শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৮:৫৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
আশুগঞ্জে ৮৯ কেজি গাঁজা উদ্ধার ॥ মাধবপুরের যুবকসহ গ্রেপ্তার দুই হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ফজলুর রহমানের মাতার রুহের মাগফেরাত ও তার ভাইয়ের সুস্থতা কামনা করে দোয়া মাহফিল কৃষক লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে এমপি আবু জাহির ॥ দেশকে সবদিক থেকেই সমৃদ্ধ করে যাচ্ছে বর্তমান সরকার বৈচিত্রপূর্ণ, বর্ণাঢ্য ও সংগ্রামী জীবনের অধিকারী ॥ জিকে গউছের ৫৭তম জন্মদিন আজ জুমার খুৎবায় মুফতি কামরুল ইসলাম শিবলী ॥ যাদের মধ্যে মোনাফিকির লক্ষন আছে তাদেরকে বন্ধু বানানো যাবে না হবিগঞ্জ শহরে চোরাইকৃত টিনসহ ৫ চোর আটক জাতীয় বাউল সমিতি ফাউন্ডেশন হবিগঞ্জ জেলা শাখার পরামর্শ ও শোক সভা হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ

দায়িত্ব গ্রহণের প্রথম সভায় ডাঃ মুশফিক চৌধুরী ॥ প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রচেষ্ঠায় জেলা পরিষদ প্রাণ ফিরে পেয়েছে

  • আপডেট টাইম মঙ্গলবার, ২৪ জানুয়ারী, ২০১৭
  • ৪৬০ বা পড়া হয়েছে

মোঃ কাউছার আহমেদ ॥ বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হবিগঞ্জ জেলা পরিষদ চেয়ারম্যান ডাঃ মুশফিক হুসেন চৌধুরী বলেছেন, জেলা পরিষদ একটি প্রাচীন ও ঐতিহ্যবাহী প্রতিষ্ঠান। কালের বিবর্তনে এ প্রতিষ্ঠান তার কার্যক্রম, ঐতিহ্য ও গুরুত্ব হারাতে থাকে। কিন্তু বতর্মান সরকারের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার দৃঢ় মনোবল ও সাহসিকতার কারণে পূনরায় তা ফিরে প্রাণ পেয়েছে।
তিনি বলেন, স্বাধীনতার পরবর্তী পর্যায়ে বাংলার গরীব অসহায় নিপীরিত মানুষের জীবনমান উন্নয়ন, ক্ষুধামুক্ত ও দারিদ্রমুক্ত বাংলাদেশ গঠনের লক্ষ্যে স্থানীয় সরকার শক্তিশালী করার পদক্ষেপ নেয়া হয়। কিন্তু দুঃখের বিষয় ১৯৭৫ সালে পট পরিবর্তনের ফলে পরিকল্পনাটি বিঘিœত হয়। দীর্ঘ বছর অকার্যকর থাকে জেলা পরিষদ। কিন্তু বর্তমান সরকার দায়িত্ব গ্রহণের পর প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্থানীয় সরকাকে শক্তিশাল করতে ৬১ জেলায় জেলা পরিষদ প্রশাসক নিয়োগ করেন। তার চূড়ান্ত রূপই আজকের জেলা পরিষদ চেয়ারম্যান।
ডাঃ মুশফিক হুসেন চৌধুরী বলেন, বিভিন্ন জটিলতার অবসান করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্থানীয় সরকার শক্তিশালী করতে দৃঢ় প্রচেষ্ঠা চালিয়ে যাচ্ছেন। একদিন জেলা পরিষদই স্থানীয় সরকারের প্রাণ হয়ে উঠবে। গতকাল সোমবার হবিগঞ্জ জেলা পরিষদ অডিটরিয়ামে আনুষ্ঠানিকভাবে দায়িত্ব গ্রহনকালে পরিষদের প্রথম পরিচিতি সভা ও
সাংবাদিক সাথে মতবিনিময় সভায় তিনি উপরোক্ত কথাগুলো বলেন। এ সময় সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন ডাঃ মুশফিক হুসেন চৌধুরী।
সভায় পরিষদ সদস্যরা স্ব-স্ব এলাকায় সততা ও দক্ষতার সাথে নিজ নিজ দায়িত্ব পালনে সংশ্লিষ্ট এলাকার জনসাধারণের সার্বিক সহযোগিতা ও পরামর্শ কামনা করেন।
সভায় বক্তব্য রাখেন জেলা পরিষদের প্রধান নির্বাহী কদ্দুছ আলী সরকার, হবিগঞ্জ প্রেসক্লাব সভাপতি মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা রফিক, সাধারণ সম্পাদক চৌধুরী মোহাম্মদ ফরিয়াদ, জেলা পরিষদ সদস্য অলিউর রহমান সাদেক, নজমুল হাসান, নূরুল আমিন ওসমান, আব্দুর রশিদ তালুকদার ইকবাল, সৈয়দ মোঃ শামীম, আব্দুল মুকিত, এডঃ সুলতান মাহমুদ, মুর্শেদ কামাল, আশিক মিয়া, মনির হোসেন খান, আব্দুল মুহিত আছাব, আব্দুল মালিক, ফরিদ আহমেদ তালুকাদর, আলেয়া বেগম, রওশনারা আক্তার ভূইয়া লাকি, ছালেহা বেগম চৌধুরী, ফাতেমা-তুজ জহুরা রিনা, শিরিনা আক্তার।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com