শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৫:৩৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
আশুগঞ্জে ৮৯ কেজি গাঁজা উদ্ধার ॥ মাধবপুরের যুবকসহ গ্রেপ্তার দুই হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ফজলুর রহমানের মাতার রুহের মাগফেরাত ও তার ভাইয়ের সুস্থতা কামনা করে দোয়া মাহফিল কৃষক লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে এমপি আবু জাহির ॥ দেশকে সবদিক থেকেই সমৃদ্ধ করে যাচ্ছে বর্তমান সরকার বৈচিত্রপূর্ণ, বর্ণাঢ্য ও সংগ্রামী জীবনের অধিকারী ॥ জিকে গউছের ৫৭তম জন্মদিন আজ জুমার খুৎবায় মুফতি কামরুল ইসলাম শিবলী ॥ যাদের মধ্যে মোনাফিকির লক্ষন আছে তাদেরকে বন্ধু বানানো যাবে না হবিগঞ্জ শহরে চোরাইকৃত টিনসহ ৫ চোর আটক জাতীয় বাউল সমিতি ফাউন্ডেশন হবিগঞ্জ জেলা শাখার পরামর্শ ও শোক সভা হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ

সুবিধা বঞ্চিত নারীর জীবন দক্ষতা উন্নয়নে সচেতনতা বৃদ্ধি কর্মসূচি ॥ হবিগঞ্জে মহিলা বিষয়ক অধিদপ্তরের পাইলট প্রকল্প পরিদর্শন করলেন কর্মসূচি পরিচালক

  • আপডেট টাইম শনিবার, ৪ ফেব্রুয়ারী, ২০১৭
  • ৭০৭ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ “হবিগঞ্জ জেলার সুবিধা বঞ্চিত নারীর জীবন দক্ষতা উন্নয়নের জন্য সচেতনতা বৃদ্ধি” শীর্ষক কর্মসূচির প্রশিক্ষণ কার্যক্রম পরিদর্শন করেছেন কর্মসূচি পরিচালক ও মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ-পরিচালক মারজিয়া নাজনীন, জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মাহবুবুল আলম ও মনিটরিং কর্মকর্তা আল আমিন ভূইয়া। গতকাল শুক্রবার সকাল ১১টার দিকে তাঁরা রিচি ইউনিয়ন পরিষদ হলরুমে আয়োজিত সচেতনতামূলক প্রশিক্ষণ কার্যক্রম পরিদর্শন করেন। পরিদর্শনকালে তাঁরা প্রশিক্ষণে অংশগ্রহণকারী WP_20170203_12_22_35_Pro(1)মহিলাদের সাথে বিভিন্ন সচেতনতামূলক বিষয়ে আলোচনা করেন। পরিদর্শনকালে পরিদর্শনকারী প্রতিনিধিগণ সন্তোষ প্রকাশ করেন।
উল্লেখ্য যে, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়াধীন মহিলা বিষয়ক অধিদপ্তর শুধুমাত্র হবিগঞ্জ জেলায় এ কর্মসূচি বাস্তবায়ন করছে। এ কর্মসূচি আওতায় হবিগঞ্জ জেলার ৮টি উপজেলার মধ্যে হাওর অধ্যুষিত হবিগঞ্জ সদর, লাখাই, বানিয়াচং ও আজমিরীগঞ্জ উপজেলার মধ্য হতে ২টি করে মোট ৮টি ইউনিয়ন নির্বাচিত করা হয়েছে। প্রতিটি ইউনিয়নে সুবিধা বঞ্চিত ২শ নারীকে এ কর্মসূচির আওতায় আনা হয়েছে। এছাড়া পাহাড়ী অঞ্চলের মাধবপুর, চুনারুঘাট, বাহুবল ও নবীগঞ্জ উপজেলায় চা-বাগানের ৫হাজার চা শ্রমিককে প্রশিক্ষণ দেয়া হবে।
হবিগঞ্জ জেলা মহিলা বিষয়ক অধিদপ্তর সূত্রে জানা গেছে, প্রশিক্ষণ শেষে প্রতি ১শ’ জন উপকারভোগীকে ১টি করে টিউবওয়েল এবং প্রতি ১০ জন উপকারভোগীকে ১টি করে স্যানেটারী লেট্রিন দেয়া হবে।
এ ব্যাপারে ঢাকা থেকে পরিদর্শনে আসা কর্মসূচি পরিচালক মারজিয়া নাজনীন জানান, বাংলাদেশের মধ্যে শুধুমাত্র হবিগঞ্জ জেলায় পাইলট প্রকল্প হিসেবে এ কর্মসূচি চালু করা হয়েছে। এর সফলতা দেখে পরবর্তীতে অন্যান্য জেলায় চালু করার বিষয়ে সংশ্লিষ্ট উর্ধ্বতন কর্তৃপক্ষ সিদ্ধান্ত নেবেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com