শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০২:০০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
আশুগঞ্জে ৮৯ কেজি গাঁজা উদ্ধার ॥ মাধবপুরের যুবকসহ গ্রেপ্তার দুই হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ফজলুর রহমানের মাতার রুহের মাগফেরাত ও তার ভাইয়ের সুস্থতা কামনা করে দোয়া মাহফিল কৃষক লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে এমপি আবু জাহির ॥ দেশকে সবদিক থেকেই সমৃদ্ধ করে যাচ্ছে বর্তমান সরকার বৈচিত্রপূর্ণ, বর্ণাঢ্য ও সংগ্রামী জীবনের অধিকারী ॥ জিকে গউছের ৫৭তম জন্মদিন আজ জুমার খুৎবায় মুফতি কামরুল ইসলাম শিবলী ॥ যাদের মধ্যে মোনাফিকির লক্ষন আছে তাদেরকে বন্ধু বানানো যাবে না হবিগঞ্জ শহরে চোরাইকৃত টিনসহ ৫ চোর আটক জাতীয় বাউল সমিতি ফাউন্ডেশন হবিগঞ্জ জেলা শাখার পরামর্শ ও শোক সভা হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ

মাধবপুরে সীমান্তে বিএসএফের কাটাতারের বেড়া নির্মাণে চেষ্টা

  • আপডেট টাইম বৃহস্পতিবার, ২৩ ফেব্রুয়ারী, ২০১৭
  • ৩১৬ বা পড়া হয়েছে

রিফাত উদ্দিন, মাধবপুর থেকে ॥ মাধবপুর সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর কাঁটাতারের বেড়া নির্মাণের চেষ্টার ঘটনায় বিজিবি ও বিএসএফের মধ্যে পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকাল সাড়ে ১০টায় উপজেলার সীমান্তবর্তী শাহলালপুর এলাকার ১৯৮৮ মেইন পিলারের কাছে এ বৈঠক অনুষ্ঠিত হয়। প্রায় দুই ঘন্টাব্যাপী এই বৈঠকে বিজিবি ও বিএসএফের উচ্চ পর্যায়ের প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন। বাংলাদেশের পক্ষে ৫৫ বিজিবির অধিনায়ক লেঃ কর্ণেল সাজ্জাদ হোসেনের নেতৃত্বে ১৪ সদস্যের একটি প্রতিনিধি দল ও ভারতের ৪৮ ব্যাটালিয়ানের কমান্ডেট বিক্রম সিংহের নেতৃত্বে আট সদস্যের একটি প্রতিনিধি দল বৈঠকে অংশ নেয়। এ বিষয়ে ৫৫ বিজিবির অধিনায়ক লেঃ কর্ণেল সাজ্জাদ হোসেন বলেন কাটাঁতারের বেড়া নির্মাণের বিষয়টি নিয়ে দীর্ঘক্ষণ আলোচনা হয়েছে। বিষয়টি নিয়ে কোনো সিদ্ধান্তে পৌঁছানো যায়নি। তবে সীমান্তে নজরদারী বৃদ্ধি, নিয়মিত টহল ও দু’দেশের সৈনিকদের মধ্যে যোগাযোগ রক্ষার বিষয়টি গুরুত্ব পায়। সূত্র জানায়, বাংলাদেশের চৌমুহনী ইউনিয়নের শাহজাহানপুর এলাকার কাছে ভারতের সীমান্ত এলাকার ১৯৮৮ পিলারের সামনে একটি বিএসএফের ক্যাম্প ও মন্দির রয়েছে।
ক্যাম্প ও মন্দিরটি অরক্ষিত দাবি করে কয়েক বছর ধরে বিএসএফ সীমান্ত আইন লংঘন করে কাঁটাতারের বেড়া নির্মাণের চেষ্টা চালিয়ে যাচ্ছে। এ ঘটনায় বাংলাদেশ বিজিবি সদস্যরা বাধা ও প্রতিবাদ জানিয়ে আসছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com