শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০২:৪৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
লাখাইয়ে কৃষি প্রণোদনা বিতরণ করলেন এমপি আবু জাহির শহরে মোতাচ্ছিরুল ইসলামের গণসংযোগ ও লিফলেট বিতরণ এতেকাপে থাকাবস্থায় নবীগঞ্জের এক চেয়ারম্যান প্রার্থী মারামারির মামলার প্রধান আসামী ॥ প্রাণনাশের হুমকি দিচ্ছেন একই গ্রামের অপর প্রার্থী হবিগঞ্জে ভ্যাপসা গরমে অতিষ্ঠ শহরবাসী নবীগঞ্জে ১ কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার মাধবপুরে কম্বাইন হারভেষ্টার যন্ত্র দিয়ে ধান কাটার উদ্বোধন রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন

শুধু স্টাফদের বক্তব্য শুনার জন্য সিভিল সার্জন আমাকে পাঠিয়েছেন-ডা. নিশিকান্ত ॥ বানিয়াচং হাসপাতালে তদন্তের নামে প্রহসন

  • আপডেট টাইম বৃহস্পতিবার, ৬ ফেব্রুয়ারী, ২০১৪
  • ৩৭৮ বা পড়া হয়েছে

স্টাফ রপোর্টার ॥ বানিয়াচং হাসপাতালে তদন্তের নামে প্রহসনের নাটক মঞ্চস্থ করার অভিযোগ উঠেছে। আইও অভিযুক্তদের ক্রীড়নকের ভূমিকা পালন করেছেন বলে এলাকাবাসী মনে করছেন। দীর্ঘদিন ধরে বানিয়াচং হাসপাতালে নানা অনিয়ম-দুর্নীতি চলে আসায় বিভিন্ন সময় পত্রপত্রিকায় সংবাদ প্রকাশিত হয়। এসব সংবাদ প্রকাশের পরও কর্তৃপক্ষ কোন ব্যবস্থা না নেয়ায় এলাকাবাসীর মধ্যে ক্ষোভের সঞ্চার হয়। গত ১ ফেব্র“য়ারী বিক্ষুব্ধ এলাকাবাসীর গণধোলাইয়ের শিকার হন হাসপাতালে খাদ্য সরবরাহকারী ঠিকাদার ও সরকারী দলের প্রভাবশালী নেতা গোলাম কিবরিয়া নিলু। এ ঘটনার পর কর্তৃপক্ষের কিছুটা টনক নড়ে। সিভিল সার্জন চুনারুঘাট হাসপাতালে টিএইচ ডা. নিশিকান্ত মজুমদারের নেতৃত্বে একটি তদন্ত কমিটি গঠন করে দেন। গতকাল ডা. নিশিকান্ত মজুমদার সরেজমিন তদন্তের জন্য বানিয়াচং হাসপাতালে আসেন। তার আগমনের খবর পত্রিকায় প্রকাশ হওয়ায় এলাকাবাসী তাদের অভিযোগ তুলে ধরতে হাসপাতাল প্রাঙ্গনে ভিড় জমান। কিন্তু তিনি এলাকাবাসীকে কথা বলার সুযোগ না দিয়ে টিএইচও ডা. দেবপদ রায়সহ অভিযুক্তদের সাথে পরামর্শ করে হাসপাতালের দোতলায় কনফারেন্স রুমে চলে যান। সেখানে হাসপাতালের অভিযুক্ত প্রধান অফিস সহকারী গোবিন্দ লাল দাশকে সামনের চেয়ারে বসিয়ে তদন্তের নামে নাটক শুরু করেন। এসময় এলাকাবাসী তাদের অভিযোগ তুলে ধরার সুযোগ করে দিতে উপস্থিত সাংবাদিকদের কাছে অনুরোধ জানালে সাংবাদিকদের একটি প্রতিনিধি দল তদন্ত কর্মকর্তার সাথে সাক্ষাত করেন। সাংবাদিকবৃন্দ এলাকাবাসীর অভিযোগ শুনার জন্য আইওকে অনুরোধ করলে তিনি তা প্রত্যাখ্যান করে বলেন, ‘পাবলিকের বক্তব্য শুনার নিয়ম নেই। শুধু স্টাফদের বক্তব্য শুনার জন্য সিভিল সার্জন আমাকে এখানে পাঠিয়েছেন। পাবলিকের বক্তব্য শুনার জন্য যদি তিনি অন্য কোনদিন আমাকে পাঠান তাহলে সেদিন শুনব।’ এসময় সাংবাদিকবৃন্দ পত্রিকায় প্রকাশিত সংবাদের সত্যতার জন্য সাংবাদিকদের বক্তব্য নিতে অনুরোধ জানালে তিনি তাতেও সায় দেননি। পরে সাংবাদিক প্রতিনিধি দল আইও’র কাছ থেকে বিদায় নিয়ে কনফারেন্স রুম ত্যাগ করেন। তদন্ত কর্মকর্তার এহেন ভূমিকায় এলাকাবাসী সুষ্ঠ তদন্ত নিয়ে সন্দেহ প্রকাশ করে ‘কাকের মাংস কাকে খায়না’ বলে মন্তব্য করেন। এদিকে স্টাফদের বক্তব্য নেয়ার ক্ষেত্রেও আইও নিশিকান্ত মজুমদার অভিযুক্তদের ক্রীড়নকের ভূমিকা পালনের অভিযোগ উঠেছে। তিনি ভুক্তভোগী সকল নবগত নার্স ও সিএইচসিপিদের বক্তব্য না নিয়ে বেছে বেছে দু’এক জনের বক্তব্য নিয়েছেন। সিএইচসিপিদের মধ্যে মোশাররফ হোসেন, রামপ্রসাদ ও রাজিয়া তাদের অভিযোগ তুলে ধরতে গেলে তিনি তাদের বক্তব্য নেননি। তেমনি ভাবে নার্স মকসুদা ও সুমিতা অভিযোগ তুলে ধরতে চাইলে তিনি তাদের সুযোগ দেননি। অন্যদিকে তদন্তের খবর পেয়ে দীর্ঘদিন পর হাসপাতালের গাইনী চিকিৎসক নাছিমা গতকাল কর্মস্থলে আসলেও তদন্তকারী কর্মকর্তা চলে যাবার পরই তিনিও হাসপাতাল ছেড়ে সিলেট চলে গেছেন। বিকালে উপজেলা সমবায় অফিসের জনৈক স্টাফ তার স্ত্রীকে নিয়ে গেলে ডা. নাছিমাকে না পেয়ে হতাশ হয়ে ফিরে আসেন। তদন্তকারী কর্মকর্তা হাসপাতালের পুরুষ ও মহিলা ওয়ার্ড পরিদর্শনকালে সাংবাদিকরাও তার সাথে ছিলেন। এসময় দু’টি ওয়ার্ডেই মারাত্মক দুগন্ধ পাওয়া যায়।
উল্লেখ্য, তদন্ত কর্মকর্তা নিশিকান্ত মজুমদারের সাথে টিএইচও ডা. দেবপদ রায়ের ঘনিষ্ট সম্পর্কের কথা গতকাল বিভিন্ন পত্রিকার সংবাদে প্রকাশিত হয়েছিল।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com