বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৯:১৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
লাখাইয়ে জনতার গণপিটুনিতে ডাকাত সর্দার নিহত ॥ আটক ১ চুনারুঘাটে ৬ সন্তানের জননীকে শ্বাসরোধ করে হত্যা ॥ স্বামী আটক স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে এমপি আবু জাহির ॥ মুক্তিযুদ্ধের চেতনা সকল ক্ষেত্রে বাস্তবায়ন করুণ খোশ আমদেদ মাহে রমজান ব্রাহ্মণবাড়িয়ায় নদীতে ডুবে শায়েস্তাগঞ্জের শিশুর মৃত্যু হবিগঞ্জ এলায়েন্স লুটন ইউকের উদ্যোগে স্মৃতিচারণ ॥ দোয়া ও ইফতার মাহফিল মহান স্বাধীনতা দিবসে নবীগঞ্জ পৌরসভা উদ্যোগে মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা প্রদান নবীগঞ্জে হত্যা মামলার আসামীসহ ২ জন গ্রেপ্তার নবীগঞ্জে আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত চুনারুঘাটে ছাগলকে হত্যার অপরাধে ব্যবসায়ী কারাগারে

২ দিনব্যাপী আদালত কর্মকর্তাদের প্রশিক্ষণ সম্পন্ন ॥ সরকারি নির্দেশনা বাস্তবায়নে সকলকে যতবান হতে হবে-জুলফিকার আলী

  • আপডেট টাইম রবিবার, ২ ফেব্রুয়ারী, ২০১৪
  • ৩৭৯ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ ‘‘গরীব দুঃখীর মামলার ব্যয় বাংলাদেশ সরকার দেয়’’ এ শ্লোগানকে সামনে রেখে হবিগঞ্জ জেলা জজ আদালত ভবনের সম্মেলন কক্ষে ২ দিনব্যাপী আদালত কর্মকর্তাদের প্রশিক্ষণ কর্মসূচি সম্পন্ন হয়েছে।
গত বুধবার প্রত্যয় উন্নয়ন সংস্থা কুমিল্লার আয়োজনে অনুষ্ঠিত প্রশিক্ষণ কর্মসুচীর সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা ও দায়রা জজ কেএম জুলফিকার আলী। তিনি তার বক্তব্যে বলেন, লিগ্যাল এইডের যে সকল মামলা আমার আদালতে আসে সে সকল মামল দ্রুত নিষ্পত্তি করার জন্য আদালত কর্মকর্তা কর্মচারীদের গরিব দুঃখী জনগনকে সাহায্য সহযোগিতা করার আহবান জানান। এই কার্যক্রম সরকারি কাজের একটি অংশ আর এই অংশে আমাদের সহযোগিতা করছে কুমিল্লা এনজিও প্রত্যয় উন্নয়ন সংস্থা। তিনি আরও বলেন, প্রত্যয় যদি  জেলা,  উপজেলা, ইউনিয়ন ও গ্রামের তৃণমূল পর্যায়ে উক্ত কার্যক্রমের প্রচারনা আরও ভালভাবে করতে পারে তাহলে তার উপকার পাবে দেশের প্রান্তিক জনগোষ্ঠি।
প্রত্যয়ের নির্বাহী পরিচালক মাহমুদা আক্তার বলেন-জেলা পর্যায়ে লিগ্যাল এইডের একটি ফান্ড আছে, এই ফান্ড সর্ম্পকে অসহায় গরীব দুঃস্থ মানুষের  কোন প্রকার ধারনা নেই, ধারনা নেই বলে এই সকল মানুষ আইনী জটিলতায় পড়ে আর্থিক ও সামাজিক ভাবে নিস্পেসিত হচ্ছে। সাধারণ জনগন সরকারি খরচে আইনগত সহায়তার মাধ্যমে সুষ্ঠ বিচার যাতে পায় সেই লক্ষ্যেই কাজ করছি আমরা।
মানুষের জন্য ফাউন্ডেশন ও জেলা আইনগত সহায়তা সংস্থার সহযোগিতায় ২ দিনব্যাপী আয়োজিত প্রশিক্ষণ কর্মসূচিতে জেলা জজ ও চীফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেসীর কর্মকর্তা ও কর্মচারীদের মধ্যে উপস্থিত ছিলেন, মোঃ মাহতাব হুসেন বিচারক (জেলা জজ)  (নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনাল), মোঃ আহসানুল ইসলাম, অতিঃ জেলা ও দায়রা জজ, মঞ্জুরুল হক খান, চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট, বেগম নীলুফার শিরিন (যুগ্ম জেলা জজ, ১ম আদালত), নিশাত সুলতানা (অতিঃ চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট), মাহবুবুল ইসলাম (সিনিয়র সহকারি জজ), মোঃ আবু উমর (সহকারি জজ) রুবায়েত ফেরদৌস (সহকারি জজ ও লিগ্যাইল এইড অফিসার), এ.এস.এম এমরান (সহকারি জজ) আবু সুফিয়ান মোঃ নোমান (সহকারি জজ), মোঃ কামাল হুস্ইান (জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট-১) রশীদ আহমেদ মিলন (সিনিঃ জুডিঃ ম্যাজিঃ-২) মোঃ মামনুর রশীদ সিদ্দীক (জুডিঃ ম্যাজেঃ) মোঃ মঈন উদ্দিন (কমিউনিটি ফ্যাসিলিটেটর) ।
প্রশিক্ষণে অংশগ্রহণ কারীগণ হলেন- মোঃ উসমান রেজাউল করিম নাজির, মোঃ লুৎফুর রহমান, প্রশাসনিক কর্মকর্তা, বিভিন্ন বেঞ্চ সহকারিগণ সেরেস্তাদারগণ, পেরেশকারগণ, প্রধান তুলনা সহকারিগণ এবং লিগ্যাইল এইড অফিসের অফিস সহকারি রায়হান আহমেদ ও মিঠুন বণিক।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com