শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১১:২৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ শহরে ব্যবসা প্রতিষ্ঠানে চুরির ঘটনায় আটক ৫ ॥ মালামাল উদ্ধার বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে দায়িত্ব গ্রহণ ॥ দুর্নীতিমুক্ত জেলা পরিষদ গঠনের ঘোষণা দিলেন আলেয়া আক্তার হবিগঞ্জের শিরিষ তলায় খেলাঘরের বর্ষবরণ মাধবপুরে বিলুপ্ত প্রজাতির লজ্জাবতী বানর উদ্ধার বানিয়াচঙ্গে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী উদ্বোধন মাধবপুরে খামারীদের নিয়ে আলোচনা সভা হাছান মাহমুদের সঙ্গে গ্রিসের পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক ॥ ঢাকায় গ্রিসের দূতাবাস স্থাপন ও জনশক্তি রপ্তানি নিয়ে আলোচনা

নবীগঞ্জের ফুটারচর গ্রামে এক ব্যক্তির জমি বিক্রি করতে প্রতিবন্ধকতা সৃষ্টি

  • আপডেট টাইম সোমবার, ১০ ফেব্রুয়ারী, ২০১৪
  • ৫৪৬ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ নবীগঞ্জের দেবপাড়া ইউনিয়নের ফুটারচর গ্রামের মশির রায়হানকে জমি বিক্রি করতে প্রতিবন্ধকতা সৃষ্টি করছে একটি প্রভাবশালী মহল। ওই মহলটি মশির রায়হানের জমিটি তাদের কবলে নিতে নানা ফন্দি আটছে। জমিটি যাতে কেউ ক্রয় না করে সেজন্য বেড়া দিয়ে প্রতিবন্ধকতা সৃষ্টি করা হয়েছে। এ ব্যাপারে মশির রায়হান বাদী হয়ে কয়েকজনের নাম উল্লেখ করে নবীগঞ্জ থানা ও উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবরে পৃথক দুটি লিখিত অভিযোগ দিয়েছেন। যাদের নামে অভিযোগ দেয়া হয়েছে তারা হলেন-ফুটারচর গ্রামের আশিক মিয়া, মহসিন মিয়া, সেলিম মিয়া, লিটন মিয়া, আঃ মন্তা, ছায়েদ মিয়া ও জালালসাপ গ্রামের আজাদ মিয়াসহ অজ্ঞাত ৪/৫ জন। অভিযোগে উল্লেখ করা হয়-গোপলার বাজার নদী জলকল এলাকায় বিজনা নদীর মুখ পর্যন্ত সরকারী খতিয়ানের ৫৫১ দাগের প্রায় ৬ একর জায়গা দখলে নিতে ওই গ্রামের প্রবাসী আব্দুল হাকিম তার লোক দিয়ে মাটি ভরাটের চেষ্টা করছেন। এর পাশেই রয়েছে মশির রায়হানের জমি। এ জমিটি সম্প্রতি মশির রায়হান বিক্রি করতে চাইলে ওই মহলটি বাধা দিচ্ছে। মশির রায়হান অভিযোগে উল্লেখ করেন-ওই জমি বন্ধক দিয়ে তিনি গোপলার বাজার কৃষি ব্যাংক থেকে ঋণ গ্রহণ করেন। এ ঋণ পরিশোধ করার জন্য মশির রায়হান জমিটি বিক্রি করতে চাইলে তারা ভেড়া দিয়ে প্রতিবন্ধকতা সৃষ্টি করছে। এ প্রতিবন্ধকতা সৃষ্টি করায় জমিতে যাতায়াত করা যাচ্ছেনা। এতে করে কেউ জমিটি ক্রয় করতে চাচ্ছেনা। মশির রায়হান জানান-এব্যাপারে প্রতিবাদ করলে তাকে ওই মহলটি প্রাণে হত্যাসহ বিভিন্নভাবে হুমকি দিচ্ছে। ফলে তিনি নিরাপত্তাহীনতায় ভুগছেন তিনি। এ ঘটনায় আশিক মিয়া ও মহসিন মিয়ার বিরুদ্ধে নবীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার বরাবরে লিখিত অভিযোগ দেয়া হয়েছে।
এদিকে নবীগঞ্জ থানায় দায়েরকৃত অভিযোগে মশির রায়হান উল্লেখ করেন তার মৌরসী সূত্রে প্রাপ্ত জমিতে লাগানো বিভিন্ন জাতের বেশ কিছু গাছ গত ১৫ ডিসেম্বর সেলিম মিয়া, লিটন মিয়া, আঃ মন্তা, ছায়েদ মিয়া ও জালালসাপ গ্রামের আজাদ মিয়াসহ অজ্ঞাত ৪/৫ জন মিলে কেটে ফেলে। এতে তার ৫০ হাজার টাকার ক্ষতি হয়েছে। অভিযোগের বিষয়ে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য গোপলার বাজার তদন্ত কেন্দ্রের ইনচার্জ আবুল কালাম আজাদকে নবীগঞ্জ থানার ওসি নির্দেশ দিয়েছেন। কিন্তু দীর্ঘ দিনেও এ ব্যাপারে আইনানুগ ব্যবস্থা নেয়া হচ্ছেনা বলে মশির রায়হান জানান।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com