শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১২:৫৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন জেলা পরিষদের সভায় এমপি আবু জাহির ॥ উন্নয়ন প্রকল্পের সঠিক বাস্তবায়নে আন্তরিকতার সাথে কাজ করুন নবীগঞ্জে সাবেক চেয়ারম্যান মাসুদ আহমদ ও বিশিষ্ট ব্যবসায়ী আমিনুর রহমানের বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রচারের প্রতিবাদে মানববন্ধন ব্রাহ্মণবাড়িয়া থেকে নিখোঁজ শিশুকে পরিবারের জিম্মায় হস্তান্তর নছরতপুর থেকে সরকারি সার বীজসহ পাচারকারী আটক মাধবপুরে সাপের কামড়ে শিশুর মৃত্যু মাধবপুরে গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী আটক

আজমিরীগঞ্জ উপজেলায় প্রকৃত মুক্তিযোদ্ধা যাচাই-বাছাই কার্যক্রম সম্পন্ন ॥ ২৯ জন আবেদন করলেও ৫ জন বোর্ডের সম্মুখিন হননি

  • আপডেট টাইম মঙ্গলবার, ৩১ জানুয়ারী, ২০১৭
  • ৫৮১ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ আজমিরীগঞ্জ উপজেলায় প্রকৃত মুক্তিযোদ্ধা যাচাই-বাছাই কার্যক্রম সম্পন্ন হয়েছে। আজমিরীগঞ্জ উপজেলা পরিষদ হল রুমে সরাসরি ‘যাচাই-বাছাই বোর্ডে’র মুখোমুখি হন আবেদনকারী মুক্তিযোদ্ধারা।
গত ২৯ ও ৩০ জানুয়ারি দুই দিন ব্যাপী যাচাই-বাছাই কার্যক্রমে অনলাইনের মাধ্যমে ২৯ জন আবেদন করলেও ৫ জন বোর্ডের সম্মুখিন হননি। ২৪ জনের যাচাই-বাছাই সম্পন্ন হয়েছে। এদের মধ্য থেকে ২ জন নতুন আবেদনকারীর সঠিক তথ্য প্রমাণ পাওয়া যায়। আরও ৫ জন সঠিক সাক্ষ্য প্রমাণ দিতে পারলে মুক্তিযোদ্ধা হিসেবে স্বীকৃতি পাওয়ার সুপারিশ করা হবে। এছাড়াও ৬ জন আবেদনকারী ইয়ূথ ক্যাম্পে গিয়েছিল। কিন্তু যুদ্ধে অংশগ্রহন করতে পারেননি বলে জেলা সমন্বয়কারী ও জেলা মুক্তিযোদ্ধা ইউনিট কমান্ডার এডভোকেট মোহাম্মদ আলী পাঠান জানান, তাদের বিষয়টি মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় ও জামুকাতে প্রেরণ করা হবে সিদ্ধান্ত নেয়ার জন্য। তিনি আরও জানান, যারা এক তালিকাভুক্ত তাদেরও যাচাই-বাছাই করা হয়েছে। এদের মধ্যে ২ জন মুক্তিযুদ্ধে অংশগ্রহণের স্বপক্ষে সাক্ষ্য প্রমাণ হাজির করতে পারেননি। তাদেরকে সঠিক তথ্য ও সাক্ষ্য প্রমাণ দেয়ার জন্য ২ দিনের সময় দেয়া হয়েছে।
এদিকে, আজমিরীগঞ্জ উপজেলার পুরাতন মুক্তিযোদ্ধা তালিকাভূক্ত ভারতীয় তালিকায় ও লাল মুক্তিবার্তায় যাদের ৩৬ জনের বিরুদ্ধে জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিল (জামুকা) নামে-বেনামে দেওয়া ২টি অভিযোগ যাদের নাম দিয়ে দেওয়া হয়েছিল তারা বোর্ডের সামনে উপস্থিত হয়ে অস্বীকার করায় যাচাই-বাছাই কমিটির সর্ব-সম্মতিক্রমে অভিযোগ ২টি বাতিল করে দেয়া হয়। যাচাই-বাছাই শেষ দিনে উপস্থিত ছিলেন জেলা সমন্বয়কারী ও ইউনিট কমান্ডার মোহাম্মদ আলী পাঠান, আজমিরীগঞ্জ উপজেলা নির্বার্হী কর্মকর্তা ও যাচাই-বাছাই কমিটির সদস্য সচিব টিটন খীসা, যুদ্ধকালীন মেঘনা রিভার ফোর্সের অপারেশন কমান্ডার মোঃ ফজলুর রহমান চৌধুরী, উপজেলা যাচাই-বাছাই কমিটির সভাপতি দিলীপ দাশ চৌধুরী, কমিটির সদস্য উপজেলা কমান্ডার তৈয়বুর রহমান খান, দিলীপ চন্দ্র চৌধুরী, মোঃ আব্দুল খালেক, রঞ্জিত কুমার দাশ, কৃষ্ণ চন্দ্র সরকার, আব্দুর রশিদ মিয়া, মোঃ নঈম উল্লাহ। উপস্থিত ছিলেন যুদ্ধাহত মুক্তিযোদ্ধা মতিউর রহমান লাল, ইলিয়াছ চৌধুরী প্রমূখ। এছাড়াও যাচাই-বাছাইকালে আজমিরীগঞ্জ উপজেলার ৫টি ইউনিয়নের ৯০ জন মুক্তিযোদ্ধা উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com