বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০২:৫৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
লাখাইয়ে জনতার গণপিটুনিতে ডাকাত সর্দার নিহত ॥ আটক ১ চুনারুঘাটে ৬ সন্তানের জননীকে শ্বাসরোধ করে হত্যা ॥ স্বামী আটক স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে এমপি আবু জাহির ॥ মুক্তিযুদ্ধের চেতনা সকল ক্ষেত্রে বাস্তবায়ন করুণ খোশ আমদেদ মাহে রমজান ব্রাহ্মণবাড়িয়ায় নদীতে ডুবে শায়েস্তাগঞ্জের শিশুর মৃত্যু হবিগঞ্জ এলায়েন্স লুটন ইউকের উদ্যোগে স্মৃতিচারণ ॥ দোয়া ও ইফতার মাহফিল মহান স্বাধীনতা দিবসে নবীগঞ্জ পৌরসভা উদ্যোগে মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা প্রদান নবীগঞ্জে হত্যা মামলার আসামীসহ ২ জন গ্রেপ্তার নবীগঞ্জে আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত চুনারুঘাটে ছাগলকে হত্যার অপরাধে ব্যবসায়ী কারাগারে

ঠিকাদারদের গউছ ভীতি না অন্য কিছু ? ॥ তাড়াহুড়ো করে চলছে পৌরসভার রাস্তায় নিম্নমানের কাজ

  • আপডেট টাইম মঙ্গলবার, ৭ ফেব্রুয়ারী, ২০১৭
  • ৪৩৭ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ পৌরসভায় রাস্তা নির্মাণ কাজ দ্রুত গতিতে এগিয়ে চলছে। যেখানে মাসের পর মাস চলে গেলেও কাজ শেষ করার আলামত লক্ষ্য করা যায়নি, সেখানে এক সপ্তাহেই কাজ শেষ করতে মরিয়া হয়ে উঠেছেন ঠিকাদাররা। দেখলে মনে হবে হবিগঞ্জ পৌরসভায় যেন উন্নয়নের জোয়ার বইছে। আর কাজের গুনগত মান নিয়েও প্রশ্ন উঠেছে। যেভাবে কাজ করা হচ্ছে তাতে খুব অল্পদিনেই রাস্তায় ভাঙ্গন শুরু হবে বলে পৌরবাসী মনে করছেন।
সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, গত বছরের মে মাসে হবিগঞ্জ পৌরসভাধীন ২০টি রাস্তার নির্মাণ কাজের উদ্বোধন করা হয়। দীর্ঘ ৮মাস ফেলে রাখার পর অতিসম্প্রতি ঠিকাদাররা খুবই দ্রুত গতিতে কাজ শুরু করেছেন। কাজের গতি দেখে মনে হচ্ছে ১বছরের কাজ ঠিকাদাররা ১দিনে শেষ করতে চাইছেন। কিন্তু কেন এই দ্রুতগতি এবং তাড়াহুড়ো, এনিয়ে পৌরবাসীর মধ্যে নানা প্রশ্ন দেখা দিয়েছে। পৌরবাসী মনে করছেন এর পেছনে ঠিকাদারদের মধ্যে গউছ ভীতি কাজ করছে। এ ব্যাপারে হবিগঞ্জ পৌরসভার নাগরিক সমাজের জনৈক ব্যক্তির সাথে আলাপ হলে নাম প্রকাশ না করার শর্তে তিনি বলেন, মেয়র গউছ খুব শিগগিরই চেয়ারে বসতে পারেন। তাই ঠিকাদাররা মনে করছেন মেয়র গউছ চেয়ারে বসলে তাদেরকে সঠিক কাজ করতে হবে। অন্যথায় বিল আটকে যেতে পারে। তাই মেয়র গউছ চেয়ারে বসার আগে কাজ শেষ করে বিল উঠিয়ে নেয়ার জন্যই ঠিকাদাররা দ্রুত কাজ শেষ করতে মরিয়া হয়ে উঠেছেন। কাজের মান সম্পর্কে ওই ব্যক্তি বলেন, যেভাবে কাজ হচ্ছে তা খুবই নিম্নমানের। খুব অল্পদিনেই রাস্তায় ভাঙ্গন শুরু হবে বলে তিনি মন্তব্য করেন। কালিবাড়ি ক্রসরোড সরেজমিন পরিদর্শন করে দেখা গেছে, পুরনো রড দিয়েই ড্রেন নির্মাণ করা হচ্ছে। যেভাবে ড্রেন নির্মাণ করা হচ্ছে তা খুবই নিম্নমানের। এছাড়া অন্যান্য রাস্তার কাজও খুবই নিম্নমানের হচ্ছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com