শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১০:০২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ শহরে ব্যবসা প্রতিষ্ঠানে চুরির ঘটনায় আটক ৫ ॥ মালামাল উদ্ধার বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে দায়িত্ব গ্রহণ ॥ দুর্নীতিমুক্ত জেলা পরিষদ গঠনের ঘোষণা দিলেন আলেয়া আক্তার হবিগঞ্জের শিরিষ তলায় খেলাঘরের বর্ষবরণ মাধবপুরে বিলুপ্ত প্রজাতির লজ্জাবতী বানর উদ্ধার বানিয়াচঙ্গে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী উদ্বোধন মাধবপুরে খামারীদের নিয়ে আলোচনা সভা হাছান মাহমুদের সঙ্গে গ্রিসের পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক ॥ ঢাকায় গ্রিসের দূতাবাস স্থাপন ও জনশক্তি রপ্তানি নিয়ে আলোচনা

সিলেটে জঙ্গি আস্তানার কাছে দু’দফা বোমা হামলায় দু’পুলিশসহ নিহত ৪

  • আপডেট টাইম রবিবার, ২৬ মার্চ, ২০১৭
  • ৪০১ বা পড়া হয়েছে

সিলেট প্রতিনিধি ॥ সিলেটের দক্ষিণ সুরমার শিববাড়িতে সন্দেহভাজন জঙ্গি আস্তানা ‘আতিয়া মহল’ এর কাছেই দু’দফা বোমা হামলার ঘটনায় দুই পুলিশসহ ৪ জন নিহত হওয়ার খবর পাওয়া গেছে। নিহত দুই পুলিশ সদস্য হলেন- চৌধুরী আবু কয়সর ও মনির হোসেন, অন্যজন স্থানীয় আ.লীগ নেতার পুত্র ও ছাত্রলীগ কমী ওয়াজেুল ইসলাম অপু। এ ঘটনায় সাংবাদিকসহ আহত হয়েছেন আরও অর্ধশত জন। আহতদের উদ্ধার করে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। পুলিশের মিডিয়া মুখপাত্র জেদাল আল মুসা এ তথ্য নিশ্চিত করেন।
নিহত পুলিশ কর্মকর্তা চৌধুরী আবু কয়সর দিপুর বাড়ি সুনামগঞ্জে। তিনি শহরের জামাইপাড়া এলাকার মৃত আছদ্দর আলীর চৌধুরীর ছেলে। দিপু সিলেট কোতওয়ালি থানার ওসি তদন্ত পদে কর্মরত ছিলেন। নিহত দিপুর ছোট ভাই বাবলু এ খবরের সত্যতা নিশ্চিত করেছেন।
প্রথম হামলায় মোটরসাইকেল আরোহীর ঘটানো বিস্ফোরণে দুইজন নিহত হয়েছেন। রাত সাতটা ৫৫ মিনিটের দিকে আগের ঘটনাস্থলের কাছে পূর্ব পাঠানতলা মসজিদ এলাকায় দ্বিতীয় দফা বোমার বিস্ফোরণে আরেকজন নিহত হন। দুটি হামলায় আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য ও সাংবাদিকসহ অন্তত অর্ধশত ব্যক্তি আহত হয়েছেন। গতকাল শনিবার রাত সাড়ে আটটার দিকে সিলেটের অতিরিক্ত পুলিশ সুপার (দক্ষিণ) আকতারুজ্জামান বসুনিয়া এ তথ্য জানান।
সেনাবাহিনীর নেতৃত্বে এবং পুলিশ ও সোয়াটের সহায়তায় চলা ‘অপারেশন টোয়াইলাইট’ নিয়ে গতকাল সন্ধ্যা সাড়ে ৬টার দিকে সেনাবাহিনীর পক্ষ থেকে ব্রিফিং করা হয়। ব্রিফিং শেষ হওয়ার কয়েক মিনিট পর সন্ধ্যা পৌনে ৭টার দিকে ব্রিফিংস্থলের কাছে বোমা বিস্ফোরণের ঘটনা ঘটে। আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য ও সাংবাদিকসহ ঘটনাস্থলে উপস্থিত শত শত মানুষ শিববাড়ির জঙ্গি আস্তানার প্রবেশের মূল রাস্তার মুখের দিকে ছুটে যান। সেখানে গিয়ে একটি মোটরসাইকেল ও ৪ জনকে আহত অবস্থায় পড়ে থাকতে দেখেছেন মঞ্জুর হোসেন। তাদের মধ্যে দুজনের অবস্থা গুরুতর দেখা যায়। প্রত্যক্ষদর্শীরা তাকে জানান, একটি মোটর সাইকেলে করে দু’জন এসে ঘটনাস্থলে এসে বিস্ফোরণ ঘটালে হতাহতের ঘটনা ঘটে। সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত কমিশনার রুকনুদ্দিন বলেন, নিহতের লাশ সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে রয়েছে।
এদিকে ঘটনার পর আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা সেখানে পৌঁছে অবিস্ফোরিত একটি বোমা ও মোটর সাইকেল উদ্ধার করেছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com