শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০১:০৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ শহরে ব্যবসা প্রতিষ্ঠানে চুরির ঘটনায় আটক ৫ ॥ মালামাল উদ্ধার বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে দায়িত্ব গ্রহণ ॥ দুর্নীতিমুক্ত জেলা পরিষদ গঠনের ঘোষণা দিলেন আলেয়া আক্তার হবিগঞ্জের শিরিষ তলায় খেলাঘরের বর্ষবরণ মাধবপুরে বিলুপ্ত প্রজাতির লজ্জাবতী বানর উদ্ধার বানিয়াচঙ্গে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী উদ্বোধন মাধবপুরে খামারীদের নিয়ে আলোচনা সভা হাছান মাহমুদের সঙ্গে গ্রিসের পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক ॥ ঢাকায় গ্রিসের দূতাবাস স্থাপন ও জনশক্তি রপ্তানি নিয়ে আলোচনা

বিদ্যুতায়নের উদ্বোধনকালে এমপি আবু জাহির ॥ বিএনপি ও জামায়াত বাংলাদেশকে বিশ্ববাসীর কাছে ছোট করতে চায়

  • আপডেট টাইম রবিবার, ৫ ফেব্রুয়ারী, ২০১৭
  • ৪৬৪ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ বিএনপি-জামায়াত অরাজকতা সৃষ্টি করে বাংলাদেশকে বিশ্ববাসীর কছে ছোট করতে চায়। তারা মসজিদের ইমামকে হত্যা করে সৌদি আরবকে আমাদের প্রতিপক্ষ বানানোর জন্য আর মন্দিরের পুরহিতকে হত্যা করে ভারতকে আমাদের বিরুদ্ধে দাঁড় করানোর জন্য। গতকাল বিকালে লাখাই উপজেলার মাদনা ও বেগুনাইয়ে বিদ্যুতায়নের উদ্বোধন শেষে স্থানীয় এলাকাবাসী আয়োজিত জনসভায় প্রধান অতিথির বক্তব্যে সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগ সভাপতি এডঃ মোঃ আবু জাহির এসব কথা বলেন। গতকাল বিকাল ৩টার দিকে এমপি আবু জাহির বেগুনাই বাজারে পৌঁছলে কয়েক হাজার লোক স্লোগানের মাধ্যমে আবু জাহির এমপিকে ফুলের তোড়া ও স্বর্ণের তৈরী নৌকা উপহার দিয়ে বরণ করেন। রাস্তায় বিভিন্ন শ্লোগান ও ছবি সংবলিত শতাধিক গেইটের মাধ্যমে সংসদ সদস্যকে স্বাগত জানান তারা। জনসভায় এমপি আবু জাহির আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকার গঠন করার পর সারাদেশের ন্যায় হবিগঞ্জে এবং লাখাইয়ে যে উন্নয়ন সাধিত হয়েছে স্বাধীনতা পরবর্তী সময়ে কোন সরকার এর ধারে কাছেও ছিল না। এমপি আবু জাহির বলেন, বিগত জামায়াত-জোট সরকার শিক্ষার্থীদের হাতে বইয়ের বদলে অস্ত্র তুলে দিয়ে দেশে সন্ত্রাসবাদের জন্ম দিয়েছিল। আর বর্তমান সরকার সন্ত্রাস ও জঙ্গি দমনে ব্যাপক ভূমিকা রেখে আন্তর্জাতিকভাবে প্রশংসিত হয়েছে। তিনি বলেন, খালেদা জিয়ার সরকার কোমলমতী শিক্ষার্থীদের হাতে পুরাতন বই তুলে দিতে। আর এতে করে শিক্ষার্থীরা স্কুলে যাওয়ার উৎসাহ হারিয়ে ফেলতো। কিন্তু বর্তমান শেখ হাসিনার সরকার প্রতিটি শিক্ষার্থীর হাতে হাতে নতুন বই তুলে দেওয়ার পাশাপাশি বিনা বেতনে অধ্যয়নের সুযোগসহ উপবৃত্তি প্রদান করছে। এতে করে শিক্ষার হার ব্যাপকভাবে বৃদ্ধি পেয়েছে। তিনি বলেন, আগামী ৫ বছরের মধ্যে শেখ হাসিনার সরকার সারাদেশের ঘরে ঘরে বিদ্যুতের আলো পৌছে দিবে। কিন্তু আমাদের হবিগঞ্জ-লাখাইয়ে ৫ বছর লাগবে না। আগামী ৫ মাসের মধ্যেই হবিগঞ্জ ও লাখাইয়ের ঘরে ঘরে বিদ্যুতের আলো পৌঁছে দিব ইনশাল্লাহ। শিক্ষাক্ষেত্রে বর্তমান সরকারের ব্যাপক উন্নয়নের কথা তুলে ধরে এমপি আবু জাহির বলেন, আপনাদের সন্তানদের ঠিকমতো লেখাপড়া করার ক্ষেত্রে আপনাদের সজাগ থাকেত হবে। রাজ কুমার দেবের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান এডভোকেট মুশফিউল আলম আজাদ, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শাহ্ রেজা উদ্দিন আহমেদ দুলদুল, বুল্লা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মুক্তার হোসেন বেনু, বামৈ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান এনামূল হক মামুন, লাখাই থানার ওসি মোজাম্মেল হক, পল্লী বিদ্যুতের সহকারী জেনারেল ম্যানেজার ফয়সল আহমেদ, লাখাই উপজেলা পল্লী বিদ্যুৎ সমিতির পরিচালক মাস্টার মোঃ আব্দুল মতিন প্রমুখ। এছাড়াও বক্তব্য লাখাই উপজেলা ছাত্রলীগ সভাপতি এডভোকেট খোকন গোপ, ইউনিয়নক কৃষকলীগ সভাপতি সবুজ মেম্বার, ইউনিয়ন যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি নুরুজ মিয়া তালুকদার, সাধারণ সম্পাদক মুখলেছুর রহমান প্রমুখ। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা ছাত্রলীগ সদস্য সোহাগ তালুকদার। আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের মাঝে উপস্থিত ছিলেন, আব্দুর রউফ শিলু, এমএ মোতাব্বির তালুকদার, কাউছার আহমেদ, শাহাব উদ্দিন মেম্বার, কাঞ্চন মেম্বার, ইয়ার হোসেন তালুকদার, ডাঃ একে ফজলুল হক কামাল, মোঃ মফু মিয়া তালুকদার, রতীন্দ্র চন্দ্র দেব প্রমুখ।
উল্লেখ্য, প্রায় দেড় কোটি টাকা ব্যয়ে ৬১০টি মিটার স্থাপন করে সাড়ে ১০ কিলোমিটার লাইনের মাধ্যমে এ বিদ্যুৎ সংযোগ প্রদান করে হবিগঞ্জ পল্লী বিদ্যুত সমিতি।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com