বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০১:৫৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন জেলা পরিষদের সভায় এমপি আবু জাহির ॥ উন্নয়ন প্রকল্পের সঠিক বাস্তবায়নে আন্তরিকতার সাথে কাজ করুন নবীগঞ্জে সাবেক চেয়ারম্যান মাসুদ আহমদ ও বিশিষ্ট ব্যবসায়ী আমিনুর রহমানের বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রচারের প্রতিবাদে মানববন্ধন ব্রাহ্মণবাড়িয়া থেকে নিখোঁজ শিশুকে পরিবারের জিম্মায় হস্তান্তর নছরতপুর থেকে সরকারি সার বীজসহ পাচারকারী আটক মাধবপুরে সাপের কামড়ে শিশুর মৃত্যু মাধবপুরে গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী আটক

নবীগঞ্জ-আউশকান্দি সড়কের ইমা-সিএনজি শ্রমিক বিরোধ ॥ সকল পরিবহন চলাচল বন্ধ বিকালে মহাসড়ক অবরোধ

  • আপডেট টাইম মঙ্গলবার, ১৭ জানুয়ারী, ২০১৭
  • ৪৪০ বা পড়া হয়েছে

নবীগঞ্জ প্রতিনিধি ॥ নবীগঞ্জ-আউশকান্দি সড়কের ইমা ও সিএনজি শ্রমিকদের বিরোধের জের ধরে সকল পরিবহন চলাচল বন্ধ হয়ে পড়েছে। গতকাল রাতে উভয় পক্ষের শ্রমিকের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। এর পরেই ওই রুটে দুটি শ্রমিক সংগঠনের লোকজন রাস্তায় পিকেটিং করে গাড়ি চলাচল বন্ধ করে দেয়। রাতে প্রচন্ড শীতের মধ্যে যাত্রী সাধারণকে চরম দুর্ভোগ পোহাতে দেখা যায়। অনেক যাত্রী গাড়ি না পেয়ে পায়ে হেটে কনকনে শীতের মধ্যে গন্তব্যে পৌছেন। এর জের ধরে গতকাল সোমবার বিকালে ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ করে সিএনজি শ্রমিকরা।
জানাযায়, গত তিন ধরে প্রথমে ইমা শ্রমিকদের দুটি গ্র“পের মধ্যে বিরোধ চলে আসছিল। নবীগঞ্জ ইমা শ্রমিকরা প্রথমে আউশকান্দির ইমা শ্রমিকদের নবীগঞ্জ শহরের প্রবেশে বাঁধা দেয়। এর জের ধরে আউশকান্দি ফুলকলির সামনে একটি পরিত্যক্ত ইমা পড়ে থাকতে দেখা যায়। পরে নবীগঞ্জ শহরের ইমা শ্রমিকরা এই ঘটনার জন্য আউশকান্দির সিএনজি ও ইমা শ্রমিকদেরকে দায়ী করেন। এর জের ধরে তারা গত তিনদিন পূর্বে ইনাতগঞ্জ বাজার সড়ক থেকে আউশকান্দির তিনটি সিএনজি আটক করে নিয়ে আসেন। পরে দুটি সিএনজিকে ছেড়ে দেয়া হলেও একটি সিএনজিকে ছেড়ে দেয়া হয়নি। এরই জের ধরে গত রোববার দিবাগত রাতে আউশকান্দির শ্রমিকরা তাদের সকল গাড়ি বন্ধ করে সড়ক অবরোধ করে। এখবর পেয়ে নবীগঞ্জের শ্রমিকরাও তাদের এলাকার অবরোধ করে গাড়ি চলাচল বন্ধ করে দেয়। রাত ৮টা থেকে নবীগঞ্জের বিভিন্ন সড়ক পরিবহন শূন্য হয়ে পড়ে। ফলে যাত্রী সাধারণ চরম দুর্ভোগে পড়েন। আউশকান্দি কিবরিয়া চত্বরের মহাসড়কের পয়েন্টে রাত ১২টায় শত শত যাত্রীকে বসে থাকতে দেখা যায়। এদিকে আউশকান্দি এলাকার আটক সিএনজির মালিক ফরিদপুর গ্রামের আজাদ মিয়া এব্যাপারে নবীগঞ্জ থানায় একটি অভিযোগ দায়ের করেছেন। এদিকে আউশকান্দি এলাকার শ্রমিকরা রোববার রাতে এক পথসভায় ঘোষনা দিয়েছেন তাদের বিষয়টি সকালের মধ্যে সমাধা না হলে ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ করবেন। এব্যাপারে আউশকান্দি সিএনজি শ্রমিক সংগঠনের সভাপতি খালেদ আহমদ জজ ঘটনার সত্যতা স্বীকার করে বলেন আমাদের সাথে কোন বিরোধ না থাকলেও নবীগঞ্জের ইমা শ্রমিকরা ইচ্ছা করে আমাদের সিএনজি আটক করে বিরোধকে উসকে দিয়ে বড় করেছে। আমরা আগামীকাল মহাসড়ক অবরোধ করবো। বিষয়টি আমরা ইউএনও ও ওসি স্যারকে জানিয়েছি তারা এখনো ব্যবস্থা নেন নাই। এ ব্যাপারে নবীগঞ্জ থানায় যোগাযোগ করা হলে ওসি আব্দুল বাতেন খান কোন মন্তব্য করেননি। তিনি বিষয়টি আপোষে মিমাংসা করার চেষ্টা করছেন বলে জানা গেছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com