রবিবার, ৩১ মে ২০২০, ০১:৩৬ অপরাহ্ন

সংবাদ শিরোনাম ::
ভারতীয় নাগরিকের পিটুনীতে বাংলাদেশী খুন ॥ লাশের অপেক্ষায় স্বজনরা বানিয়াচংয়ের বিভিন্ন বাজারে সেনাবাহিনীর জনসচেতনতামূলক প্রচারাভিযান শ্রীমঙ্গলে ৬৭ টি মামলায় ৭৫ হাজার টাকা জরিমানা নবীগঞ্জে সরকারের অর্থ সহায়তার তালিকায় নারী কাউন্সিলরের পরিবারের ৬ সদস্যের নাম শচীন্দ্র লাল সরকারের সমাধীতে জেলা সিপিবি, উদীচী, কিবরিয়া ফাউন্ডেশন, সচেতন নাগরিক কমিটি ও মাতৃছায়া কেজি এন্ড হাইস্কুলের পুষ্পস্তবক অর্পন দৈনিক খোয়াই পত্রিকার সার্কুলেশন ম্যানেজার সাইফুলের পিতার ইন্তেকাল নবীগঞ্জে ভাতিজার হাতে চাচা খুন শ্রীমঙ্গলে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে শ্রীমঙ্গল পৌরসভার কাউন্সিলর আব্দুল আহাদের মৃত্যু বানিয়াচঙ্গের হাওর থেকে অজ্ঞাত মহিলার লাশ উদ্ধার হবিগঞ্জে জমি নিয়ে সংঘর্ষে নিহত ১
জেলা সমাজসেবার কার্যক্রম কি?

জেলা সমাজসেবার কার্যক্রম কি?

স্টাফ রিপোর্টার ॥ অজ্ঞান পার্টির খপ্পরে পড়ে হবিগঞ্জ সদর হাসপাতালে কাজল মিয়া (৫০) নামের এক প্রতিবন্ধী ব্যক্তি মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছেন। অভিযোগ উঠেছে, স্বজন না থাকায় হাসপাতালের পক্ষ থেকে ওই ব্যক্তিকে ঔষধপত্র দুরের কথা তাকে কোন ধরণের চিকিৎসাও দেয়া হচ্ছে না। ফলে তিনি আরো অসুস্থ হয়ে পড়েছেন। হাসপাতালে আসা রোগীরা অভিযোগ করেন নিয়ম অনুযায়ী জেলা সমাজ সেবার পক্ষ অসহায় রোগীর সার্বিক সহযোগীতা করার কথা। কিন্তু এ রোগীর ক্ষেত্রে কর্র্তৃপক্ষ একেবারেই উদাসিন। তারা প্রশ্ন রাখেন, তাহলে জেলা সমাজসেবার কার্যক্রম কি?
জানা যায়, গত রবিবার ভোরে শায়েস্তাগঞ্জ জংশনের প্লাটফর্ম থেকে পুলিশ অজ্ঞান অবস্থায় কাজল মিয়াকে উদ্ধার করে হবিগঞ্জ সদর হাসপাতালে ভর্তি করে চলে যায়। এরপর থেকে ওই ব্যক্তি হাসপাতালের মেডিসিন ওয়ার্ডে পড়ে থাকেন। বিকালের দিকে ওই ব্যক্তির জ্ঞান ফিরে আসে বলে জানান পাশে থাকা রোগীর স্বজনরা। কিন্তু তার জ্ঞান ফিরে এলেও হাসপাতালের পক্ষ থেকে কোন খোজ খবর নেয়া হচ্ছে না তার। সরকারি নিয়মানুসারে অজ্ঞাত কোন রোগী এলে তাকে অগ্রাধিকার ভিত্তিতে চিকিৎসাসেবা প্রদানের নিয়ম রয়েছে। হাসপাতালের সমাজসেবা বিভাগ থেকে বিনামূল্যে ঔষধ সরবরাহের কথা থাকলেও ওই ব্যক্তির ক্ষেত্রে কোন কিছুই পালন করছেন না হাসপাতাল কর্তৃপক্ষের কেউ। রাত ৯টায় কাজল এ প্রতিনিধিকে জানান, ক্ষুধায় তিনি ছটফট করলেও হাসপাতাল থেকে কোন খাবার দেয়া হয়নি। এ ব্যাপারে হাসপাতাল কর্তৃপক্ষ জানায়, সাধ্যমত তাকে চিকিৎসা দেয়া হচ্ছে।

শেয়ার করুন

© All rights reserved © 2013-2019 HabiganjExpress.Com
Desing & Developed BY ThemesBazar.Com