শনিবার, ১৬ নভেম্বর ২০১৯, ০৮:৪৩ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম ::
গবেষণায় সফল বাংলাদেশী বিজ্ঞানী ড. নূর চৌধুরী ॥ পেঁয়াজের বিকল্প ‘চিভ’ নবীগঞ্জে মাকে বাড়ি আনতে গিয়ে লাশ হয়ে ফিরলেন পুত্র শায়েস্তাগঞ্জ জংশনে বিচারক চোরের কবলে ॥ আটক ১ খেলাধূলার প্রসারে সকলে মিলে কাজ করতে হবে ॥ এমপি আবু জাহির নবীগঞ্জে সাংবাদিক সোহেল এর দাফন সম্পন্ন ॥ শোক কবসায় ট্রেন দুর্ঘটনায় আহতদের দেখতে নবীগঞ্জ হাসপাতালে এমপি মিলাদ গাজী অপরাধ নির্মুলে সাংবাদিকদের সহযোগিতা প্রয়োজন ওসি-রঞ্জন কুমার সামন্ত চুনারুঘাটের আমরোড বাজারে কবিরাজের ঘরে যুবতীর মৃত্যু ধান কাটতে গিয়ে নবীগঞ্জে বিষধর সাপের কামড়ে কৃষকের মৃত্যু আজমিরীগঞ্জের জলসুখায় পানিতে ডুবে গৃহবধূর মৃত্যু
আভ্যন্তরীন অডিট টিম গঠন করতে সন্দলপুর বি.সি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের তালবাহানা

আভ্যন্তরীন অডিট টিম গঠন করতে সন্দলপুর বি.সি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের তালবাহানা

স্টাফ রিপোর্টার ॥ আভ্যন্তরীন অডিট টিম গঠন নিয়ে বানিয়াচং উপজেলার সন্দলপুর বি.সি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে অনিয়ম ও দুর্নীতির অভিযোগ উঠেছে। এ ব্যাপারে ম্যানেজিং কমিটির ৩ সদস্য জেলা প্রশাসক বরাবরে অভিযোগ দায়ের করেছেন। অভিযোগে জানা যায়, শিক্ষানুরাগী সদস্য হাবিবুর রহমান, অভিভাবক প্রতিনিধি মোঃ আকবর আলী ও খাইরুল আমিন বিদ্যালয়ের ২০১৬ অর্থ বছরের আয় ব্যয়ের হিসাব নিকাশের জন্য আভ্যন্তরীন অডিট টিম গঠন করতে প্রধান শিক্ষক বরাবর আবেদন করেন। প্রধান শিক্ষক আবেদন গ্রহণ করে কিছুদিনের মধ্যে কমিটি গঠন করা হবে বলে জানান। কিন্তু বিভিন্ন অজুহাত দেখিয়ে তিনি সময় কর্তন করেন। ফলশ্র“তিতে পরিচালনা কমিটির সভায় অডিট টিম গঠনের বিষয়টি উত্থাপন করা হয়। কিছুদিনের মধ্যেই সভা ডেকে অডিট টিম গঠন করার কথা থাকলেও দীর্ঘ ১১ মাসেও কোন সভা ডাকা হয়নি সমিতির।
অভিযোগে বলা হয়, প্রধান শিক্ষক মনগড়া মতো বিদ্যালয়ের কার্যক্রম পরিচালনা করে আসছেন। বিদ্যালয় পরিচালনার জন্য তিনি কোন বাজেট মিটিং করেন না। তাকে বাজেটের বিষয়ে বলা হলে তিনি বলেন বিদ্যালয় পরিচালনায় বাজেটের প্রয়োজন হয় না। তিনি বিদ্যালয়ের শিক্ষক ধারা পরীক্ষার প্রশ্নপত্র তৈরি না করে বাজার থেকে প্রশ্ন কিনে পরীক্ষা গ্রহণ করেন। ২০১৬ সালের এসএসসি পরীক্ষার্থীদের কাছ থেকে তিনি অতিরিক্ত ফি আদায় করেছেন। তিনি বোর্ড নির্ধারিত ১৫’শ টাকার পরিবর্তে ২৮’শ টাকা নেন। কিন্তু হাইকোর্টের নির্দেশের পরও সে টাকা ফেরত দেননি। ২০১৭ সালের এসএসসি পরীক্ষার্থীদের কাছ থেকেও অতিরিক্ত টাকা আদায় করা হয়েছে। এ ছাড়া তিনি বিদ্যালয়ের জন্য সরকারি বরাদ্দের টাকাও তছরোপ করেছেন বলে অভিযোগে উল্লেখ করা হয়।

শেয়ার করুন

© All rights reserved © 2013-2019 HabiganjExpress.Com
Desing & Developed BY ThemesBazar.Com