শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৭:১০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ শহরে ব্যবসা প্রতিষ্ঠানে চুরির ঘটনায় আটক ৫ ॥ মালামাল উদ্ধার বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে দায়িত্ব গ্রহণ ॥ দুর্নীতিমুক্ত জেলা পরিষদ গঠনের ঘোষণা দিলেন আলেয়া আক্তার হবিগঞ্জের শিরিষ তলায় খেলাঘরের বর্ষবরণ মাধবপুরে বিলুপ্ত প্রজাতির লজ্জাবতী বানর উদ্ধার বানিয়াচঙ্গে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী উদ্বোধন মাধবপুরে খামারীদের নিয়ে আলোচনা সভা হাছান মাহমুদের সঙ্গে গ্রিসের পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক ॥ ঢাকায় গ্রিসের দূতাবাস স্থাপন ও জনশক্তি রপ্তানি নিয়ে আলোচনা

শ্রীমঙ্গলে শিক্ষা প্রতিষ্ঠানে জাতীয় পতাকা বিতরণ কার্যক্রম উদ্বোধন

  • আপডেট টাইম বুধবার, ৮ ফেব্রুয়ারী, ২০১৭
  • ৪৩১ বা পড়া হয়েছে

শ্রীমঙ্গল প্রতিনিধি ॥ ২০১৬ সালে শ্রীমঙ্গল উপজেলার শ্রেষ্ঠ ম্যানেজিং কমিটির সভাপতি, শ্রীমঙ্গল পৌরসভা সরকারি প্রাথমিক বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি সাংবাদিক-শিক্ষানুরাগী ইসমাইল মাহমুদ উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানকে শিক্ষা উপকরণ, বৈদ্যুতিক পাখা, দেয়াল ঘড়ি প্রদানসহ নানাবিদ সহায়তা করে আসছেন। এবার আন্তর্জাতিক মাতৃভাষার মাসে তিনি নিয়েছেন ব্যতিক্রমী উদ্যোগ। উপজেলার সবকটি শিক্ষা প্রতিষ্ঠানে পর্যায়ক্রমে নিজ অর্থায়নে জাতীয় পতাকা বিতরণ কার্যক্রম শুরু করেছেন তিনি। গতকাল শহরের জালালিয়া সড়কস্থ শ্রীমঙ্গল পৌরসভা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে অনুষ্ঠানিকভাবে এ কার্যক্রমের উদ্বোধন করেন শ্রীমঙ্গল উপজেলা শিক্ষা কর্মকর্তা মোঃ মোশারফ হোসেন।
শ্রীমঙ্গল পৌরসভা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আয়ুব আলীর সভাপতিত্বে অনুষ্ঠিত মহতি এ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সহকারী উপজেলা শিক্ষা কর্মকর্তা মোহাম্মদ আলী, মো. সাইফুল ইসলাম তালুকদার, জ্যোতিষ রঞ্জন দাশ এবং উপজেলা সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রধান শিক্ষক সমিতির সভাপতি জহর তরফদার।
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপজেলা শিক্ষা কর্মকর্তা মো. মোশারফ হোসেন বলেন, ‘আমাদের পতাকা আমাদের অহঙ্কার। প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানসহ সরকারি-আধা সরকারি সকল প্রতিষ্ঠানে জাতীয় পতাকা উত্তোলন বাধ্যতামূলক। আন্তর্জাতিক মাতৃভাষার এই মাসে শিক্ষানুরাগী ইসমাইল মাহমুদ প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে নিজ অর্থায়নে জাতীয় পতাকা প্রদানের যে উদ্যোগ নিয়েছেন তা অবশ্যই প্রসংশনীয়। ব্যতিক্রমী এ উদ্যোগ গ্রহণের জন্য আমি উপজেলা শিক্ষা বিভাগের পক্ষ থেকে তাকে আন্তরিক ধন্যবাদ জানাচ্ছি। ভবিষ্যতে তিনি শিক্ষা বিস্তারে এ ধরণের আরো ব্যতিক্রমী কর্মকান্ডে সক্রিয়ভাবে সম্পৃক্ত হবেন সে প্রত্যাশা করছি।
এ বিষয়ে ম্যানেজিং কমিটির সভাপতি ইসমাইল মাহমুদ বলেন, উপজেলার ১৩৮টি সরকারি প্রাথমিক বিদ্যালয়, ২৬টি মাধ্যমিক বিদ্যালয়, মাদ্রাসা, কিন্ডার গার্টেন স্কুলে আন্তর্জাতিক মাতৃভাষার মাস ও মহাস স্বাধীনতার মাসে পর্যায়ক্রমে জাতীয় পতাকা বিতরণ করা হবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com