শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৫:৫৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
আশুগঞ্জে ৮৯ কেজি গাঁজা উদ্ধার ॥ মাধবপুরের যুবকসহ গ্রেপ্তার দুই হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ফজলুর রহমানের মাতার রুহের মাগফেরাত ও তার ভাইয়ের সুস্থতা কামনা করে দোয়া মাহফিল কৃষক লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে এমপি আবু জাহির ॥ দেশকে সবদিক থেকেই সমৃদ্ধ করে যাচ্ছে বর্তমান সরকার বৈচিত্রপূর্ণ, বর্ণাঢ্য ও সংগ্রামী জীবনের অধিকারী ॥ জিকে গউছের ৫৭তম জন্মদিন আজ জুমার খুৎবায় মুফতি কামরুল ইসলাম শিবলী ॥ যাদের মধ্যে মোনাফিকির লক্ষন আছে তাদেরকে বন্ধু বানানো যাবে না হবিগঞ্জ শহরে চোরাইকৃত টিনসহ ৫ চোর আটক জাতীয় বাউল সমিতি ফাউন্ডেশন হবিগঞ্জ জেলা শাখার পরামর্শ ও শোক সভা হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ

শহরে স্কুলছাত্র তৌকির হত্যা ॥ ৫ জনের যাবজ্জীবন

  • আপডেট টাইম বৃহস্পতিবার, ২ ফেব্রুয়ারী, ২০১৭
  • ৫০০ বা পড়া হয়েছে

পাবেল খান চৌধুরী ॥ হবিগঞ্জের আলোচিত স্কুলছাত্র তৌকির হত্যা মামলায় ৫ জনের যাবজ্জীবন কারাদণ্ড এবং ৮জনকে বেকসুর খালাস দিয়েছেন আদালত। গতকাল বুধবার দুপুরে হবিগঞ্জে অতিরিক্ত জেলা ও দায়রা জজ মাফরোজা পারভীন এ রায় দেন। দণ্ডপ্রাপ্তরা হলেন, শহরের শ্যামলী এলাকার হিরাজ মিয়ার ছেলে হেলাল উদ্দিন তুর্কি (১৮), নাতিরাবাদ এলাকার নানু মিয়ার ছেলে রনি (১৯), ইনাতাবাদ এলাকার ইদু মিয়ার ছেলে সাদ্দাম (১৮) ও একই এলাকার আব্দুল গফুরের ছেলে নিয়াজ (১৫) এবং নাতিরাবাদ এলাকার সিদ্দিক মিয়ার ছেলে আক্তার মিয়া (২০)।
Habiganj Toukir Pic-1

Habiganj Toukir Picমামলার বিবরণে জানা যায়, শহরের ইনাতাবাদ এলাকার বাসিন্দা আব্দুল বারিকের ছেলে হবিগঞ্জ সরকারি উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণির ছাত্র কায়েছ আহমেদ তৌকিরের কাছে আসামিদের কয়েকজন বিভিন্ন সময় টাকা দাবি করতো। অনেক সময় তারা টাকা ছিনিয়েও নিতো। ২০০৯ সালের ২০ সেপ্টেম্বর ঈদ উপলক্ষে বাণিজ্যিক এলাকার একটি মার্কেটে কেনাকাটা করতে যায় তৌকির। এ সময় আসামিদের কয়েকজন তার কাছে ৫ হাজার টাকা দাবি করে। সে টাকা দিতে অস্বীকার করে বিষয়টি তার বাবাকে জানায়। পিতা আব্দুল বারিক বিষয়টি তাদের অভিভাবকদের অবহিত করেন। এতে আসামিরা ক্ষিপ্ত হয়ে ওঠে। পরে ২৪ সেপ্টেম্বর বিকেলে তার সহপাঠী নিয়াজ মোবাইল ফোনে তাকে হবিগঞ্জ সরকারি উচ্চ বিদ্যালয়ের গেটে যেতে বলে। বন্ধুর ফোন পেয়ে তৌকির রিক্সাযোগে হবিগঞ্জ সরকারী উচ্চ বিদ্যালয়ের কাছে তিনকোণা পুকুরপাড় এলাকায় পৌছুলে রনি ও হেলাল উদ্দিন তুর্কি তাকে উপর্যুপরি ছুরিকাঘাত করে। এ সময় তাদের সহযোগিতা করে আক্তার মিয়া। এতে তৌকির গুরুতর আহত হলে প্রথমে হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতাল ও পরে ঢাকায় নেয়ার পথে রাত ৮টার দিকে তার মৃত্যু হয়। এ ঘটনায় নিহতের বাবা আব্দুল বারিক বাদী হয়ে ১২ জনের বিরুদ্ধে সদর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। তদন্তকালে এজাহারভূক্ত জিয়াউর রহমান নামে একজনকে বাদ দিয়ে আরও দুইজনকে সংযুক্ত করে মোট ১৩ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দেন তদন্তকারী পুলিশ কর্মকর্তা। তাদের মাঝে রনি, তুর্কি ও সাদ্দাম ঘটনার পর থেকেই পলাতক রয়েছে। অপর আসামি ইদু মিয়া, আক্তার মিয়া, মোশাররফ, নিয়াজ, উজ্জল, শাহনুর, আব্দুল গফুর, নানু মিয়া, টিটু ওরফে তাহির আলী ও রিপন আহমেদ বিভিন্ন সময় গ্রেফতার হয়ে কারাভোগ করেন। পরে তারা জামিনে মুক্তি পান। রায় ঘোষণার সময় পলাতক ৩ জন ছাড়া বাকিরা আদালতে উপস্থিত ছিলেন। রাষ্ট্রপক্ষে ১২ জনের সাক্ষ্যগ্রহণ শেষে বিচারক ৩১ জানুয়ারি তারিখে রায়ের তারিখ নির্ধারণ করেন। কিন্তু নির্দিষ্ট তারিখে আসামীরা অনুপস্থিত থাকায় রায় প্রদান না করে পরদিন গতকাল বুধবার পুনরায় রায়ের তারিখ নির্ধারণ করেন। এরই পরিপ্রেক্ষিতে গতকাল বিজ্ঞ বিচারক উপরোক্ত দণ্ডাদেশ প্রদান করেন। রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন হবিগঞ্জে অতিরিক্ত পিপি এডঃ সালেহ উদ্দিন আহমেদ। এ ব্যাপারে নিহত তৌকিরের পিতা আব্দুল বারিক রায়ে অসন্তোষ প্রকাশ করে বলেন, আমরা এ রায়ের বিরুদ্ধে উচ্চ আদালতে আপিল করবো। এ রায়ের মাধ্যমে ঘটনার সাথে জড়িত মূল হোতারা খালাস পেয়েছে। আমরা ন্যায় বিচার থেকে বঞ্চিত হয়েছি।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com