বুধবার, ২৭ মে ২০২০, ০৩:২১ অপরাহ্ন

যুব উন্নয়নে ‘ওভেন সুইং’ মেশিন অপারেটিং প্রশিক্ষণের উদ্বোধন করলেন এমপি কেয়া চৌধুরী

যুব উন্নয়নে ‘ওভেন সুইং’ মেশিন অপারেটিং প্রশিক্ষণের উদ্বোধন করলেন এমপি কেয়া চৌধুরী

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ যুব উন্নয়ন অধিদপ্তরে ‘ওভেন সুইং’ মেশিন অপারেটিং প্রশিক্ষণ কোর্স, জঙ্গী বিরোধী প্রচারণা ও জনসচেতনতামুলক প্রশিক্ষণ কোর্সের উদ্বোধন করেছেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য আমাতুল কিবরিয়া কেয়া চৌধুরী এমপি।
এ উপলক্ষে যুব উন্নয়ন অধিদপ্তরের হলরুমে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোঃ রোকন উদ্দিন। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য আমাতুল কিবরিয়া কেয়া চৌধুরী এমপি। স্বাগত বক্তব্য রাখেন, হবিগঞ্জ যুব উন্নয়ন অধিদপ্তরের উপ-পরিচালক মোঃ ফখর উদ্দিন ফিরোজ। বিশেষ অতিথি ছিলেন হবিগঞ্জ যুব উন্নয়ন অধিদপ্তরের ভারপ্রাপ্ত ডেপুটি কোঅর্ডিনেটর কামরুজ্জামান আকন্দ।
অনুষ্ঠানে কোরআন তেলাওয়াত করেন মোঃ আব্দুল করিম, গীতা পাঠ করেন বিউটি চক্রবর্তী। রিসোর্স পার্সন হিসেবে উপস্থিত ছিলেন ইসলামী ফাউন্ডেশন হবিগঞ্জ জেলার উপ-পরিচালক মোঃ মহসীন অতিরিক্ত জেলা প্রশাসক রোকন উদ্দিন, ইলেক্ট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সিনিয়র সাংবাদিকবৃন্দ।
বাহুবল উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা হোসেন শাহ এবং প্রশিক্ষক (পোষাক) মাকসুদা আক্তারের পরিচালনায় অনুষ্ঠানে প্রশিক্ষিত যুব ও যুব নারী, প্রশিক্ষিত আত্মকর্মী, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
প্রধান অতিথির বক্তব্যে এমপি কেয়া চৌধুরী বেকার যুব ও যুব নারীদের উন্নয়নে বর্তমান সরকারের কার্যক্রম ওসাফল্য তুলে ধরে জঙ্গি নির্মুলে সকল যুব সমাজের প্রতি আহ্বান জানান। তিনি বলেন, হবিগঞ্জে শিল্পাঞ্চল গড়ে উঠেছে। এসব শিল্প প্রতিষ্ঠানে হাজার হাজার লোকের কর্মসংস্থান হচ্ছে। আমাদের এলাকার বেকার নারী-পুরুষদের প্রশিক্ষণ দিয়ে দক্ষ করে তুলতে হবে। বেকাররা এ প্রশিক্ষণ পেয়ে শিল্পে যোগদান করে কর্মসংস্থান সৃষ্টি করতে পারবে।
অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোঃ রোকন উদ্দিন জঙ্গিবাদ প্রসঙ্গে দেশের বিভিন্ন ঘটনার উদ্বৃতি দিয়ে পরিবারের কর্তা ব্যক্তিদের এ বিষয়ে সচেতনতা বৃদ্ধি করে সন্তানদের জঙ্গি কর্মকান্ড থেকে বিরত রাখার আহ্বান জানান।সিনিয়র সাংবাদিকবৃন্দ দেশের বিভিন্ন ঘটনার উদ্বৃতি দিয়ে জঙ্গিবাদকে নিরুৎসাহিত করার আহ্বান জানান।

শেয়ার করুন

© All rights reserved © 2013-2019 HabiganjExpress.Com
Desing & Developed BY ThemesBazar.Com