বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৪:২৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন জেলা পরিষদের সভায় এমপি আবু জাহির ॥ উন্নয়ন প্রকল্পের সঠিক বাস্তবায়নে আন্তরিকতার সাথে কাজ করুন নবীগঞ্জে সাবেক চেয়ারম্যান মাসুদ আহমদ ও বিশিষ্ট ব্যবসায়ী আমিনুর রহমানের বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রচারের প্রতিবাদে মানববন্ধন ব্রাহ্মণবাড়িয়া থেকে নিখোঁজ শিশুকে পরিবারের জিম্মায় হস্তান্তর নছরতপুর থেকে সরকারি সার বীজসহ পাচারকারী আটক মাধবপুরে সাপের কামড়ে শিশুর মৃত্যু মাধবপুরে গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী আটক

তিন বিট্রিশ এমপি নবীগঞ্জের পল্লী গ্রামে ॥ উৎসবের আমেজ

  • আপডেট টাইম বুধবার, ১৫ ফেব্রুয়ারী, ২০১৭
  • ৩৯৫ বা পড়া হয়েছে

এটিএম সালাম, নবীগঞ্জ থেকে ॥ নবীগঞ্জে বিট্রিশ তিন এমপির সফর নিয়ে গতকাল উৎসব মুখর হয়ে উঠে উমরপুর গ্রাম। নবীগঞ্জ উপজেলার আউশকান্দি ইউনিয়নের নিভৃত পল্লী উমরপুর। গ্রামের মধ্যে বাস করেন প্রায় সহস্রাধিক মানুষ। এর মধ্যে লন্ডন প্রবাসী কয়েক পরিবার। গ্রামের মেম্বার সাইদুর রহমান এর বড় ভাই সৈয়দুর রহমান ছায়েদ লন্ডনের লেষ্টার সিটিতে রেষ্টুরেন্ট ব্যবসা করেন। সেই সুত্রে লেবার পার্টির তিন এমপির গড়ে উঠে ঘনিষ্টতা। তারা বায়না ধরেন বাংলাদেশ সফরে তার গ্রামটি ঘুরে দেখবেন। সেই মোতাবেক গতকাল মঙ্গলবার বিকাল ৩টায় উমরপুর গ্রাম ঘুরতে আসেন। কথা বলেন গ্রামের আবাল বৃদ্ধ শিশু কিশোর সব মানুষের সাথে।
এ সময় উপস্থিত ছিলেন জন প্রতিনিধি, রাজনৈতিক নেতা ও সাংবাদিক নেতৃবৃন্দ। দুভাষির ভূমিকা পালন করেন লন্ডন প্রবাসী সৈয়দুর রহমান ছায়েদ ও সফরকারীদের সম্বনয়কারী আব্দুল হাই। এ সফর উপলক্ষ্যে লন্ডন প্রবাসী সৈয়দুর রহমানের বাড়িতে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এ সময় বক্তব্য রাখেন, হবিগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান ডাঃ মুশফিক হোসেন চৌধুরী, নবীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান এডঃ মোঃ আলমগীর চৌধুরী, উপজেলা নির্বাহী কর্মকর্তা তাজিনা সারোয়ার, উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক সাইফুল জাহান চৌধুরী, যুবলীগের কেন্দ্রীয় সদস্য আব্দুল মুকিত চৌধুরী, নবীগঞ্জ প্রেসক্লাব এম এ আহমদ আজাদ, ইউপি চেয়ারম্যান হাজী মুহিবুর রহমান হারুন, সাবেক চেয়ারম্যান আ ক ম খফরুল ইসলাম, নবীগঞ্জ স্বেচ্ছাসেবকলীগের সাধারন সম্পাদক উজ্জল সরদার, ছাত্রলীগ সভাপতি আবু সালেহ জীবন, সৈয়দ এহিয়া, এম এ সবুর প্রমূখ।
জানা যায়, লেবারপার্টির ফ্রেন্ডস অফ বাংলাদেশ ভিজিট প্রোগ্রামের সফরে গত ১২ ফেব্র“য়ারী ঢাকায় আসেন বিট্রিশ পার্লামেন্টের ৩ এমপি। তারা হলেন, জনাথন এসোওয়ার্থ এমপি, গণপূর্ত ও গৃহায়ণ বিভাগের ছায়া মন্ত্রী রূপা হোক এমপি, আর্টি হন ডেম রোজি এমপি। এছাড়াও তাদের সফর সঙ্গি হিসাবে বাংলাদেশে আসেন লেবার ফ্রেন্ডস অফ বাংলাদেশ প্রধান পরিচালক হাওয়ার্ড ডেবার, এল এফ বির সাধারন সম্পাদক সৈয়দ আবুল বাশার, লেবার ফ্রেন্ডস অফ বাংলাদেশ সদস্য ও সমন্বয়কারী আব্দুল হাই প্রমূখ। তারা বাংলাদেশ সফরে থাকাকালীন প্রধানমন্ত্রী শেখ হাসিনা সহ সংসদ ভবন ও বিভিন্ন মন্ত্রীর সাথে দেখা করে আগামী ১৮ ফেব্র“্রয়ারী লন্ডন চলে যাবেন। এ সময় তারা বাংলাদেশের রাজনৈতিক পরিস্থিতি সহ বিভিন্ন সমস্যা নিয়ে সরকারের সাথে আলাপ করবেন। এছাড়া বাংলাদেশের বিভিন্ন পর্যটন কেন্দ্র সমূহ ঘুরে দেখবেন। গতকাল নবীগঞ্জ উপজেলার আউশকান্দি ইউনিয়নের উমরপুর গ্রাম ঘুরে পল্লী এলাকার জন সাধারনের জীবন যাত্রা নিয়ে কথা বলেন। এ সময় গ্রামের হতদরিদ্র পরিবারের লোকজনের কাছে গিয়ে তারা কথা বলে তাদের সুখ-দুঃখের কথা শুনেন। এ সময় সফরকারীদের টিম লিডার জনাথন এসোওয়ার্থ এমপি, সাংবাদিকদের ব্রিফিং করেন। তিনি বলেন, বাংলাদেশের গ্রামের পরিবেশ ও মানুষের অতিথি পরায়নতা আমাকে ও আমার সফর সঙ্গীদের মুগ্ধ করেছে। আমরা হতবাক হয়েছি এই পল্লীগ্রামে এতো সুন্দর মনের মানুষ বসবাস করে। আমরা দেশে গিয়েও তাদের কথা ভূলতে পারবনা। সত্যিই আমরা বন্ধু সৈয়দ রহমানের কাছে কৃতজ্ঞ। সে তার গ্রামের পরিবেশ পরিস্থিতি দেখতে আমাদেরকে এখানে নিয়ে এসেছে। এখানে চমৎকার একটি পরিবার বাস করে। সাইদের আপ্যায়ন ও এলাকার গণমান্য ব্যক্তিদের উপস্থিতি আমাদের কৃতার্থ করেছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com