বুধবার, ২৪ Jul ২০১৯, ০২:৪৫ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম ::
ধর্মীয় অনুভূতিতে আঘাতের অভিযোগে ॥ ব্যারিস্টার সুমনের বিরুদ্ধে মামলা ॥ প্রতিবাদে হবিগঞ্জের বিভিন্ন স্থানে মানববন্ধনসহ বিভিন্ন কর্মসূচি ডেঙ্গু জ্বরে আক্রান্ত হবিগঞ্জ সিভিল সার্জনের মৃত্যু মির্জাপুর থেকে প্রেমিক জুটি আটক ॥ কারাগারে প্রেরণ ১০ ইউপি চেয়ারম্যান উপস্থিত না হওয়ায় নবীগঞ্জ উপজেলা সমন্বয় সভা অনুষ্ঠিত হয়নি বার্মিংহামে হবিগঞ্জ নাগরিক সমাজের সাথে মতবিনিময়কালে এমপি আবু জাহির ॥ দেশবিরোধী চক্রান্তকারীদের ব্যাপারে সতর্ক থাকার আহবান মাধবপুরে রাষ্ট্রদূতের বাড়িতে ডাকাতির ঘটনায় গ্রেফতার ১ নবীগঞ্জ ও বাহুবলে অসুস্থ রোগীদেরকে চিকিৎসা সহায়তা দিলেন এমপি মিলাদ গাজী চুনারুঘাটে নিখোঁজ প্রেমিক যুগল প্রেমিকের মা-সহ ৩ জন আটক নবীগঞ্জের দেবপাড়ায় নিহা ফ্যাশন উদ্বোধন করলেন এমপি মিলাদ গাজী বানিয়াচঙ্গে ২৮ মাস বেতন না পেয়ে মানবেতর জীবন কাটাচ্ছেন প্রধান শিক্ষক
আভ্যন্তরীন অডিট টিম গঠন করতে সন্দলপুর বি.সি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের তালবাহানা

আভ্যন্তরীন অডিট টিম গঠন করতে সন্দলপুর বি.সি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের তালবাহানা

স্টাফ রিপোর্টার ॥ আভ্যন্তরীন অডিট টিম গঠন নিয়ে বানিয়াচং উপজেলার সন্দলপুর বি.সি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে অনিয়ম ও দুর্নীতির অভিযোগ উঠেছে। এ ব্যাপারে ম্যানেজিং কমিটির ৩ সদস্য জেলা প্রশাসক বরাবরে অভিযোগ দায়ের করেছেন। অভিযোগে জানা যায়, শিক্ষানুরাগী সদস্য হাবিবুর রহমান, অভিভাবক প্রতিনিধি মোঃ আকবর আলী ও খাইরুল আমিন বিদ্যালয়ের ২০১৬ অর্থ বছরের আয় ব্যয়ের হিসাব নিকাশের জন্য আভ্যন্তরীন অডিট টিম গঠন করতে প্রধান শিক্ষক বরাবর আবেদন করেন। প্রধান শিক্ষক আবেদন গ্রহণ করে কিছুদিনের মধ্যে কমিটি গঠন করা হবে বলে জানান। কিন্তু বিভিন্ন অজুহাত দেখিয়ে তিনি সময় কর্তন করেন। ফলশ্র“তিতে পরিচালনা কমিটির সভায় অডিট টিম গঠনের বিষয়টি উত্থাপন করা হয়। কিছুদিনের মধ্যেই সভা ডেকে অডিট টিম গঠন করার কথা থাকলেও দীর্ঘ ১১ মাসেও কোন সভা ডাকা হয়নি সমিতির।
অভিযোগে বলা হয়, প্রধান শিক্ষক মনগড়া মতো বিদ্যালয়ের কার্যক্রম পরিচালনা করে আসছেন। বিদ্যালয় পরিচালনার জন্য তিনি কোন বাজেট মিটিং করেন না। তাকে বাজেটের বিষয়ে বলা হলে তিনি বলেন বিদ্যালয় পরিচালনায় বাজেটের প্রয়োজন হয় না। তিনি বিদ্যালয়ের শিক্ষক ধারা পরীক্ষার প্রশ্নপত্র তৈরি না করে বাজার থেকে প্রশ্ন কিনে পরীক্ষা গ্রহণ করেন। ২০১৬ সালের এসএসসি পরীক্ষার্থীদের কাছ থেকে তিনি অতিরিক্ত ফি আদায় করেছেন। তিনি বোর্ড নির্ধারিত ১৫’শ টাকার পরিবর্তে ২৮’শ টাকা নেন। কিন্তু হাইকোর্টের নির্দেশের পরও সে টাকা ফেরত দেননি। ২০১৭ সালের এসএসসি পরীক্ষার্থীদের কাছ থেকেও অতিরিক্ত টাকা আদায় করা হয়েছে। এ ছাড়া তিনি বিদ্যালয়ের জন্য সরকারি বরাদ্দের টাকাও তছরোপ করেছেন বলে অভিযোগে উল্লেখ করা হয়।

শেয়ার করুন

© All rights reserved © 2013-2019 HabiganjExpress.Com
Desing & Developed BY ThemesBazar.Com