হয়। বিকেলে উপজেলা পরিষদ মাঠে প্রীতি ফুটবল প্রতিযোগীতা অনুষ্টিত হয়। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সৌজন্যে বীর মুক্তিযোদ্ধাদের স্বাস্থ্য সেবা প্রদান করা হয়েছে। পরে সন্ধ্যায় প্রজেক্টেরের মাধ্যমে উন্মুক্ত স্থানে চলচ্চিত্র প্রদর্শন ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। এতে দেশের সুনামধন্য কন্ঠশিল্পী নকুল কুমার বিশ^াসসহ দেশ বরণ্য শিল্পীরা সংগীত পরিবেশন করবেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com