রবিবার, ২২ সেপ্টেম্বর ২০১৯, ০৮:১৩ অপরাহ্ন

সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জে স্কুল ব্যাংকিং কনফারেন্স অনুষ্ঠিত ব্যবসায়ী কল্যাণ সমিতি’র নির্বাচন ॥ শামছুল হুদা-আলমগীর প্যানেলের নিঙ্কুশ বিজয় নবীগঞ্জের ঘোলডোবা এম সি উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি বিলুপ্ত মাধবপুরে দোকান থেকে ১১ বস্তা ভিজিডির চাল জব্দ যুক্তরাষ্ট্রে জ্বালানি ব্যবহারে গ্যাসের ভূমিকা শীর্ষক কনফারেন্সে এমপি আবু জাহির শহরের পুরাতন খোয়াই নদীতে ২৫০টি অবৈধ স্থাপনা উচ্ছেদ সামাজিক সংগঠন ‘বন্ধু মেলা’ এর আহ্বায়ক কমিটি গঠন মাধবপুরে দু’মাদক পাচারকারীকে ভ্রাম্যমান আদালতের কারাদন্ড অসাধু বিদ্যুৎ কর্মচারীদের সহযোগিতায় শহরের অর্ধশতাধিক অবৈধ টমটম গ্যারেজ নবীগঞ্জে বিয়ের প্রস্তাবে সম্মতি না দেয়ায় দুই বোনকে পিঠিয়ে আহত
হবিগঞ্জে এসএসসি পরীক্ষায় ৮১ জন পরীক্ষার্থী অনুপস্থিত

হবিগঞ্জে এসএসসি পরীক্ষায় ৮১ জন পরীক্ষার্থী অনুপস্থিত

স্টাফ রিপোর্টার ॥ মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) পরীক্ষার প্রথম দিনে সিলেট শিক্ষা বোর্ডের অধিনে ১২৫টি কেন্দ্রে বাংলা প্রথম পত্রের পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। এতে অংশগ্রহণকারী পরীক্ষার্থীর মধ্যে অনুপস্থিত ছিলেন ২৬৫ জন। এর মাঝে হবিগঞ্জে ৮১ অনুপস্থিত ছিল। গতকাল বৃহস্পতিবার জেলা প্রশাসক সাবিনা আলম জে কে এন্ড এইচ কে হাই স্কুল এন্ড কলেজ ও হবিগঞ্জ দারুছুন্নাৎ কামিল মাদ্রাসা পরিদর্শন করেন। এবার হবিগঞ্জ জেলার ২৮টি কেন্দ্রে এসএসসি পরীক্ষার্থী সংখ্যা ১৮ হাজার ৮১৩ জন। দাখিল পরীক্ষায় হবিগঞ্জের ১০টি কেন্দ্রে পরীক্ষার্থী সংখ্যা ২ হাজার ৮১১ জন। গতকাল বৃহস্পতিবার সকাল ১০টা থেকে সিলেট বিভাগের সবকটি কেন্দ্রে একযোগে পরীক্ষা শুরু হয়। সিলেট শিক্ষাবোর্ডের সহকারী পরীক্ষা নিয়ন্ত্রক মইনুল ইসলাম এ তথ্য নিশ্চিত করে বলেন, মোট পরীক্ষার্থীদের মধ্যে বাংলা প্রথম পত্র বিষয়ের পরীক্ষার্থী ৮৪ হাজার ৭৮৮ জন। এদের মধ্যে উপস্থিত ছিল ৮৪ হাজার ৫২৩। অনুপস্থিত শিক্ষার্থীদের মধ্যে সিলেট জেলায় ৮৭জন, মৌলভীবাজারে ৪৯ জন, হবিগঞ্জে ৮১ জন এবং সুনামগঞ্জে ৪৮ জন রয়েছে। তবে কেউ বহিস্কার হয়নি বলে জানান তিনি। এবছর সিলেট বোর্ডের অধিনে ৮৭৩টি শিক্ষা প্রতিষ্ঠানের ৯৪ হাজার ১শ’ ৫২ জন শিক্ষার্থী অংশ নিচ্ছে। যা গত বছরের তুলনায় ৯ হাজার ৫শ’ ৬৬ জন বেশি। ২০১৬ সালে এ বোর্ডে পরীক্ষার্থী ছিল ৮৪ হাজার ৫শ’ ৮৬ জন।
শিক্ষা বোর্ড সূত্রে জানা গেছে, মোট অংশগ্রহণকারী শিক্ষার্থীদের মধ্যে এবারও মেয়েদের সংখ্যাই বেশি। ৯৪ হাজার ১শ’ ৫২জন পরীক্ষার্থীর মধ্যে ছেলে সংখ্যা ৪১ হাজার ৭শ’ ০৪ জন এবং মেয়ে পরীক্ষার্থী সংখ্যা ৫২ হাজার ৪শ’ ৪৮ জন। ফলে তুলনামূলকভাবে ছাত্রের চেয়ে ১০ হাজার ৭শ’ ৪৪ জন ছাত্রী বেশি। এদিকে শায়েস্তাগঞ্জে এসএসসি পরীক্ষায় ৫ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিল বলে জানা গেছে।
সূত্র জানায়, শায়েস্তাগঞ্জ উচ্চ বিদ্যালয় পরীক্ষা কেন্দ্রে ১১টি বিদ্যালয় থেকে মোট পরীক্ষার্থী সংখ্যা ১ হাজার ১৮৭ জন। তন্মধ্যে ১ হাজার ১৮২ জন পরীক্ষার্থী প্রথম দিন বাংলা ১ম পত্রে অংশগ্রহণ করে। অনুপস্থিত ছিল ৫ জন। কেন্দ্র সচিব হারুনুর রশিদ তালুকদার বলেন, হবিগঞ্জ-২নং কেন্দ্রে দুটি ভ্যানুতে পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। ভ্যানু-১ শায়েস্তাগঞ্জ উচ্চ বিদ্যালয় ও ভ্যানু-২ বালিকা উচ্চ বিদ্যালয়। তন্মধ্যে ৫টি বিদ্যালয় ভ্যানু-১ এ ও ৬টি বিদ্যালয় ভ্যানু-২ এ। নবীগঞ্জের ৪ কেন্দ্রে মোট পরীক্ষার্থী ২ হাজার ৯৯৭ ছিল। অনুপস্থিত ছিল ১০ জন। দাখিল পরীক্ষায় ১টি কেন্দ্রে মোট পরীক্ষার্থী ৪১৩ জন। অনুপস্থিত নবীগঞ্জ-১ ছাত্রী ১ জন, নবীগঞ্জ-২ ছাত্রী ২ ও ২ ছাত্র, নবীগঞ্জ-৩ ছাত্র ১ জন, নবীগঞ্জ-৪ ছাত্রী ৩ জন ও ছাত্র ১ জন, ভোকশনাল ২ ছাত্র ও ২ ছাত্রী, রুস্তমপুর ৪ ছাত্র। শিক্ষাবোর্ডের উপ-পরীক্ষা নিয়ন্ত্রক মোহাম্মদ মঈনুল ইসলাম জানান, শান্তিপূর্ণভাবে পরীক্ষা সম্পন্ন করতে সবধরনের ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

শেয়ার করুন

© All rights reserved © 2013-2019 HabiganjExpress.Com
Desing & Developed BY ThemesBazar.Com