রবিবার, ২৫ অগাস্ট ২০১৯, ০৮:১৯ অপরাহ্ন

সংবাদ শিরোনাম ::
লাখাইয়ে পারিবারিক বিষয় নিয়ে বাকবিতন্ডা ॥ পুত্রের হাতে পিতা খুন হবিগঞ্জে স্থানীয় সরকার মন্ত্রী তাজুল ইসলাম ॥ রোহিঙ্গাদের নিজ দেশে প্রত্যাবর্তনই উত্তম পন্থা শহরের বিভিন্ন স্কুল ও কলেজের সামন থেকে ১২ রোমিও আটক পরিবারের মুছলেখায় মুক্তি ডেঙ্গুজ্বরে আক্রান্ত হয়ে চুনারুঘাটের ১ জনের মৃত্যু নবীগঞ্জে বউ-শাশুড়ীর ঝগড়া প্রাণ গেল সবুর হোসেনের বঙ্গবন্ধুকে হত্যার মধ্য দিয়ে দেশকে পিছিয়ে দিয়েছিল-এমপি মিলাদ গাজী বঙ্গবন্ধুর স্বপ্নের বাংলা গড়াই হোক জাতীয় শোক দিবসের অঙ্গীকার-এমপি মজিদ খান পইলে শহীদ এনাম স্মৃতি সংঘের ৭ম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত তিতখাই-চান্দপুর সড়কটি সংস্কার কাজ বন্ধ ॥ জনদুর্ভোগ চরমে বানিয়াচঙ্গে চেক ডিজঅনার মামলার সাজা প্রাপ্ত পলাতক আসামী গ্রেপ্তার
লন্ডনে পার্লামেন্টের বাইরে গুলি আততায়ীসহ নিহত ৪, আহত ২০

লন্ডনে পার্লামেন্টের বাইরে গুলি আততায়ীসহ নিহত ৪, আহত ২০

এক্সপ্রেস ডেস্ক ॥ লন্ডনের কেন্দ্রস্থল পার্লামেন্টের বাইরে ওয়েস্টমিনিস্টার ব্রিজে পথচারীদের ওপর সন্ত্রাসীদের গাড়ির চাপা এবং ছুরিকাঘাতে একজন মহিলা ও একজন পুলিশ কর্মকর্তাসহ চারজন নিহত এবং ২০ জনের মতো আহত হয়েছে। আহত কয়েকজনের অবস্থা গুরুতর। একজন সন্ত্রাসী ছুরি নিয়ে একজন পুলিশ কর্মকর্তাকে আক্রমণ করলে অন্য পুলিশের গুলিতে সে নিহত হয়। আক্রান্ত পুলিশ কর্মকর্তা পরে নিহত হয়েছেন বলে জানায় দ্য গার্ডিয়ান ও ইন্ডিপেন্ডেন্ট।
westminsterambulance22032

parliament2203aw2অপরাহ্নে এই সন্ত্রাসী হামলার সময় পার্লামেন্টের অধিবেশন চলছিলো। গুলির শব্দে সেখানে এমপি ও অন্যদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। পার্লামেন্টের অধিবেশন দ্রুত মুলতবি করা হয় এবং পুলিশ কর্ডন দিয়ে প্রধানমন্ত্রী থেরেসা মে-কে একটি গাড়িতে করে সরিয়ে নিয়ে যায়। তিনি নিরাপদ রয়েছেন।
একটি হুন্দাই ফোরহুইল গাড়ি নিয়ে পথচারীদের চাপা দেয়ার পর হামলাকারী তার গাড়ি নিয়ে পার্লামেন্টের দিকে এগুচ্ছিলো। এসময় আতঙ্কিত পথচারীরা এদিক সেদিক ছুটাছুটি করতে থাকে, কেউ কেউ টেমস নদীতে লাফিয়ে পড়ে। বিবিসির সাংবাদিক রবিনসন জানান, ব্রিজের ওপর শিক্ষা সফরে আসা ফরাসী টিনএজারদের একটি দলের ওপর গাড়ি তুলে দেয় সন্ত্রাসী হামলাকারী। ফরাসী প্রধানমন্ত্রী এখবর নিশ্চিত করেছেন।
গাড়ি চাপা পড়ে গুরুতর আহত হওয়ায় ব্রিজের ওপরই নিহত হন অন্তত একজন মহিলা। এই ঘটনায় অন্য এক ব্যক্তিও নিহত হন। তবে তার মৃত্যুর সুনির্দিষ্ট কারণ জানা যায়নি। রাত সোয়া ১২টায় এই খবর লেখা পর্যন্ত সর্বশেষ যে তথ্য পাওয়া যায় তাতে ব্রিটিশ দৈনিক দ্য ইন্ডিপেন্ডেন্ট পুলিশের কাউন্টার টেরোরিজম ইউনিটের একজন মুখপাত্রের উদ্ধৃতি দিয়ে জানায়, এই সন্ত্রাসী ঘটনায় ছুরি নিয়ে হামলাকারী, একজন পুলিশ কর্মকর্তা ও একজন নারীসহ চার জন নিহত হয়েছে।
পথচারীদের চাপা দেয়া গাড়িটি পার্লামেন্ট চত্বরে পৌঁছার পর সেটি থেকে এক ব্যক্তি ছুরিহাতে বেরিয়ে আসে এবং একজন পুলিশ কর্মকর্তাকে ছুরি দিয়ে আঘাত করে। এসময় অন্য পুলিশের গুলিতে সে নিহত হয়।
সানডে এক্সপ্রেসের খবরে বলা হয়, এই ঘটনার পর পরই পার্লামেন্ট ভবনে একটি সন্দেহজনক প্যাকেট পাওয়া যায়। এর ফলে পার্লামেন্ট ভবন থেকে লোকজনকে তড়িঘড়ি করে নিরাপদ জায়গায় সরিয়ে নেয়া হয়। খবরে বলা হয়, হামলাকারীরা মধ্যবয়সী এশীয় বলে প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন। লন্ডন পুলিশ স্কটল্যান্ড ইয়ার্ড এটিকে একটি ‘সন্ত্রাসী হামলা’ হিসাবে উল্লেখ করেছে।
যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে লন্ডনের সন্ত্রাসী হামলার খবর জানানো হয়েছে এবং তিনি টেলিফোনে ব্রিটিশ প্রধানমন্ত্রী থেরেসা মে-র সঙ্গে এ বিষয়ে কথা বলেছেন বলে জানিয়েছে দ্য ইন্ডিপেন্ডেন্ট পত্রিকা।
ব্রিটেনের মুসলিম কাউন্সিল এই হামলার ঘটনায় দুঃখ প্রকাশ করে এর নিন্দা জানিয়েছে।

শেয়ার করুন

© All rights reserved © 2013-2019 HabiganjExpress.Com
Desing & Developed BY ThemesBazar.Com